রাশিয়ায় আসা ইউক্রেনীয়দের যেসব সুবিধা দেবেন পুতিন সরকার

অনলাইন ডেস্ক
আপডেটঃ ২৮ আগস্ট, ২০২২ | ১:২৯ 253 ভিউ
অনলাইন ডেস্ক
আপডেটঃ ২৮ আগস্ট, ২০২২ | ১:২৯ 253 ভিউ
Link Copied!

চলতি বছরে ইউক্রেন ছেড়ে রাশিয়ায় আসা লোকজনের জন্য আর্থিক সুবিধার ঘোষণা দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

 

শনিবার আর্থিক সুবিধা প্রবর্তন সংক্রান্ত একটি ডিক্রিতে সই করেছেন তিনি। খবর আলজাজিরার।

 

রয়টার্সের খবরে বলা হয়, ডিক্রিটির আওতায় পেনশনভোগী, অন্তঃসত্ত্বা, প্রতিবন্ধী ব্যক্তিরাও আর্থিক সুবিধা পাবেন।

 

ডিক্রিতে বলা হয়েছে, চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি থেকে যারা ইউক্রেন ভূ-খণ্ড ত্যাগ করে বাধ্য হয়ে রাশিয়ায় এসেছেন, তাদের মাসে ১০ হাজার রুবল করে পেনশন দেওয়া হবে।

 

যে কারনে কানাডাকে সতর্ক করল চীন

 

রাশিয়ার একটি সরকারি পোর্টালে প্রকাশিত হয়েছে ডিক্রিটি। রাশিয়ায় আসা প্রতিবন্ধী ব্যক্তিরাও একই পরিমাণ মাসিক সহায়তা পাওয়ার যোগ্য হবেন। অন্তঃসত্ত্বারা এককালীন আর্থিক সুবিধা পাওয়ার অধিকারী হবেন।

 

ঐ ডিক্রিতে আরো বলা হয়, ইউক্রেনের পাশাপাশি দোনেৎস্ক ও লুহানস্ক প্রজাতন্ত্রের নাগরিকদের এই আর্থিক সুবিধা দেওয়া হবে।

 

স্বঘোষিত দোনেৎস্ক ও লুহানস্ক প্রজাতন্ত্র ইউক্রেনের দুটি বিচ্ছিন্ন অঞ্চল। এ দুই অঞ্চলকে স্বাধীন হিসেবে গত ফেব্রুয়ারিতে স্বীকৃতি দেয় রাশিয়া। মস্কোর এই পদক্ষেপের নিন্দা জানায় ইউক্রেন ও পশ্চিমারা। তারা মস্কোর এই পদক্ষেপকে বেআইনি হিসেবে অভিহিত করে।

 

গত ২৪ ফেব্রুয়ারি পুতিন দোনেৎস্ক ও লুহানস্ক থেকে রাশিয়ায় আসা প্রত্যেক ব্যক্তিকে ১০ হাজার রুবল করে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে বঙ্গবন্ধুর “জুলি ও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন দেবীগঞ্জে প্রথমবারের মতো ভূমি বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত দেবীগঞ্জে কমিটি অনুমোদনের ৫ দিন পরেই স্থগিত! দেবীগঞ্জে রসায়ন শিক্ষক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে হেরোইনসহ নারী গ্রেফতার সাহিত্য দিগন্ত পত্রিকার নির্বাহী সম্পাদক হলেন কবি রুদ্র আমিন দেবীগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন দেবীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত হাজার টাকা অর্থদণ্ড দেবীগঞ্জে মুড়িতে হাইড্রোজ ও সাল্টু ব্যবহারের অপরাধে ভোক্তার জরিমানা দেবীগঞ্জে ‘মা দিবস’ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে লটারির ড্র বন্ধে ক্রেতাদের মাথায় হাত, ৪০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ দেবীগঞ্জে অগ্নিকাণ্ডে হতদরিদ্র পরিবারের সর্বস্ব পুড়ে ছাই দেবীগঞ্জে আইন সহায়তা দিবস পালিত  পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত দেবীগঞ্জে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের ঈদ উপহার বিতরণ পামুলী ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে ঈদ উপহার বিতরন- মামাতো বোনকে ধর্ষণ চেষ্টার পর হত্যার অভিযোগ ফুপাতো ভাইয়ের বিরুদ্ধে দেবীগঞ্জে মুজিবনগর দিবস উদযাপিত দেবীগঞ্জে  ভিজিএফের চাল বিতরন শুরু দেবীগঞ্জে নারীর অধিকার ও সুশাসন শক্তিশালীকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত