১৮ রমজান পর্যন্ত চলবে উচ্চ বিদ্যালয় ও কলেজে ক্লাস

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ ৪ এপ্রিল, ২০২২ | ১:১৬ 107 ভিউ
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ ৪ এপ্রিল, ২০২২ | ১:১৬ 107 ভিউ
Link Copied!

১৮ রমজান পর্যন্ত চলবে দেশের সকল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে ক্লাস । এছাড়া রমজান মাসে শুক্র-শনিবার উচ্চ বিদ্যালয় ও কলেজে থাকবে সাপ্তাহিক ছুটি।

পবিত্র রমজান মাসে ২৬ এপ্রিল পর্যন্ত হাইস্কুল ও কলেজে ক্লাস চালানোর নির্দেশ দেয়া হয়েছিলো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে । পরবর্তীতে ছুটি বাড়িয়ে ২০ এপ্রিল তথা ১৮ রমজান পর্যন্ত ক্লাস নেয়ার ঘোষণা এসেছে ।

সোমবার ( ৪ এপ্রিল) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ” ২০ এপ্রিল পর্যন্ত মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও কলেজের ক্লাস চালানোর সিদ্ধান্ত হয়েছে। রমজান মাসে শুক্র-শনিবার উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে সাপ্তাহিক ছুটি থাকবে। এ নিয়ে শিগগিরই আদেশ হবে। ”

উল্লেখ্য, ইতি পূর্বে রমজান মাসে ২৬ এপ্রিল পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দিয়েছিলো শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। সে অনুসারে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা আদেশে স্কুল-কলেজগুলোকে ২৬ এপ্রিল বা ২৪ রমজান পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দেয়া হয়েছিলো।

তথ্য সূত্রঃ দৈনিক শিক্ষা

 

এস/এম/ডিএস

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
পানিতে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু মধ্য আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত দেবীগঞ্জ ক্রিকেট এ্যাসোসিয়েশন এর নতুন কমিটি ঘোষণা দেবীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর নৌকাডুবিতে ক্ষতিগ্রস্তদের মাঝে বিদ্যানন্দের আর্থিক সহায়তা প্রদান  কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ করল অ্যাম্বুলেন্সচালক নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে; আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান দাম কমল এলপিজি গ্যাসের নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে পূজার উপহার বিতরণ নৌকাডুবির ঘটনায় বিএনপির মানবিক সহায়তা প্রদান নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত