সাবমেরিন নিয়ে যে ইচ্ছা প্রকাশ করলেন এরদোগান

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৪ মে, ২০২২ | ১১:১৬ 205 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৪ মে, ২০২২ | ১১:১৬ 205 ভিউ
Link Copied!

সোমবার গোলকুক শিপইয়ার্ডে হিজির রেইস নামে নিজেদের তৈরি একটি সাবমেরিন উদ্বোধন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিস্যেপ তাইয়্যেপ এরদোগান। এছাড়া সেলমান রেইস নামে আরেকটি সাবমেরিন তৈরির কাজ উদ্বোধন করেন তিনি।

গোলকুক শিপইয়ার্ডে প্রেসিডেন্ট এরদোগান বলেছেন, প্রতি বছর একটি করে সাবমেরিন তৈরি করতে চান তিনি। তার ইচ্ছা ২০২৭ সালের মধ্যে তুরস্ক নিজে ৬টি সাবমেরিন তৈরি করবে। যা তাদের নৌ বাহিনীকে আরও শক্তিশালী করবে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে এরদোগান বলেছেন, এ বছর থেকে শুরু করে আমরা প্রতিবছর একটি করে সাবমেরিন তৈরি করব। ২০২৭ সালের মধ্যে ৬টি নতুন সাবমেরিন আমাদের নৌ বাহিনীতে সংযুক্ত করব।

তুরস্কের তৈরি সাবমেরিন নিয়ে প্রেসিডেন্ট এরদোগান বলেন, আমাদের সাবমেরিন যেটি পানির নিজে ১ হাজার ৮৫৬ টন ওজন। ভাসমান অবস্থায় ২ হাজার ৪২ টন, এটি পানির ৩০০ মিটার গভীর পর্যন্ত যেতে পারে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমাদের সাবমেরিন তিনদিন পানির নিচে থাকতে পারে। ১২ সপ্তাহের আগে কোনো নতুন রশদ পাঠানো ছাড়াই চলতে পারবে। সাবমেরিনগুলো পানির নিচে, স্থলে আঘাত হানার মতো অস্ত্রে সজ্জিত।

সাবমেরিন নিয়ে এরদোগান আরও বলেন, এগুলো টর্পেডো, মিসাইল এবং মাইন ছুড়তে সক্ষম। সূত্র: যুগান্তর

 

 

আর/ডিবিএস

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম