AH
১৪ ফেব্রুয়ারী ২০২৪, ৮:৫১ পূর্বাহ্ন
অনলাইন সংস্করণ

দেবীগঞ্জে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে’র শিক্ষা উপকরণ বিতরণ

পঞ্চগড়ের দেবীগঞ্জে বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের পরিবহনের জন্য ব্যাটারি চালিত স্কুল ভ্যান, স্কুল ব্যাগ, টি-শার্টসহ বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদান করেছে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট-ইউকে নামক একটি সামাজিক সংগঠন।

 

মঙ্গলবার (১৩ই ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার খুটামারা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষাবৃত্তি ও অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপকরণ প্রদান করেন ব্রিটেনের সেভেন কিংস কিংডমের অন্তর্গত রেডব্রিজ কাউন্সিলের কাউন্সিলর এবং সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট-ইউকে নামক সামাজিক সংগঠনের সভাপতি পুস্পিতা গুপ্তা।

 

জানা যায়, এর আগে ২০২২ এর নভেম্বরে তিনি এই স্কুলে এসেছিলেন। তারপর থেকে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্টের ইউকে’র পক্ষ থেকে তিনি থেকে স্কুলটির উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এদিন পুস্পিতার সফরসঙ্গী হিসেবে এসেছেন একই সংগঠনের সাধারণ সম্পাদক অতীশ দীপঙ্কর সাহা।

এর আগে সোমবার (১২ ডিসেম্বর) বিদ্যালয়টির বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের সাথে পাঠদান ও অভিভাবকদের করনীয় সম্পর্কে কর্মশালায় যোগ দেন এবং পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানের বিষয়ে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট-ইউকে’র পঞ্চগড় প্রতিনিধি হরিশ চন্দ্র রায় বলেন, “বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের প্রতি ভালোবাসা থেকেই সুদূর লন্ডন থেকে ছুটে এসেছেন তাঁরা। পঞ্চগড়ের মানুষের প্রয়োজনে এর আগেও অনেকবার সহযোগিতা করেছে সংগঠনটি। বিভিন্ন সময় গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি, শীতার্তদের শীতবস্ত্র, করোনা সংকটে চিকিৎসা সহায়তা উপকরণ দিয়েছেন। এছাড়াও অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলে সভা সমাবেশ ও কর্মশালা করে যাচ্ছে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট-ইউকে।”

 

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল আলমের সভাপতিত্ত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে’র বাংলাদেশ প্রতিনিধি রাশেদুল ইসলাম, সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে’র সাধারণ সম্পাদক অতীশ দীপঙ্কর সাহা, সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে’র উপদেষ্টা সুমিত্রা দেব মনি, দেবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জর্জ, উপজেলা কৃষক লীগের সভাপতি নির্মল কুমার শর্মা, সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউ’কের পঞ্চগড় প্রতিনিধি হরিশ চন্দ্র রায়, প্রতিষ্ঠান প্রধান অবিনাশ চন্দ্র রায় প্রমুখ।

 

এবিষয়ে খুটামারা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র রায় বলেন, “এই প্রতিষ্ঠানটি এখনো কোন সরকারি সহযোগিতা পায়নি। এখানে কর্মরত শিক্ষকেরা বিনা পারিশ্রমিককে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাঠদান ও জীবনমুখী করার চেষ্টা করে যাচ্ছি। তবে, মানবিক মানুষ সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে’র সভাপতি পুস্পিতা গুপ্ত স্কুলটির সহায়তার জন্য গত এক বছর থেকে অর্থ সহায়তাসহ সার্বিক সহায়তা করে যাচ্ছে।”

 

এস.এম/ডিএস

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেবীগঞ্জে স্কেভেটরের নিচে চাপা পড়ে প্রাণ গেল চালকের 

দেবীগঞ্জে ভোট গ্ৰহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত 

দেবীগঞ্জে নারী মাদক ব্যবসায়ী আটক

দেবীগঞ্জে স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ মিছিল

দেবীগঞ্জে ফারমার্স ক্লাইমেট স্মার্ট স্কুলের মাঠ দিবস অনুষ্ঠিত

পঞ্চগড়ে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত 

তাপদাহের কারনে পাইকারি বাজারে বেড়েছে মরিচের দাম

দেবীগঞ্জ টেকনিক্যাল স্কুলে অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত

নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপির দুই নেতা বহিষ্কার

দেবীগঞ্জে মরিচের বস্তায় ফেনসিডিল পাচারের সময় মাদক ব্যবসায়ী আটক

১০

পরকীয়া সম্পর্ক রাখতে অস্বীকৃতি জানানোয় খুন হন শাহনাজ  

১১

দেবীগঞ্জে যুবদল আহ্বায়কের মনোনয়নপত্র প্রত্যাহার 

১২

দেবীগঞ্জে জুয়া খেলার সরঞ্জামসহ ছয় জুয়াড়ি আটক 

১৩

পঞ্চগড় আদালতের নিয়োগে আইনমন্ত্রীর হস্তক্ষেপ বন্ধের দাবিতে মানববন্ধন

১৪

দেবীগঞ্জে দুইশো পিস ট্যাপেন্ডাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী আটক

১৫

দেবীগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ পড়লেন ধর্মপ্রাণ মুসল্লি

১৬

পঞ্চগড়ে ধান ক্ষেতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

১৭

দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেট কার চালকের মৃত্যু 

১৮

দেবীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের নতুন কমিটি গঠন

১৯

দেবীগঞ্জে বড় ভাইয়ের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু 

২০