মেঘনায় জাহাজ ডুবি, পানিতে মিশে গেল ৯০০ টন তেল

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৫ ডিসেম্বর, ২০২২ | ৫:৫৯ 57 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৫ ডিসেম্বর, ২০২২ | ৫:৫৯ 57 ভিউ
Link Copied!
মেঘনায় জাহাজ ডুবি

ভোলায় দুটি যানবাহনের মুখোমুখি সংঘর্ষের পর মেঘনায় একটি তেলবাহী জাহাজডুবির ঘটনা ঘটেছে। তবে জাহাজের স্টাফদের নিরাপদে উদ্ধার করা হয়েছে।

 

রোববার ভোর ৪টার দিকে সদর উপজেলার কাঠিরমাথা এলাকার মেঘনা নদীতে ‘সাগর নন্দিনী-২’ নামে তেলবাহী জাহাজটি ডুবে যায় বলে জানান, কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল।

 

তিনি আরও বলেন, “জাহাজটিতে আট লাখ ৯৮ হাজার ৪৯৬ লিটার পেট্রোল এবং দুই লাখ ৩৪ হাজার ৪৫২ লিটার অকটেন ছিল।“

জাহাজ থেকে জ্বালানি তেল মেঘনা নদীতে ছড়িয়ে পড়ছে বলে জানিয়েছেন স্থানীয় জেলেরা।

 

উদ্ধার হওয়া জাহাজের একজন স্টাফ (৪০) সাংবাদিকদের বলেন, “শনিবার চট্টগ্রাম বন্দর থেকে ১১ লাখ লিটারের বেশি পেট্রোল ও ডিজেল লোড করে জাহাজটি চাঁদপুরের উদ্দেশে রওনা হয়। সারা পথ আমরা ভাল আসি। তুলাতুলির কাছে আসার পরে রাতে হঠাৎ কুয়াশা পড়ে। কুয়াশার কারণে আমরা গতি কমিয়ে দেই। তখন আরেকটা জাহাজ আমাদের জাহাজের ইঞ্জিন রুমের পাশে ধাক্কা দেয়। ওই জাহাজটির মাথা আমাদের ইঞ্জিন রুমের পাশে লাগে।“

 

“তখন সেখানে ক্ষত হয়ে যায় এবং পানি ঢুকতে শুরু করে। পানি ঢুকতে ঢুকতে একসময় আমাদের জাহাজটি তলিয়ে যায়। তখন আমরা চিৎকার শুরু করি। কেউ আমাদের উদ্ধার করে না। একপর্যায়ে একটি লোড বলগেট আইস্যা আমাদের উদ্ধার করে।”

জাহাজের তেল নিয়ে যাওয়ার অভিযোগ করে আরেকজন স্টাফ (৪৫) বলেন, “জাহাজ দুর্ঘটনার পরে তেল সব জেলেরা নিয়ে গেছে। আমরা জাহাজে ছিলাম ১৩ জন। আমরারে একটা বালুর ট্রলার আইস্যা উদ্ধার করে। ইনশাল্লাহ আমরা সবাই সুস্থ আছি।”

 

ভোলায় ১১ লাখ লিটার জ্বালানি তেল নিয়ে ডুবল জাহাজ, ছড়াচ্ছে মেঘনায়
কোস্ট গার্ড কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল বলেন, খবর পেয়ে তারা সকালের দিকে ঘটনাস্থলে পৌঁছান। জাহাজের স্টাফদের তীরে নিয়ে আসা হয়েছে। স্থানীয়রা তেল নেওয়ার চেষ্টা করলে কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে সবাই সরে যায়। জাহাজটিকে উদ্ধারে চেষ্টা করা হচ্ছে।

 

ভোলার ইলিশা নৌ-পুলিশ থানার ইনচার্জ মো. আকতার হোসেন জানান, নৌ-পুলিশ ও কোস্ট গার্ড মেঘনা নদী থেকে ডিজেল অপসারণের চেষ্টা করছে।

ট্যাগ: জাহাজ ডুবি

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম