রুশ হামলার সতর্কবার্তা আমলে নেননি জেলেনস্কি: বাইডেন

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১১ জুন, ২০২২ | ৯:০১ 147 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১১ জুন, ২০২২ | ৯:০১ 147 ভিউ
Link Copied!

অভিযান শুরুর বেশ আগে থেকেই দেশটির সীমান্তে সামরিক শক্তি জোরদার করছিল রাশিয়া। ইউক্রেনে হামলার উদ্দেশ্যেই মস্কো এমনটি করছে বলে বারবার দাবি করে আসছিল যুক্তরাষ্ট্র ।

এমনকি এ বিষয়ে সতর্ক করা হয়েছিল ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও । যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ওই সতর্কবার্তা কানে তোলেননি জেলেনস্কি। খবর এএফপির

গতকাল শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি জানি, অনেকেই ভেবেছিলেন, আমি বাড়িয়ে বলছি। তবে এটা জানতাম যে আমার সতর্কবার্তার স্বপক্ষে তথ্য রয়েছে। তবে জেলেনস্কি যেমন তা শুনতে চাননি, তেমনই অনেকেই বিষয়টি এড়িয়ে গিয়ে ছিলেন।’

বিশ্ব নবী রাসূল (সাঃ)ও আয়শা (রাঃ) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

 

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এর আগে যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা নিয়ে সন্দিহান ছিল দেশটির ইউরোপীয় মিত্রদের অনেকেই। এমনকি সতর্কবার্তার জন্য বাইডেন প্রশাসনের সমালোচনা করতেও ছাড়েনি দেশগুলো।

 

এদিকে বাইডেন যখন জেলেনস্কিকে নিয়ে অভিযোগ তুলছেন, তখন রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে জয় পাওয়ার বিষয়ে বেশ আত্মবিশ্বাসী জেলেনস্কি। গতকালই ব্রিটিশ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, রাশিয়াকে পরাজিত করার পর ব্রিটেন ও পোল্যান্ডকে নিয়ে জয় উদযাপন করবে ইউক্রেন।

ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, একেবারে শুরু থেকেই পোল্যান্ড ও ব্রিটেনের রাজনৈতিক নেতা এবং লোকজন ইউক্রেনকে সমর্থন করছেন। কিয়েভকে অস্ত্রসহায়তার আগে সেগুলো পোল্যান্ডে রাখা হয়েছিল। আর এ সহায়তা পাঠানোর পেছনে প্রচার-প্রচারণায় মূল ভূমিকা রেখেছিল ব্রিটেন।

এ সময় ব্রিটেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জেলেনস্কি বলেন, ‘আমরা নিজেদের মধ্যে বিশ্বাস গড়ে তুলেছি। আমাদের সেনাবাহিনী ব্রিটেনের সেনাবাহিনীকে বিশ্বাস করে। দুই দেশের সেনাবাহিনীর মধ্যে যোগাযোগ রয়েছে। আমরা একে অপরকে সহায়তা করি। আমরা ব্রিটিশ রাজনীতিকদের সঙ্গে বিভিন্ন পর্যায়ে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি।

সূত্র: প্রথম আলো

ট্যাগ: যুদ্ধ

শীর্ষ সংবাদ:
নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত নৌকাডুবিতে নিহতদের পরিবারকে রেলমন্ত্রীর আর্থিক সহায়তা পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করলেন জাসদ সাধারণ সম্পাদক এক মাস পর উদ্ধার হলো নিখোঁজ কিশোরের খণ্ডিত লাশ দেবীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত করতোয়ায় নৌকাডুবির ঘটনায় তদন্ত কমিটির সময় বৃদ্ধি নৌকাডুবিতে বাবা-মা সহ পরিবারের ৬ জনকে হারিয়ে নি:স্ব দুই ভাই পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৫, নিখোঁজ অন্তত ১০ জন দেবীগঞ্জে ফারিহার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত করতোয়ার নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৫০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী