মায়া ক্লিনিক বন্ধ করলো সিভিল সার্জন

নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ ৩০ মে, ২০২২ | ৬:৪০ 129 ভিউ
নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ ৩০ মে, ২০২২ | ৬:৪০ 129 ভিউ
Link Copied!
  • দেবীগঞ্জে স্বাস্থ্য বিভাগের অভিযানে মায়া ক্লিনিকের যাবতীয় কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সিভিল সার্জন।

সোমবার (৩০ মে) স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়নের জন্য পঞ্চগড়ের দেবীগঞ্জে জেলা স্বাস্থ্য বিভাগের অভিযান পরিচালিত হয়। এসময় বৈধ কাগজ না থাকায় মায়া ক্লিনিকের সমস্ত কার্যক্রম বন্ধ রাখাসহ যে সমস্ত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কাগজ হালনাগাদ নেই, তা হালনাগাদের নির্দেশ দেওয়া হয়েছে।


সিভিল সার্জন ডা. রফিকুল হাসানের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি প্রতিনিধি দল এই অভিযানে অংশ নেন। এই দিন দুইটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন জেলা স্বাস্থ্য বিভাগ।

এসময় এডভান্স  ডায়াগন্সটিক সেন্টারে অভিযান পরিচালনায় গিয়ে সেটি বন্ধ পান সিভিল সার্জন। পরে সেখান থেকে পৌরসভার পাটোয়ারী পাড়ায় মায়া ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের ক্লিনিকে পরিদর্শনে যান তিনি। সেখানে এই সময় কর্তব্যরত কোন ডাক্তার এবং নার্স পাওয়া যায় নি। নীতিমালা অনুযায়ী ক্লিনিকের কার্যক্রম পরিচালিনার জন্য সার্বক্ষণিক ডাক্তার ও নার্স থাকা বাধ্যতামূলক। সেখানকার সার্বিক পরিস্থিতি পরিদর্শন শেষে পরিমল দে মার্কেটে অবস্থিত একই প্রতিষ্ঠানের ডায়াগনস্টিক সেন্টারে যান প্রতিনিধিদল।

সিভিল সার্জন ডা. রফিকুল হাসান বলেন, “২০১৩ সাল থেকে মায়া ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স হালনাগাদ নেই। যদিও তারা পরে আবেদন করেছেন কিন্তু কর্তৃপক্ষের সদিচ্ছার অভাব থাকায় লাইসেন্স এখনো নবায়ন হয়নি। ক্লিনিকের বৈধ কাগজপত্র না থাকায় এবং সেবার মান যতক্ষণ মানসম্মত না হয় ততক্ষণ পর্যন্ত সিজারিয়ান অপারেশন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, যেসব ডায়াগনস্টিক সেন্টারের হালনাগাদ কাগজ নেই আমরা তা হালনাগাদের জন্য এক মাস সময় দিব। তা না হলে আমরা সেসব প্রতিষ্ঠান সিলগালা করে দিব। আরো যে সব ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক রয়েছে সেগুলোতেও আমাদের স্থানীয় কর্তৃপক্ষ পরিদর্শনে যাবেন এবং নির্দেশনা অমান্য করলে ব্যবস্থা নেওয়া হবে। সেই সাথে অভিযানের সময় যে সব ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক বন্ধ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথা জানান সিভিল সার্জন ডা. রফিকুল হাসান।

 

 

এস.এম/ডিএস

 

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত নৌকাডুবিতে নিহতদের পরিবারকে রেলমন্ত্রীর আর্থিক সহায়তা পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করলেন জাসদ সাধারণ সম্পাদক এক মাস পর উদ্ধার হলো নিখোঁজ কিশোরের খণ্ডিত লাশ দেবীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত করতোয়ায় নৌকাডুবির ঘটনায় তদন্ত কমিটির সময় বৃদ্ধি নৌকাডুবিতে বাবা-মা সহ পরিবারের ৬ জনকে হারিয়ে নি:স্ব দুই ভাই পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৫, নিখোঁজ অন্তত ১০ জন দেবীগঞ্জে ফারিহার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত করতোয়ার নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৫০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী