স্বাস্থ্য সেবার বেহাল দশা !

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৮ ডিসেম্বর, ২০২২ | ১১:০৮ 41 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৮ ডিসেম্বর, ২০২২ | ১১:০৮ 41 ভিউ
Link Copied!
স্বাস্থ্য সেবার বেহাল দশা

জয়পুরহাটের কালাই উপজেলায় স্বাস্থ্য সেবার বেহাল দশা । এক চিকিৎসক দিয়েই চলছে হাসপাতাল! 

 

৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি চলছে আগের ৩১ শয্যার লোকবল দিয়ে। বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন মাত্র একজন। রোগীর চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে।

 

কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের ভিড়।

 

জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সটিতে বর্তমানে ১০ বিশেষজ্ঞ চিকিৎসকের মধ্যে এক ও ১৬ মেডিকেল অফিসারের মধ্যে কর্মরত আছেন ১০ জন। এতে কাঙ্ক্ষিত স্বাস্থ্যসেবা পাচ্ছেন না রোগীরা। আর রোগীর চাপ সামলাতেও হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। অপারেশন না হওয়ায় নষ্ট হচ্ছে মূল্যবান সব যন্ত্রপাতি। সংকট সমাধানের দাবি স্বাস্থ্য বিভাগেরও।

 

বিজ্ঞাপন

 

রোগীদের অভিযোগ, ২৪ ঘণ্টার মধ্যে একবার চিকিৎসক আসেন রোগী দেখতে। চিকিৎসক বেশি থাকে আমাদের সুবিধা হতো। এ ছাড়া এই হাসপাতালে শিশু চিকিৎসক নেই। বর্তমানে শিশুরা শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে। তাই বাধ্য হয়েই প্রাইভেটে দেখাতে হচ্ছে।

 

 

কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট ডা. মেহনাজ মুশতারী (গাইনি) বলেন, এখানে স্কিন, ব্রেস্টসহ সব ধরনের রোগী দেখতে হচ্ছে। এতে আমার যে রোগীর চাপ তার বাইরেও আরও রোগী দেখতে হচ্ছে। তবে তারপরও আমরা চেষ্টা করছি এগিয়ে যেতে।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফয়সাল নাহিদ বলেন, চিকিৎসকসহ তৃতীয় চতুর্থ শ্রেণির কর্মচারীর সংখ্যা যদি বাড়ানো যায় তাহলে স্বাস্থ্যসেবার মান আরও উন্নত করা সম্ভব হবে।

 

বিজ্ঞাপন

 

জয়পুরহাট জেলা সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ আলী বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকের পদগুলো পূরণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে জানানো হয়েছে। সেখান থেকে পদোন্নতির মাধ্যমে এ পদগুলো পূরণের চেষ্টা করছে। শিগগিরই আমরা চাহিদা অনুযায়ী চিকিৎসকে পেয়ে যাব।

 

১৯৮৪ সালে ৩১ শয্যা নিয়ে শুরু হয় জয়পুরহাটের কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম। ২০০৬ সালে হাসপাতালটি ৫০ শয্যায় উন্নীত করা হলেও বাড়ানো হয়নি জনবল।

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম