রাশিয়ায় আসা ইউক্রেনীয়দের যেসব সুবিধা দেবেন পুতিন সরকার

অনলাইন ডেস্ক
আপডেটঃ ২৮ আগস্ট, ২০২২ | ১:২৯ 112 ভিউ
অনলাইন ডেস্ক
আপডেটঃ ২৮ আগস্ট, ২০২২ | ১:২৯ 112 ভিউ
Link Copied!

চলতি বছরে ইউক্রেন ছেড়ে রাশিয়ায় আসা লোকজনের জন্য আর্থিক সুবিধার ঘোষণা দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

 

শনিবার আর্থিক সুবিধা প্রবর্তন সংক্রান্ত একটি ডিক্রিতে সই করেছেন তিনি। খবর আলজাজিরার।

 

রয়টার্সের খবরে বলা হয়, ডিক্রিটির আওতায় পেনশনভোগী, অন্তঃসত্ত্বা, প্রতিবন্ধী ব্যক্তিরাও আর্থিক সুবিধা পাবেন।

 

ডিক্রিতে বলা হয়েছে, চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি থেকে যারা ইউক্রেন ভূ-খণ্ড ত্যাগ করে বাধ্য হয়ে রাশিয়ায় এসেছেন, তাদের মাসে ১০ হাজার রুবল করে পেনশন দেওয়া হবে।

 

যে কারনে কানাডাকে সতর্ক করল চীন

 

রাশিয়ার একটি সরকারি পোর্টালে প্রকাশিত হয়েছে ডিক্রিটি। রাশিয়ায় আসা প্রতিবন্ধী ব্যক্তিরাও একই পরিমাণ মাসিক সহায়তা পাওয়ার যোগ্য হবেন। অন্তঃসত্ত্বারা এককালীন আর্থিক সুবিধা পাওয়ার অধিকারী হবেন।

 

ঐ ডিক্রিতে আরো বলা হয়, ইউক্রেনের পাশাপাশি দোনেৎস্ক ও লুহানস্ক প্রজাতন্ত্রের নাগরিকদের এই আর্থিক সুবিধা দেওয়া হবে।

 

স্বঘোষিত দোনেৎস্ক ও লুহানস্ক প্রজাতন্ত্র ইউক্রেনের দুটি বিচ্ছিন্ন অঞ্চল। এ দুই অঞ্চলকে স্বাধীন হিসেবে গত ফেব্রুয়ারিতে স্বীকৃতি দেয় রাশিয়া। মস্কোর এই পদক্ষেপের নিন্দা জানায় ইউক্রেন ও পশ্চিমারা। তারা মস্কোর এই পদক্ষেপকে বেআইনি হিসেবে অভিহিত করে।

 

গত ২৪ ফেব্রুয়ারি পুতিন দোনেৎস্ক ও লুহানস্ক থেকে রাশিয়ায় আসা প্রত্যেক ব্যক্তিকে ১০ হাজার রুবল করে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

শীর্ষ সংবাদ:
পানিতে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু মধ্য আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত দেবীগঞ্জ ক্রিকেট এ্যাসোসিয়েশন এর নতুন কমিটি ঘোষণা দেবীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর নৌকাডুবিতে ক্ষতিগ্রস্তদের মাঝে বিদ্যানন্দের আর্থিক সহায়তা প্রদান  কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ করল অ্যাম্বুলেন্সচালক নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে; আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান দাম কমল এলপিজি গ্যাসের নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে পূজার উপহার বিতরণ নৌকাডুবির ঘটনায় বিএনপির মানবিক সহায়তা প্রদান নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত