ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে দেবীগঞ্জ বাজারের ২ টি দোকান

সজীব উদ্দীন
আপডেটঃ ১ এপ্রিল, ২০২২ | ১০:২২ 116 ভিউ
সজীব উদ্দীন
আপডেটঃ ১ এপ্রিল, ২০২২ | ১০:২২ 116 ভিউ
Link Copied!

 দেবীগঞ্জ  কাঁচা বাজারে  বৈদ্যতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ২ টি দোকান।

শনিবার ( ২ রা এপ্রিল) রাত আনুমানিক ২ টার সময়, দেবীগঞ্জ বাজারের কাঁচা বাজার অংশে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারনা করা হচ্ছে । রাজু নামে এক সার ব্যবসায়ীর দোকানে প্রথম আগুনের সূত্রপাত ঘটে এবং সেখান থেকে তুহিন ট্রেডার্স নামে আরেক দোকানের গুদামে আগুন লাগে । এতে ২ টি দোকানই পুরোপুরি পুড়ে গেছে এবং আরেকটি দোকানের কিছুটা ক্ষতি হয়। ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট প্রায় ঘন্টা খানেক এর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তুহিন ট্রেডার্স এর মালিক-  তুহিন জানান,

“শুক্রবারের দিন দ্রুত দোকান বন্ধ করে বাসায় চলে গিয়েছিলাম । আমার প্রতিবেশী দোকানদার আমাকে ফোন দিয়ে বলল যে আমার পাশের দোকানে আগুন লেগেছে । আমি ছুটে এসে দেখি যে আমার দোকানেও আগুন লেগেছে । আমি বুঝতে পারতেছিনা কিভাবে যে আগুন লাগলো ।আমার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, আমার একটি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে ।”

ফায়ার সার্ভিস এর পাশাপাশি বাজারের দোকানদার এবং এলাকাবাসী আগুন নেভাতে সহায়তা করেন । দেবীগঞ্জ পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক আবু প্রথম থেকে শেষ পর্যন্ত আগুন নেভানোর কাজে অংশগ্রহণ করেন।

এই অগ্নিকাণ্ড সম্পর্কে পৌর মেয়র জানান,

” অত্যন্ত বেদনাদায়ক বিষয় আজকের এই ঘটনাটি । এ নিয়ে গত একমাসে দেবীগঞ্জ পৌরসভার ভিতর তিনটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো যার দুটি বাজারের ভিতরে । ফায়ার সার্ভিসের কর্মীরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে কিন্তু পানির সংকটের কারণে তাদের খুব বেগ পেতে হয়েছে । আমরা পৌরসভার পক্ষ থেকে চেষ্টা করছি, বাজার সংলগ্ন পুকুর গুলো পরিষ্কার রাখার এবং সংস্কার করার যাতে দুর্ঘটনার সময় সেখান থেকে পানি নেওয়া যেতে পারে । ”

দেবীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ রাজিব ভূঁইয়া জানান, ” আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে ।  দেবীগঞ্জ ফায়ার স্টেশনের ২টি ইউনিট এবং ডোমার ফায়ার স্টেশনের ১ টি ইউনিট সহ মোট ৩ ইউনিট প্রায় ১ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । পর্যাপ্ত পরিমাণে পানির উৎস না থাকায় আগুন নেভাতে অনেক বেগ পেতে হয়েছে । দুটি দোকান পুরোপুরি পুড়ে গেছে আর একটি দোকানের আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে । একটি দোকানে গ্যাসের সিলেন্ডার থাকায় আগুনের ভয়াবহতা বেশি ছিল। ”

 

 

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
পানিতে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু মধ্য আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত দেবীগঞ্জ ক্রিকেট এ্যাসোসিয়েশন এর নতুন কমিটি ঘোষণা দেবীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর নৌকাডুবিতে ক্ষতিগ্রস্তদের মাঝে বিদ্যানন্দের আর্থিক সহায়তা প্রদান  কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ করল অ্যাম্বুলেন্সচালক নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে; আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান দাম কমল এলপিজি গ্যাসের নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে পূজার উপহার বিতরণ নৌকাডুবির ঘটনায় বিএনপির মানবিক সহায়তা প্রদান নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত