শার্শা সীমান্তে বিজিবি’র অভিযান, ১৭টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৯ আগস্ট, ২০২২ | ৭:৫৪ 186 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৯ আগস্ট, ২০২২ | ৭:৫৪ 186 ভিউ
Link Copied!

যশোরের শার্শার রুদ্রপুর সীমান্তে অভিযান চালিয়ে ১৭টি স্বর্ণের বারসহ এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি। এসময় তার কাছে থাকা এক কেজি ৯৮৫ গ্রাম ওজনের ১৭টি স্বর্ণের বার জব্দ করা হয়। 

 

আটক স্বর্ণ পাচারকারী বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের মৃত দ্বীন মোহাম্মদের ছেলে মোনতাজ হোসেন (৪৫)।

 

শুক্রবার (১৯ আগস্ট) সকাল ১০টার দিকে শার্শার রুদ্রপুর সীমান্ত দিয়ে একটি স্বর্ণের চালান ভারতে পাচার হবে- এমন খবর পেয়ে রুদ্রপুর বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার ইসমাইল হোসেন ওই এলাকার প্রধান সড়কে অভিযান চালিয়ে মোনতাজ হোসেন নামে একজন স্বর্ণ পাচারকারীকে আটক করেন বলে জানিয়েছে, খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়ন। পরে তার কোমরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা এক কেজি ৯৮৫ গ্রাম ওজনের ১৭ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

 

আলোচিত সেই এএসপি এবার চট্টগ্রামে বদলি

 

এ নিয়ে খুলনা-২১ বর্ডার গার্ড গত ছয় মাসে ভারতে পাচারের সময় প্রায় ১০ কেজি স্বর্ণ আটক করল। এ সময় ছয়জন আসামিকে আটক করেন তারা। আটককৃত সোনার সিজার মূল্য সাড়ে সাত কোটি টাকার ওপরে।

 

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) বলেন, আটক আসামি মোনতাজের ছেলের দেওয়া তথ্য মতে, আটককৃত স্বর্ণ পুটখালী গ্রামের স্বর্ণ ব্যবসায়ী নাছিরের ভাই জসিমের। স্বর্ণসহ আটক আসামি মোনতাজকে স্বর্ণ পাচারের মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

 

স্বর্ণসহ চোরাচালান ও পাচার রোধকল্পে খুলনা ব্যাটালিয়নের সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরো বৃদ্ধি করা হবে। বিশেষ করে স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্মক প্রচেষ্টা ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান তিনি।

শীর্ষ সংবাদ:
ট্যাংক ধ্বংস করলেই মিলবে ৭৫ লাখ টাকা পুরস্কার! ফেসবুক লাইভে এসে মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা দেবীগঞ্জে ইকরা মডেল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব