স্কুলের কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ,  এলাকাবাসীর বিক্ষোভ

হরিশ চন্দ্র রায়
আপডেটঃ ২৫ ডিসেম্বর, ২০২২ | ৫:৫৯ 716 ভিউ
হরিশ চন্দ্র রায়
আপডেটঃ ২৫ ডিসেম্বর, ২০২২ | ৫:৫৯ 716 ভিউ
Link Copied!

পঞ্চগড়ের বোদা উপজেলায় বেসরকারি একটি বিদ্যালয়ে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিদ্যালয়ের মূল গেটে তালা ঝুলিয়ে দেয় ক্ষুদ্ধ এলাকাবাসী। 

 

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, পঞ্চগড় জেলার বোদা উপজেলার গোবিন্দগুরু তফশিলি উচ্চ বিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেনীর শূন্য পদে নিয়োগের প্রেক্ষিতে রবিবার (২৫ডিসেম্বর) নিয়োগ পরীক্ষার আয়োজন করে নিয়োগ কমিটি। কিন্তু পরীক্ষা শুরুর আগেই নিয়োগ প্রক্রিয়ায় অর্থ লেনদেনের অভিযোগ তুলে স্কুলের সামনে বিক্ষোভ করতে থাকে এলাকাবাসী। শুধু তাই নয়, ক্ষুদ্ধ এলাকাবাসী প্রধান শিক্ষক অমৃত কুমার রায় ও সভাপতি জাকির হোসেনকে স্কুলে অবরুদ্ধ করে রেখে স্কুলের মূল ফটকে তালা লাগিয়ে দেয়। তাদের অভিযোগ স্কুলের জমি দাতা সদস্যদের নিয়োগ না দিয়ে বাইরের লোকের কাছে মোটা অঙ্কের অর্থ নিয়ে নিয়োগ দেবার চেষ্টা করছে নিয়োগ কমিটি।

                                  বিজ্ঞাপন

জানা গেছে, গোবিন্দগুরু তফশিলি উচ্চ বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব সহকারী ১ জন, নৈশ প্রহরী ১জন , পরিছন্নতাকর্মী১জন ও আয়া ১জন সহ ৪টি পদের নিয়োগ বিজ্ঞাপ্তির বিপরিতে ৩১ জন আবেদন করেন। সে অনুযায়ী পরীক্ষা গ্রহনের জন্য ডিজির প্রতিনিধি সহ পূর্ণাঙ্গ নিয়োগ কমিটি গঠন করে পরীক্ষার আয়োজন করা হয়।

 

এর আগে গত সেপ্টেম্বরে ম্যানেজিং কমিটির দূর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে কমিটির নিয়োগ প্রক্রিয়াসহ যাবতীয় কার্যক্রম স্থগিতের আদালতে অভিযোগ করেন একই এলাকার ভবেন্দ্র নাথ রায়ের ছেলে ভূপাল চন্দ্র রায়। এতে সভাপতি ও প্রধান শিক্ষকসহ ৯ জনকে বিবাদী করা হয়।

 

স্কুলের জমি দাতার পুত্রবধু দাবি করে সাবেক ইউপি সদস্য সোনা রানী ম্যানেজিং কমিটির সভাপতির সামনেই অর্থ লেনদেনের অভিযোগ তুলেন। তিনি বলেন, “সভাপতি ও প্রধান শিক্ষক মোটা অংকের অর্থের বিনিময়ে নিদিষ্ট প্রার্থীদের নিয়োগের প্রক্রিয়া করছেন।”

বিজ্ঞাপন
                                  বিজ্ঞাপন

নিয়োগ প্রক্রিয়ায় আর্থিক লেনদেনের অভিযোগ অস্বীকার করে সভাপতি জাকির হোসেন বলেন, “আর্থিক লেনদেনের অভিযোগ প্রমান করতে পারলে সভাপতি পদ ছেড়ে দিবো।”

 

প্রধান শিক্ষক- অমৃত কুমার রায় বলেন, “৪টি পদের বিপরীতে ৩১জন আবেদন করেছে। এখনো পরীক্ষা নেওয়া হয়নি আমরা অনিয়ম করলাম কখন!!”

 

নিয়োগ কমিটিতে নিযুক্ত ডিজির প্রতিনিধি মোঃ নুরুল ইসলাম বলেন, “নিয়োগ পরীক্ষা নিতেই এসেছিলাম। তবে, যেহেতু পরীক্ষা গ্রহণের অনুকূল পরিবেশ নেই, সেজন্য নিয়োগ পরীক্ষা আপাতত স্থগিত করা হলো।”

                                   বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা- পারভিন আক্তার বানুকে একাধিকবার কল ও এসএমএস করা হলেও তিনি কল রিসিভ করেননি। তবে, জেলা শিক্ষা কর্মকর্তা- শাহিন আক্তার বলেন, “অভিযোগের সত্যতা যাচাইয়ে তদন্ত কমিটি করা হবে।”

 

 

 

 

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম