১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৬ ডিসেম্বর, ২০২২ | ৪:৪৭ 133 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৬ ডিসেম্বর, ২০২২ | ৪:৪৭ 133 ভিউ
Link Copied!
১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি

নয়াপল্টনের বিকল্প স্থান হিসেবে আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ করতে চায় বিএনপি। এর বাইরে বিএনপি অন্য কোথাও সমাবেশ করবে না বলে জানিয়েছেন দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

 

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

এসময় তিনি বলেন, ‘সাফ জানিয়ে দিয়েছি— সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। সেখানে আমরা কোনো প্রোগ্রাম করব না।’

 

তিনি আরোও বলেন, আমরা দায়িত্ব নিয়ে বলেছি— অতীতেও বিএনপির অফিসের সামনে শান্তিপূর্ণভাবে অনেক প্রোগ্রাম হয়েছে। মহাসমাবেশও হয়েছে। রাজপথেই হয়েছে। সেভাবে বিএনপি অফিসের সামনেই আমরা শান্তিপূর্ণভাবে করতে চাই। তার পরও উনারা (ডিএমপি) যেহেতু বিভিন্ন দিক থেকে চিন্তাভাবনা করে অনুরোধ করেছেন, তাই আমরা বলেছি— বিএনপির অফিসের পাশে আরামবাগের আইডিয়াল স্কুলের সামনে যে স্থানটি রয়েছে, সেখানে আশপাশে মাঠও আছে।

বিএনপির সমাবেশের দিন ১০ ডিসেম্বর শনিবার ছুটির দিন বলে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, সেই দিন সেখানে আমরা প্রোগ্রাম করতে পারি। সুতরাং আমরা তাদের (ডিএমপি) কাছে সেই সহযোগিতা কামনা করেছি। আমরা দৃঢ়ভাবে আশাবাদী তারা সেই সহযোগিতা করবেন। না হলে নয়াপল্টন এরিয়ার মধ্যেই আমাদের থাকতে হবে।

 

বিএনপিকে কোনো সড়কে সমাবেশের অনুমতি দেওয়া হবে না— পুলিশের এই বক্তব্যের প্রসঙ্গে জানতে চাইলে তিনি আরও বলেন, সড়ক ছাড়া কোথায় করব? আমরা তো রাজপথের লোক রাজপথেই করব। আমরা রাজপথকে বেছে নিয়েছি। ইনশাআল্লাহ তারা রাজপথে আমাদের প্রোগ্রাম করতে দিতে বাধ্য হবে। আশা করছি, সেই সহযোগিতা আমাদের করবেন। না হলে সেই দায়দায়িত্ব তাদের নিতে হবে।

এ্যানী বলেন, আমরা আশাবাদী— তারা বিএনপি অফিসের সামনেই আমাদের প্রোগ্রাম করতে দেবেন। যদি না দেন, তা হলে বিকল্প প্রস্তাব হিসেবে আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে দেওয়ার জন্য সহযোগিতা করবেন।

 

তিনি বলেন, আমরা আগেও বলেছি— সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। সেখানে প্রোগ্রাম করব না। দায়িত্ব নিয়ে বলেছি, নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করব। এ্যানী বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে অনেক ষড়যন্ত্র লুকায়িত রয়েছে। সেগুলো আমরা জানি ও বুঝি। সেটি নিরাপদ নয়।

সূত্র : যুগান্তর

 

 

আর.ডিবিএস

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম