বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

বিশ কুড়ি ফাউন্ডেশন এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

জামিল হাসান, দেবীগঞ্জ উপজেলা প্রতিনিধি
আপডেটঃ ৬ জুলাই, ২০২২ | ১১:০৫ 253 ভিউ
জামিল হাসান, দেবীগঞ্জ উপজেলা প্রতিনিধি
আপডেটঃ ৬ জুলাই, ২০২২ | ১১:০৫ 253 ভিউ
Link Copied!

দৈনিক বিডি পটকাস্ট

দেবীগঞ্জে বিশ কুড়ি ফাউন্ডেশন নামক সামাজিক সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপিত হয়েছে।

দেবীগঞ্জে বিশ কুড়ি ফাউন্ডেশন নামক সামাজিক সংগঠনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপিত হয়েছে।

 

বুধবার (৬ ই জুলাই) বিকেলে উপজেলা পরিষদ হলরুমে বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বিশ কুড়ি ফাউন্ডেশনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করা হয়।

 

বিশ কুড়ি ফাউন্ডেশন এর সভাপতি মোঃ ইমরান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও দেবীগঞ্জ পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক আবু।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার, সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে, বিশ কুড়ি ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও দেবীগঞ্জ পৌরসভার মেয়র- আবু বকর সিদ্দিক আবু জানান, ” তারুণ্যের প্রতীক বিশ কুড়ি ফাউন্ডেশন। মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে একদল তরুণ ২০২০ এ সামাজিক সংগঠনের যে বীজ রোপণ করেছিলো আজ তা সকলের কাছে গ্রহণযোগ্য একটি সামাজিক সংগঠনে পরিণত হয়েছে। বিশ কুড়ি ফাউন্ডেশন তাদের ব্যতীক্রমী ও সৃজনশীল কর্মকাণ্ডের মধ্য দিয়ে দেবীগঞ্জে স্বকীয়তা অর্জন করেছে। আশা করি তাদের এই সৃজনশীল সামাজিক কর্মকাণ্ড একদিন স্থানীয় পরিমন্ডল পরিয়ে পৌঁছে যাবে জাতীয় পর্যায়ে।”

 

বিশ কুড়ি ফাউন্ডেশন এর সভাপতি মোঃ ইমরান আলী ২য় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বলেন, ” বিশ কুড়ি ফাউন্ডেশন সর্বদাই চেষ্টা করে চলেছে সদস্যদের আত্ম-উন্নয়ন ঘটিয়ে সৃজনশীল সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।
ইনশাআল্লাহ ভবিষ্যতেও বিশ কুড়ি ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে কাজ করে যাবে ।”

 

বিশ কুড়ি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানিকতা শুরু করা হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং আলোচনা সভা শেষে পরিবেশের অকৃত্রিম বন্ধু বৃক্ষরোপণ করা হয় ।

উল্লেখ্য, ২০২০ সালের ৫ ই জুলাই একদল তরুণের হাত ধরে প্রতিষ্ঠা লাভ করে বিশ কুড়ি ফাউন্ডেশন।
প্রতিষ্ঠালগ্ন থেকেই মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত একটি অরাজনৈতিক, অলাভজনক স্বেচ্ছাসেবী, সামাজিক সংগঠন হিসেবে কাজ করে যাচ্ছে বিশ কুড়ি ফাউন্ডেশন। ২০২২ সালের ৫ জুলাই ২য় বছরে পদার্পণ করলো বিশ কুড়ি ফাউন্ডেশন।

 

 

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত নৌকাডুবিতে নিহতদের পরিবারকে রেলমন্ত্রীর আর্থিক সহায়তা পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করলেন জাসদ সাধারণ সম্পাদক এক মাস পর উদ্ধার হলো নিখোঁজ কিশোরের খণ্ডিত লাশ দেবীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত করতোয়ায় নৌকাডুবির ঘটনায় তদন্ত কমিটির সময় বৃদ্ধি নৌকাডুবিতে বাবা-মা সহ পরিবারের ৬ জনকে হারিয়ে নি:স্ব দুই ভাই পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৫, নিখোঁজ অন্তত ১০ জন দেবীগঞ্জে ফারিহার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত করতোয়ার নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৫০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী দেবীগঞ্জে নৌকাডুবিতে নিহত ১০ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান পঞ্চগড়ে পরিবেশ অধিদপ্তরের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে দুর্গা পূজা উপলক্ষে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ পঞ্চগড়ে নৌকাডুবি, নিখোঁজদের মরদেহ মিলছে ৯০ কিলোমিটার দূরে খেলার ফল না মানায় ট্রফি ভাঙলেন ইউএনও, ভিডিও ভাইরাল পঞ্চগড়ে করতোয়ায় নৌকাডুবী, নিহতের সংখ্যা বেড়ে ২৩ পঞ্চগড়ে উদ্যোক্তাদের মাঝে ঋণের চেক হস্তান্তর