বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

স্কুল ক্রিকেটের চ্যাম্পিয়ন রংপুর শিশু নিকেতন উচ্চবিদ্যালয়

খেলা ডেস্ক
আপডেটঃ ১৩ জুন, ২০২২ | ৯:৪৫ 132 ভিউ
খেলা ডেস্ক
আপডেটঃ ১৩ জুন, ২০২২ | ৯:৪৫ 132 ভিউ
Link Copied!

জাতীয় ক্রিকেট স্কুল টুর্নামেন্টের ফাইনালে মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয় হারিয়ে শিশু নিকেতন হাই স্কুল বিজয়ী।

খেলার ফল ততক্ষণে অনেকটাই নিশ্চিত। প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের ফাইনাল ম্যাচের শিরোপা থেকে মাত্র ১ উইকেট দূরে রংপুর শিশু নিকেতন উচ্চবিদ্যালয়। 

এরপর শিশু নিকেতনের উল্লাসে কেঁপে ওঠে নারায়ণগঞ্জের শামসুজ্জোহা স্পোর্টস কমপ্লেক্সের মাঠ। ওদিকে মাঝমাঠেই মেহেরপুর সরকারি উচ্চবিদ্যালয় দলের কয়েকজন ক্রিকেটার কান্নায় ভেঙে পড়ে।

খেলা শেষ হওয়ার অনেকক্ষণ পর্যন্ত দুই দলের দুই রকমের আবেগের এমন ছবিই বারবার সামনে আসছিল। শিরোপার ট্রফি হাতে শিশু নিকেতনের ক্রিকেটারদের বিজয়োল্লাসের সময়ও মলিন মুখে তাকিয়ে ছিল মেহেরপুর সরকারি উচ্চবিদ্যালয়ের ক্রিকেটাররা। স্কুল ক্রিকেটের ফাইনালের জমজমাট আয়োজনের সমাপ্তিটা হলো এভাবেই।

ফাইনালে আগে ব্যাট করা রংপুর শিশু নিকেতন মাত্র ১০২ রানে গুটিয়ে যায়। তবে এই রান নিয়েও জয়ের আত্মবিশ্বাস ছিল দলটির। মেহেরপুর সরকারি উচ্চবিদ্যালয়ের ব্যাটিংয়ের সময় সেটিই প্রতিফলিত হলো। মেহেরপুরকে মাত্র ৪৩ রানে গুটিয়ে দিয়ে ৫৯ রানের সহজ জয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে রংপুর।

রংপুরের অধিনায়ক শাইখ ইমতিয়াজ দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। লেগ স্পিন বোলিং করে ১৪ রানে ৫ উইকেট শিকার করে সে। তবে রংপুরের শুরুটা ভালো হয় ডানহাতি পেসার সামিউল ইসলামের বোলিংয়ে।

ইনিংসের প্রথম ওভারেই তার শিকার ২ উইকেট। ফাইনালে দুই দলের মধ্যে সর্বোচ্চ ব্যক্তিগত ২৮ রান করেছে রংপুর শিশু নিকেতনের আহমেদ তেজান । এ ছাড়া একই স্কুলের শাদ করেছে ২৪ রান। মেহেরপুরের পক্ষে আরাফাত আমান নিয়েছিল ৪ উইকেট।

চ্যাম্পিয়ন অধিনায়ক শাইখের হাতেই উঠেছে ফাইনালের ম্যাচসেরার পুরস্কার। শুধু তা–ই নয়, ৩৩ উইকেট নিয়ে সে–ই টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি। সঙ্গে ২০০–এর কাছাকাছি রান করে টুর্নামেন্ট–সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছে শাইখ। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ৩৮৩ রান করা বাড্ডা আলাতুন্নেছা হাইস্কুলের মিশকাত মাহিন।

চ্যাম্পিয়ন অধিনায়ক শাইখের হাতেই উঠেছে ফাইনালের ম্যাচসেরার পুরস্কার। টুর্নামেন্ট–সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছে শাইখ ।

ফাইনাল ম্যাচটি মাঠে বসে দেখেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাশার, সাবেক পেসার ও ইয়ুথ ক্রিকেটের নির্বাচক হাসিবুল হোসেন। এ ছাড়া বিসিবির মিডিয়া বিভাগের প্রধান তানভীর আহমেদ, আম্পায়ার্স কমিটির প্রধান ইফতিখার আহমেদ উপস্থিত ছিলেন ।

ট্যাগ: রংপুর

শীর্ষ সংবাদ:
নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত নৌকাডুবিতে নিহতদের পরিবারকে রেলমন্ত্রীর আর্থিক সহায়তা পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করলেন জাসদ সাধারণ সম্পাদক এক মাস পর উদ্ধার হলো নিখোঁজ কিশোরের খণ্ডিত লাশ দেবীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত করতোয়ায় নৌকাডুবির ঘটনায় তদন্ত কমিটির সময় বৃদ্ধি নৌকাডুবিতে বাবা-মা সহ পরিবারের ৬ জনকে হারিয়ে নি:স্ব দুই ভাই পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৫, নিখোঁজ অন্তত ১০ জন দেবীগঞ্জে ফারিহার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত করতোয়ার নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৫০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী দেবীগঞ্জে নৌকাডুবিতে নিহত ১০ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান পঞ্চগড়ে পরিবেশ অধিদপ্তরের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে দুর্গা পূজা উপলক্ষে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ পঞ্চগড়ে নৌকাডুবি, নিখোঁজদের মরদেহ মিলছে ৯০ কিলোমিটার দূরে খেলার ফল না মানায় ট্রফি ভাঙলেন ইউএনও, ভিডিও ভাইরাল পঞ্চগড়ে করতোয়ায় নৌকাডুবী, নিহতের সংখ্যা বেড়ে ২৩ পঞ্চগড়ে উদ্যোক্তাদের মাঝে ঋণের চেক হস্তান্তর