রুশ হামলার সতর্কবার্তা আমলে নেননি জেলেনস্কি: বাইডেন

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১১ জুন, ২০২২ | ৯:০১ 294 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১১ জুন, ২০২২ | ৯:০১ 294 ভিউ
Link Copied!

অভিযান শুরুর বেশ আগে থেকেই দেশটির সীমান্তে সামরিক শক্তি জোরদার করছিল রাশিয়া। ইউক্রেনে হামলার উদ্দেশ্যেই মস্কো এমনটি করছে বলে বারবার দাবি করে আসছিল যুক্তরাষ্ট্র ।

এমনকি এ বিষয়ে সতর্ক করা হয়েছিল ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও । যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ওই সতর্কবার্তা কানে তোলেননি জেলেনস্কি। খবর এএফপির

গতকাল শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি জানি, অনেকেই ভেবেছিলেন, আমি বাড়িয়ে বলছি। তবে এটা জানতাম যে আমার সতর্কবার্তার স্বপক্ষে তথ্য রয়েছে। তবে জেলেনস্কি যেমন তা শুনতে চাননি, তেমনই অনেকেই বিষয়টি এড়িয়ে গিয়ে ছিলেন।’

বিশ্ব নবী রাসূল (সাঃ)ও আয়শা (রাঃ) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

 

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এর আগে যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা নিয়ে সন্দিহান ছিল দেশটির ইউরোপীয় মিত্রদের অনেকেই। এমনকি সতর্কবার্তার জন্য বাইডেন প্রশাসনের সমালোচনা করতেও ছাড়েনি দেশগুলো।

 

এদিকে বাইডেন যখন জেলেনস্কিকে নিয়ে অভিযোগ তুলছেন, তখন রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে জয় পাওয়ার বিষয়ে বেশ আত্মবিশ্বাসী জেলেনস্কি। গতকালই ব্রিটিশ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, রাশিয়াকে পরাজিত করার পর ব্রিটেন ও পোল্যান্ডকে নিয়ে জয় উদযাপন করবে ইউক্রেন।

ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, একেবারে শুরু থেকেই পোল্যান্ড ও ব্রিটেনের রাজনৈতিক নেতা এবং লোকজন ইউক্রেনকে সমর্থন করছেন। কিয়েভকে অস্ত্রসহায়তার আগে সেগুলো পোল্যান্ডে রাখা হয়েছিল। আর এ সহায়তা পাঠানোর পেছনে প্রচার-প্রচারণায় মূল ভূমিকা রেখেছিল ব্রিটেন।

এ সময় ব্রিটেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জেলেনস্কি বলেন, ‘আমরা নিজেদের মধ্যে বিশ্বাস গড়ে তুলেছি। আমাদের সেনাবাহিনী ব্রিটেনের সেনাবাহিনীকে বিশ্বাস করে। দুই দেশের সেনাবাহিনীর মধ্যে যোগাযোগ রয়েছে। আমরা একে অপরকে সহায়তা করি। আমরা ব্রিটিশ রাজনীতিকদের সঙ্গে বিভিন্ন পর্যায়ে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি।

সূত্র: প্রথম আলো

ট্যাগ: যুদ্ধ

শীর্ষ সংবাদ:
ট্যাংক ধ্বংস করলেই মিলবে ৭৫ লাখ টাকা পুরস্কার! ফেসবুক লাইভে এসে মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা দেবীগঞ্জে ইকরা মডেল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব