রংপুরে ১০ ঘন্টা পর জীবিত উদ্ধার হলেন কূপে আটকে পড়া শ্রমিক

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২২ | ১২:০৯ 202 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২২ | ১২:০৯ 202 ভিউ
Link Copied!
উদ্ধার হলেন কূপে আটকে পড়া শ্রমিক

রংপুরের বদরগঞ্জে কূপ খনন করতে গিয়ে ২০ ফুট গভীরে গলা পর্যন্ত মাটিচাপায়  আটকে পড়া শ্রমিককে ১০ ঘন্টা পর জীবিত উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। 

 

শনিবার (২২ অক্টোবর) রাত একটার দিকে ফায়ার সার্ভিসের ৫০ জন কর্মী প্রায় ৮ ঘণ্টা চেষ্টা চালিয়ে আটকে পড়া শ্রমিককে জীবিত উদ্ধার করে। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

 

ওই শ্রমিকের নাম আবু হাসান (২৮)। তাঁর বাড়ি রংপুরের বদরগঞ্জ পৌরসভার শাহাপুর গ্রামে।

 

রংপুর বিভাগীয় ফায়ার সার্ভিসের উপপরিচালক জসীমউদ্দিন বলেন, প্রায় আট ঘণ্টা চেষ্টার পর আবু হাসানকে জীবিত উদ্ধার করা হয়। রাতেই তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

পঞ্চগড়ে  বসত বাড়িতে পাচারের উদ্দেশ্যে রাখা কঙ্কাল উদ্ধার; গ্ৰেপ্তার ১

 

বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক শাকির মুবাশ্বির বলেন, দীর্ঘ সময় ধরে মাটিচাপা থাকায় ওই শ্রমিকের পায়ে রক্ত চলাচল ব্যাহত হয়েছে। এ কারণে তিনি পা দুটি নাড়াতে পারছেন না। এ ছাড়া এই ঘটনায় তিনি ভীতসন্ত্রস্ত্র হয়ে পড়েছেন। প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

 

থানা–পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার বালুয়াভাটা গ্রামের বাবলু দাসের বাড়িতে গতকাল সকালে আবু হাসানসহ চারজন শ্রমিক কূপ খনন করতে যান। বেলা ৩টা পর্যন্ত প্রায় ২০ ফুট খনন করেন। তখন ওপর থেকে বালু–মাটি ধসে পড়ে। এতে আবু হাসান গলা পর্যন্ত মাটিচাপা পড়েন। এ সময় অন্য তিন শ্রমিক ও আশপাশের লোকজন আবু হাসানকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন। গতকাল বিকেল ৫টার দিকে উপজেলার ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তারা তাঁকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে রংপুর জেলা ফায়ার সার্ভিসের কর্মীরা এসে কূপের চারপাশ থেকে মাটি সরিয়ে রাত একটা ৫ মিনিটে আবু হাসানকে জীবিত উদ্ধার করেন।

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত দেবীগঞ্জে জয়িতাদের সম্বর্ধণা প্রদান স্বাধীনতার ৫১ বছরেও অরক্ষিত দেবীগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান স্বাস্থ্য সেবার বেহাল দশা ! গ্রেফতার হলেন রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর জনসভায় নেতাকর্মীদের ঢল টাকা নিয়ে ভোট না দেওয়ায় ইউপি সদস্যকে মারধর সময় পরিবর্তন হলো মাধ্যমিকে ভর্তির লটারির ১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি দেবীগঞ্জে পুকুরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু পঞ্চগড়ে ভোক্তার অভিযান; দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড  বিয়ে না দেওয়ায় আত্মহত্যা করলো কলেজ ছাত্র নাইজেরিয়ায় মসজিদে গুলি, ইমামসহ নিহত ১২ মুসল্লি শীতের কারণে বেড়েছে শীতজনিত রোগ ছিটকিনি লাগানো ঘরে আগুনে পুড়ল ২ শিশু, পালালেন মা-নানি ঐতিহ্যবাহী এন.এন. স্কুলে ভর্তির আবেদন করবেন যেভাবে দেবীগঞ্জে আরডিআরএস এর বিশেষায়িত চক্ষু শিবির অনুষ্ঠিত মিরাজের ঝলকে বাংলাদেশের অবিশ্বাস্য জয় তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযান; ১৯ হাজার টাকা অর্থদন্ড ডিএমপির বিশেষ অভিযানে চার দিনে গ্রেপ্তার ৪৭২