AH
১৩ জুলাই ২০২৩, ১১:২৭ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

রেস্টুরেন্ট ব্যবসার আড়ালে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ: তথ্য সংগ্রহে গিয়ে লাঞ্ছিত সংবাদকর্মী

পঞ্চগড়ের দেবীগঞ্জে রেস্টুরেন্ট ব্যবসার আড়ালে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের একান্তে সময় কাটানোর তথ্যের প্রেক্ষিতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে যুবলীগ নেতার হাতে লাঞ্ছিত হয়েছেন উপজেলার তিন সাংবাদিক। 

 

 

দেবীগঞ্জ বাজারের মামা-ভাগিনা বিরিয়ানী হাউজ রেস্টুরেন্টে তথ্য সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন সময়ের কন্ঠস্বর পত্রিকার পঞ্চগড় জেলা প্রতিনিধি ও সকালের সময়ের উপজেলা প্রতিনিধি নাজমুস সাকিব মুন, দৈনিক নীলকথা দেবীগঞ্জ উপজেলা প্রতিনিধি সিরাতুল মোস্তাকিম এবং দৈনিক বসুন্ধরা পত্রিকার দেবীগঞ্জ উপজেলা প্রতিনিধি লাবিবুর রহমান লালন।

 

 

গত বুধবার (১২ জুলাই) সকালে সাড়ে ১১টায় ঐ রেস্টুরেন্টের ভিতরে এই ঘটনা ঘটে। রেস্টুরেন্টটি আগে ইয়ামি ফুড নামে পরিচালিত হতো। তবে পূর্বের পরিচালকের সময় এমন কোন অভিযোগ কখনই উঠেনি।

 

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে এই ঘটনায় সাংবাদিক নাজমুস সাকিব মুন বাদী হয়ে রেস্টুরেন্ট মালিক হাবিব, ম্যানেজার সিরাজুল এবং রেস্টুরেন্টের পার্টনার জসিমকে আসামি করে দেবীগঞ্জ থানায় এজাহার দায়ের করেন।

 

 

 

ঘটনার অনুসন্ধানে জানা যায়, মামা ভাগিনা বিরিয়ানি হাউজ নামক ঐ রেস্টুরেন্টে স্কুল-কলেজ পড়ুয়া ছেলে-মেয়েদের অতরঙ্গে সময় কাটানোর সুযোগ করে দেয়া হচ্ছে গত দেড়-দুই মাস থেকে। গতকাল বুধবার গোপন সংবাদের ভিত্তিতে সেখানে উল্লেখিত তিন সাংবাদিক উপস্থিত হলে ডোমার থেকে আগত দুই ছেলে-মেয়েকে অপ্রীতিকর অবস্থায় পায়, যে মেয়েটি ডোমারের একটি স্কুলে নবম শ্রেণীতে পড়েন। তৎক্ষনাৎ বিষয়টি দেবীগঞ্জের ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেমকে ফোনে অবহিত করেন সাংবাদিক মুন। রেস্টুরেন্টে যাওয়ার পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌসকেও বিষয়টি ফোনে অবগত করা হয়। এরই মাঝে হোটেলের মালিক হাবিব সেখানে উপস্থিত হয়ে সাংবাদিকদের উপর চড়াও হন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। পরে তার নির্দেশে রেস্টুরেন্টের শাটার লাগিয়ে দেয় হোটেলের ম্যানেজার সিরাজুল ও পার্টনার জসিম। এরপর হাবিব সাংবাদিকদের পেটানোর জন্য লাঠি আনতে বলেন। হাবিবের নির্দেশ পেয়ে সিরাজুল এই সময় কিচেন থেকে চাপাতি এনে সাংবাদিক লালনের ঘাড়ে চেপে ধরে। ঘটনার আধা ঘণ্টা পর দেবীগঞ্জ থানার এসআই ইয়াকুব ঘটনাস্থলে উপস্থিত হয়ে শাটার খুলে তিন সাংবাদিককে উদ্ধার করেন।

 

 

এদিকে নিজেদের অপকর্ম আড়াল করতে রেস্টুরেন্টের ম্যানেজার সিরাজুল ইসলাম বাদী হয়ে তিন সাংবাদিকের নামে থানায় চাঁদাবাজির অভিযোগ এনে এজাহার দায়ের করেন।

 

 

পঞ্চগড় জেলা প্রেস ক্লাবের সভাপতি আনিস প্রধান বলেন, “আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তবে অনিয়ম, অপরাধ, দুর্নীতির তথ্য সংগ্রহ ও সংবাদ প্রকাশ করতে গিয়ে যদি সাংবাদিকদের জিম্মি করা হয়, মিথ্যা মামলা দেওয়া হয় তাহলে আইনের প্রতি আস্থা হারিয়ে ফেলবেন সাধারণ মানুষ। আমরা আশা করছি পুলিশ পর্যাপ্ত তদন্ত করেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।”

 

 

 

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, “আমরা উভয় পক্ষের দুইটি এজাহার পেয়েছি। বিষয়টি যাচাই করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

 

 

 

 

এস.এম/ডিএস

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেবীগঞ্জ টেকনিক্যাল স্কুলে অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত

নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপির দুই নেতা বহিষ্কার

দেবীগঞ্জে মরিচের বস্তায় ফেনসিডিল পাচারের সময় মাদক ব্যবসায়ী আটক

পরকীয়া সম্পর্ক রাখতে অস্বীকৃতি জানানোয় খুন হন শাহনাজ  

দেবীগঞ্জে যুবদল আহ্বায়কের মনোনয়নপত্র প্রত্যাহার 

দেবীগঞ্জে জুয়া খেলার সরঞ্জামসহ ছয় জুয়াড়ি আটক 

পঞ্চগড় আদালতের নিয়োগে আইনমন্ত্রীর হস্তক্ষেপ বন্ধের দাবিতে মানববন্ধন

দেবীগঞ্জে দুইশো পিস ট্যাপেন্ডাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী আটক

দেবীগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ পড়লেন ধর্মপ্রাণ মুসল্লি

পঞ্চগড়ে ধান ক্ষেতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

১০

দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেট কার চালকের মৃত্যু 

১১

দেবীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের নতুন কমিটি গঠন

১২

দেবীগঞ্জে বড় ভাইয়ের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু 

১৩

দেবীগঞ্জে নামসর্বস্ব সংগঠনের বিরুদ্ধে সরকারি খাল দখলের অভিযোগ 

১৪

দেবীগঞ্জে আলোচিত সেলিম হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

১৫

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা নির্বাচনে বিএনপির তিন নেতা

১৬

দেবীগঞ্জে  উপজেলা চেয়ারম্যান পদে পাঁচ জনের মনোনয়নপত্র দাখিল 

১৭

দেবীগঞ্জে ভার্মি কম্পোস্ট সার উৎপাদন করে স্বাবলম্বী রাসেল প্রধান

১৮

দেবীগঞ্জে জুয়া খেলার সরঞ্জামসহ চার জুয়ারি আটক

১৯

দেবীগঞ্জে ঈদের দিনে সড়ক দুর্ঘটনায় চার কিশোরের মৃত্যু 

২০