১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৬ ডিসেম্বর, ২০২২ | ৪:৪৭ 228 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৬ ডিসেম্বর, ২০২২ | ৪:৪৭ 228 ভিউ
Link Copied!
১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি

নয়াপল্টনের বিকল্প স্থান হিসেবে আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে আগামী ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ করতে চায় বিএনপি। এর বাইরে বিএনপি অন্য কোথাও সমাবেশ করবে না বলে জানিয়েছেন দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

 

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

এসময় তিনি বলেন, ‘সাফ জানিয়ে দিয়েছি— সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। সেখানে আমরা কোনো প্রোগ্রাম করব না।’

 

তিনি আরোও বলেন, আমরা দায়িত্ব নিয়ে বলেছি— অতীতেও বিএনপির অফিসের সামনে শান্তিপূর্ণভাবে অনেক প্রোগ্রাম হয়েছে। মহাসমাবেশও হয়েছে। রাজপথেই হয়েছে। সেভাবে বিএনপি অফিসের সামনেই আমরা শান্তিপূর্ণভাবে করতে চাই। তার পরও উনারা (ডিএমপি) যেহেতু বিভিন্ন দিক থেকে চিন্তাভাবনা করে অনুরোধ করেছেন, তাই আমরা বলেছি— বিএনপির অফিসের পাশে আরামবাগের আইডিয়াল স্কুলের সামনে যে স্থানটি রয়েছে, সেখানে আশপাশে মাঠও আছে।

বিএনপির সমাবেশের দিন ১০ ডিসেম্বর শনিবার ছুটির দিন বলে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, সেই দিন সেখানে আমরা প্রোগ্রাম করতে পারি। সুতরাং আমরা তাদের (ডিএমপি) কাছে সেই সহযোগিতা কামনা করেছি। আমরা দৃঢ়ভাবে আশাবাদী তারা সেই সহযোগিতা করবেন। না হলে নয়াপল্টন এরিয়ার মধ্যেই আমাদের থাকতে হবে।

 

বিএনপিকে কোনো সড়কে সমাবেশের অনুমতি দেওয়া হবে না— পুলিশের এই বক্তব্যের প্রসঙ্গে জানতে চাইলে তিনি আরও বলেন, সড়ক ছাড়া কোথায় করব? আমরা তো রাজপথের লোক রাজপথেই করব। আমরা রাজপথকে বেছে নিয়েছি। ইনশাআল্লাহ তারা রাজপথে আমাদের প্রোগ্রাম করতে দিতে বাধ্য হবে। আশা করছি, সেই সহযোগিতা আমাদের করবেন। না হলে সেই দায়দায়িত্ব তাদের নিতে হবে।

এ্যানী বলেন, আমরা আশাবাদী— তারা বিএনপি অফিসের সামনেই আমাদের প্রোগ্রাম করতে দেবেন। যদি না দেন, তা হলে বিকল্প প্রস্তাব হিসেবে আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে দেওয়ার জন্য সহযোগিতা করবেন।

 

তিনি বলেন, আমরা আগেও বলেছি— সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। সেখানে প্রোগ্রাম করব না। দায়িত্ব নিয়ে বলেছি, নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করব। এ্যানী বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে অনেক ষড়যন্ত্র লুকায়িত রয়েছে। সেগুলো আমরা জানি ও বুঝি। সেটি নিরাপদ নয়।

সূত্র : যুগান্তর

 

 

আর.ডিবিএস

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে বঙ্গবন্ধুর “জুলি ও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন দেবীগঞ্জে প্রথমবারের মতো ভূমি বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত দেবীগঞ্জে কমিটি অনুমোদনের ৫ দিন পরেই স্থগিত! দেবীগঞ্জে রসায়ন শিক্ষক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে হেরোইনসহ নারী গ্রেফতার সাহিত্য দিগন্ত পত্রিকার নির্বাহী সম্পাদক হলেন কবি রুদ্র আমিন দেবীগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন দেবীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত হাজার টাকা অর্থদণ্ড দেবীগঞ্জে মুড়িতে হাইড্রোজ ও সাল্টু ব্যবহারের অপরাধে ভোক্তার জরিমানা দেবীগঞ্জে ‘মা দিবস’ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে লটারির ড্র বন্ধে ক্রেতাদের মাথায় হাত, ৪০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ দেবীগঞ্জে অগ্নিকাণ্ডে হতদরিদ্র পরিবারের সর্বস্ব পুড়ে ছাই দেবীগঞ্জে আইন সহায়তা দিবস পালিত  পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত দেবীগঞ্জে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের ঈদ উপহার বিতরণ পামুলী ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে ঈদ উপহার বিতরন- মামাতো বোনকে ধর্ষণ চেষ্টার পর হত্যার অভিযোগ ফুপাতো ভাইয়ের বিরুদ্ধে দেবীগঞ্জে মুজিবনগর দিবস উদযাপিত দেবীগঞ্জে  ভিজিএফের চাল বিতরন শুরু দেবীগঞ্জে নারীর অধিকার ও সুশাসন শক্তিশালীকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত