সিরাতুল মোস্তাকিম
২১ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা নির্বাচনে বিএনপির তিন নেতা

পঞ্চগড়ের দেবীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে অনলাইনে মনোনয়ন দাখিল করেছেন উপজেলা বিএনপির আহ্বায়কসহ তিন নেতা।

রবিবার (২১ এপ্রিল) দুপুরে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীদের তালিকা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে প্রকাশ করা হয়।

দেবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাওয়া দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে পাঁচ জন, উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ছয় জন এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে, বিএনপির দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির আহ্বায়ক মোঃ রহিমুল ইসলাম বুলবুল, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবদলের আহ্বায়ক মুশফিকুর রহমান রাজু ও পামুলী ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আব্দুর রহিম অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচনে অংশগ্রহণ করার বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে উপজেলা বিএনপির আহ্বায়ক রহিমুল ইসলাম বুলবুল বলেন, “আমরা তো মনোনয়ন দাখিল করেছি। নির্বাচন অফিসে গিয়ে খোঁজ নিলেই জানতে পারবেন।” দলীয় সিদ্ধান্তের বাহিরে নির্বাচন করছেন কেন জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে প্রতিবেদককে বলেন, “আর এই বিষয়ে আমি কথা বলতে পারবো না। আমি আপনার সাথে ঝগড়া করতে চাই না। প্লিজ, আমি সাক্ষাৎ এ বলবো।”

এদিকে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করার বিষয়ে উপজেলা যুবদলের আহ্বায়ক মুশফিকুর রহমান রাজুর কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, “এটি হলো স্থানীয় নির্বাচন। স্থানীয় নেতারা যা সিদ্ধান্ত দিয়েছেন তাই আমরা মেনে চলেছি। এটা আমাদের একক কোন সিদ্ধান্ত না।”

আরেক ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী পামূলী ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আব্দুর রহিমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “দল নির্বাচন বর্জন করেছে। আমি যেহেতু দীর্ঘ দিন ধরে দলের বাহিরেও সাধারণ মানুষের সাথে উঠাবসা করেছি, আমি মনে করি যদি দলের বাহিরে স্বতন্ত্র ভাবে নির্বাচন করি তাহলে সাধারণ মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। তাই দলীয় ভাবে নয় বরং স্বতন্ত্র ভাবে নির্বাচন করছি।”

এদিকে, কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করা দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে জানতে চাওয়া হলে পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু বলেন, “স্থায়ী কমিটির বৈঠক শেষে দল থেকে আনুষ্ঠানিকভাবে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা করা হয়েছে। বিএনপির কেউ যদি কেন্দ্রের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী এবং কেন্দ্র যে নির্দেশনা দিবে সেই অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল বিএনপির নীতিনির্ধারণী পর্ষদ তথা স্থায়ী কমিটি সিদ্ধান্ত নিয়েছে, বিএনপি দলীয়ভাবে উপজেলা নির্বাচনে অংশ নেবে না। এ বার্তা ইতিমধ্যে সাংগঠনিকভাবে মাঠ পর্যায়ে পৌঁছে দেওয়া হয়েছে। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে যারা নির্বাচনে অংশ নেবে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয় দলটির পক্ষ থেকে।

 

 

এস.এম/ ডিএস

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেবীগঞ্জে মরিচের বস্তায় ফেনসিডিল পাচারের সময় মাদক ব্যবসায়ী আটক

পরকীয়া সম্পর্ক রাখতে অস্বীকৃতি জানানোয় খুন হন শাহনাজ  

দেবীগঞ্জে যুবদল আহ্বায়কের মনোনয়নপত্র প্রত্যাহার 

দেবীগঞ্জে জুয়া খেলার সরঞ্জামসহ ছয় জুয়াড়ি আটক 

পঞ্চগড় আদালতের নিয়োগে আইনমন্ত্রীর হস্তক্ষেপ বন্ধের দাবিতে মানববন্ধন

দেবীগঞ্জে দুইশো পিস ট্যাপেন্ডাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী আটক

দেবীগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ পড়লেন ধর্মপ্রাণ মুসল্লি

পঞ্চগড়ে ধান ক্ষেতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেট কার চালকের মৃত্যু 

দেবীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের নতুন কমিটি গঠন

১০

দেবীগঞ্জে বড় ভাইয়ের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু 

১১

দেবীগঞ্জে নামসর্বস্ব সংগঠনের বিরুদ্ধে সরকারি খাল দখলের অভিযোগ 

১২

দেবীগঞ্জে আলোচিত সেলিম হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

১৩

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা নির্বাচনে বিএনপির তিন নেতা

১৪

দেবীগঞ্জে  উপজেলা চেয়ারম্যান পদে পাঁচ জনের মনোনয়নপত্র দাখিল 

১৫

দেবীগঞ্জে ভার্মি কম্পোস্ট সার উৎপাদন করে স্বাবলম্বী রাসেল প্রধান

১৬

দেবীগঞ্জে জুয়া খেলার সরঞ্জামসহ চার জুয়ারি আটক

১৭

দেবীগঞ্জে ঈদের দিনে সড়ক দুর্ঘটনায় চার কিশোরের মৃত্যু 

১৮

দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় চার কিশোর নিহত 

১৯

দেবীগঞ্জে ঈদের  দিন সাবেক প্রেমিকের হাতে গৃহবধূ নিহত 

২০