ময়লার স্তূপ থেকে নবজাতক উদ্ধার

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৮ ডিসেম্বর, ২০২২ | ৫:২০ 139 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৮ ডিসেম্বর, ২০২২ | ৫:২০ 139 ভিউ
Link Copied!

মাদারীপুর পৌর এলাকায় একটি ময়লার স্তূপ থেকে ফুটফুটে এক কন্যা নবজাতককে জীবিত উদ্ধার করা হয়েছে। 

 

রোববার সকাল ১০টার দিকে পৌরসভার বড়তলা এলাকার একটি চা–দোকানের পাশের ময়লার স্তূপ থেকে নবজাতকটিকে উদ্ধার করেন পথচারীরা।

পরে নবজাতকটিকে মাদারীপুর সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বড়তলা এলাকার সাথী আক্তার তাঁর সন্তানকে নিয়ে সকালে বিদ্যালয়ে যাচ্ছিলেন। যাওয়ার পথে বন্ধ থাকা একটি চা–দোকানের পাশের ময়লার স্তূপ থেকে নবজাতকের কান্নার শব্দ শুনতে পান তিনি। এরপর সাথী আশপাশের লোকজন ডেকে জড়ো করেন। পরে নবজাতকটিকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে সাথী আক্তার বলেন, সকালে খুব ঘন কুয়াশা ছিল। সঙ্গে প্রচুর ঠান্ডা। এর মধ্যে শিশুটিকে কেউ ফেলে রেখে গেছেন। ঠান্ডায় শিশুটি জবুথবু হয়ে গিয়েছিল। আর কিছুক্ষণ ঠান্ডার মধ্যে থাকলে বাঁচানো সম্ভব হতো না। অনেক কষ্ট পাচ্ছিল শিশুটি। শিশুটিকে জীবিত উদ্ধার করতে পেরে তাঁর ভালো লাগছে।

 

নবজাতক উদ্ধারের সময় সাথীর সঙ্গে থাকা সিন্থিয়া আক্তার বলেন, ‘সাথী আপু বাচ্চাটিকে দেখতে পেয়ে আমাদের ডাক দেন। বাচ্চাটি ময়লার স্তূপে কাপড় আর কম্বল দিয়ে প্যাঁচানো অবস্থায় ছিল। সাথী আপু বাচ্চাটি তুলে আমার কোলে দেন। পরে তিনি বাচ্চার জন্য তাঁর বাসা থেকে কাপড়চোপড় নিয়ে আসেন।

মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা নাইমা ফেরদৌস বলেন, নবজাতকটি ঠান্ডায় আক্রান্ত। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখার জন্য শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। নবজাতকটির চিকিৎসা চলছে। বর্তমানে সে সুস্থ। তার বয়স এক দিন হবে।

 

এ ঘটনায় মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ময়লার স্তূপে কেউ নবজাতকটিকে ফেলে গেছেন। হাসপাতালে শিশুটির চিকিৎসা চলছে। যাঁরা এ কাজটা করেছেন, তাঁদের খোঁজ নেওয়া হচ্ছে। শিশুটির পরিচয় শনাক্তের কাজও চলছে। আপাতত শিশুটি হাসপাতালে চিকিৎসক ও নার্সদের যত্নে থাকবে।

 

 

আর.ডিবিএস

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম