মাঝআকাশে ঘুমিয়ে পড়েছিলেন দুই পাইলট, অতঃপর…

অনলাইন ডেস্ক
আপডেটঃ ১৯ আগস্ট, ২০২২ | ৭:৩৫ 183 ভিউ
অনলাইন ডেস্ক
আপডেটঃ ১৯ আগস্ট, ২০২২ | ৭:৩৫ 183 ভিউ
Link Copied!

৩৭ হাজার ফুট উঁচুতে বিমান চালানোর সময় ঘুমিয়ে পড়েছিলেন দুই পাইলট। ঘুমের কারণে সঠিক সময়ে অবতরণ করতেও পারেননি তারা।


অ্যাভিয়েশন হেরাল্ডের বরাত দিয়ে এনডিটিভি শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

 

ওই প্রতিবেদনে বলা হয়েছে, সুদানের খার্তুন থেকে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবাগামী ওই বিমানটির বিমানবন্দরে পৌঁছেও অবতরণ না করায় এয়ার ট্রাফিক কন্ট্রোল সতর্ক হয়।

 

মুসলিম বিশ্বের সংকট নিরসনের উপায় জানালেন ইরানের প্রেসিডেন্ট

 

পাইলট দুজন ঘুমিয়ে পড়লেও অটোপাইলট সিস্টেম বিমানটিকে ৩৭ হাজার ফুট উপরে উড়িয়ে রেখেছিল বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

 

অ্যাভিয়েশন হেরাল্ড জানিয়েছে, এয়ার ট্রাফিক কন্ট্রোল বেশ কয়েকবার পাইলটদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়। যেখানে অবতরণের কথা ছিল, সেই রানওয়েনের ওপর দিয়ে বিমানটি উড়ে যাওয়ার পরই অটোপাইলট সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তখনই অ্যালার্ম বেজে ওঠায় পাইলটদের ঘুম ভেঙে যায়।

 

২৫ মিনিট পর পাইলটরা বিমানটিকে রানওয়েতে অবতরণ করতে সক্ষম হয় বলে অ্যাভিয়েশন হেরাল্ড জানিয়েছে।

 

তবে সৌভাগ্যবশত বিমানটি নিরাপদেই অবতরণ করে বলে জানা গেছে। তবে পরবর্তী গন্তব্যের উদ্দেশে যাত্রা শুরুর আগে বিমানটি প্রায় আড়াই ঘণ্টা বিমানবন্দরেই ছিল।

শীর্ষ সংবাদ:
ট্যাংক ধ্বংস করলেই মিলবে ৭৫ লাখ টাকা পুরস্কার! ফেসবুক লাইভে এসে মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা দেবীগঞ্জে ইকরা মডেল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব