সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় সাব রেজিস্ট্রারকে প্রধান আসামী করে মামলা

নাজমুস সাকিব মুন
আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৩ | ১০:৫০ 200 ভিউ
নাজমুস সাকিব মুন
আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৩ | ১০:৫০ 200 ভিউ
Link Copied!

পঞ্চগড়ের আটোয়ারীতে সাব রেজিস্ট্রার অফিসের দুর্নীতির তথ্য সংগ্রহ করতে গিয়ে অবরুদ্ধ করে লাঞ্ছিত করা হয়েছে দুই সাংবাদিককে। সাংবাদিক লাঞ্ছিতের ঘটনার সাথে জড়িত সাব রেজিস্ট্রার মোঃ মিজানুর রহমানকে প্রধান আসামী করে ৭ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামী করে আটোয়ারী থানায় একটি মামলা দায়ের করেছেন লাঞ্ছিত হওয়া বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার সাংবাদিক সিদ্ধার্থ কর্মকার।

 

মামলার নথি থেকে জানা যায়, গত মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে আটোয়ারী সাব রেজিস্ট্রার অফিসে এ ঘটনাটি ঘটে। আটোয়ারী সাব রেজিস্ট্রার মোঃ মিজানুর রহমানের বিরুদ্ধে ব্যাপক ঘুষ দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে সিদ্ধার্থ কর্মকারসহ পাঁচজন সাংবাদিক সংবাদ পরিবেশনের জন্য তথ্য সংগ্রহ করতে যান ঘটনার দিন।

সাংবাদিকদের উপস্থিতি টের পাওয়া মাত্রই সাব রেজিস্ট্রার মিজানুর রহমান দ্রুত সটকে পড়েন। পরে তার ইশারায় কোন কিছু বুঝে উঠার আগেই এটিএন বাংলা’র সাংবাদিক সিদ্ধার্থ কর্মকার ও চ্যানেল এস’র সাংবাদিক আব্দুর রউফের উপর হামলা করেন জিয়ারুল, নাসিরুল, গোলাম উদ্দীন, জাহেদুল, রুস্তম, মিনারুল সহ আরো কয়েকজন। দুই সাংবাদিককে এইসময় তারা অফিসের একটি কক্ষে অবরুদ্ধ করে রাখেন। এই সময় সিদ্ধার্থ কর্মকারের মোবাইল ফোন কেড়ে নেয় হামলাকারীরা।

বাহিরে থাকা অপর সাংবাদিকেরা বিষয়টি পুলিশকে খবর দিলে আটোয়ারী থানা পুলিশ ঘটনাস্থলে এসে অবরুদ্ধ সাংবাদিকদের উদ্ধার করেন। বাহিরে থাকা অন্যান্য সাংবাদিকরা হলেন, সময় টেলিভিশনের প্রতিনিধি আব্দুর রহিম, সোহাগ হায়দার, দৈনিক ভোরের আকাশ পত্রিকার প্রতিনিধি নূর হাসান।

 

সিদ্ধার্থ কর্মকার বলেন, “পুলিশ আমাদেরকে উদ্ধার করার পর সহকর্মীদের সাথে আলোচনা করে হামলাকারীদের বিরুদ্ধে তাৎক্ষনিক আটোয়ারী থানায় একটি জিডি করেছি। যাহার নং-৪৭৩,তারিখ-১১/০৪/২০২৩ ইং। জিডির বিষয়টি জানাজানি হলে, হামলাকারীরা আরো ক্ষিপ্ত হয়ে উঠে। পরে ঘটনাটি আমার উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে অভিযুক্তদের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করি।”

 

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, “এই ঘটনায় এটিএন বাংলার সাংবাদিক সিদ্ধার্থ কর্মকার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। যার মামলা নং-০৯, তারিখ: ১৩/০৪/২০২৩। অভিযুক্ত আসামীদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে।”

 

ছবি: আটোয়ারী সাব রেজিস্ট্রি অফিসের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগৃহীত।

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে বঙ্গবন্ধুর “জুলি ও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন দেবীগঞ্জে প্রথমবারের মতো ভূমি বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত দেবীগঞ্জে কমিটি অনুমোদনের ৫ দিন পরেই স্থগিত! দেবীগঞ্জে রসায়ন শিক্ষক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে হেরোইনসহ নারী গ্রেফতার সাহিত্য দিগন্ত পত্রিকার নির্বাহী সম্পাদক হলেন কবি রুদ্র আমিন দেবীগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন দেবীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত হাজার টাকা অর্থদণ্ড দেবীগঞ্জে মুড়িতে হাইড্রোজ ও সাল্টু ব্যবহারের অপরাধে ভোক্তার জরিমানা দেবীগঞ্জে ‘মা দিবস’ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে লটারির ড্র বন্ধে ক্রেতাদের মাথায় হাত, ৪০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ দেবীগঞ্জে অগ্নিকাণ্ডে হতদরিদ্র পরিবারের সর্বস্ব পুড়ে ছাই দেবীগঞ্জে আইন সহায়তা দিবস পালিত  পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত দেবীগঞ্জে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের ঈদ উপহার বিতরণ পামুলী ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে ঈদ উপহার বিতরন- মামাতো বোনকে ধর্ষণ চেষ্টার পর হত্যার অভিযোগ ফুপাতো ভাইয়ের বিরুদ্ধে দেবীগঞ্জে মুজিবনগর দিবস উদযাপিত দেবীগঞ্জে  ভিজিএফের চাল বিতরন শুরু দেবীগঞ্জে নারীর অধিকার ও সুশাসন শক্তিশালীকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত