বিরল রোগের কারণে মা হতে পারেননি শিল্পা

বিনোদন ডেস্ক
আপডেটঃ ২৭ মে, ২০২২ | ২:৫২ 191 ভিউ
বিনোদন ডেস্ক
আপডেটঃ ২৭ মে, ২০২২ | ২:৫২ 191 ভিউ
Link Copied!

মা হওয়ার স্বাদ পাওয়ার জন্য অত্যন্ত কঠিন সময় গিয়েছে বলিউডের ফিটনেস আইকন, সুন্দরী শিল্পা শেঠির। তার মতো স্বাস্থ্যসচেতন নায়িকারও শারীরিক জটিলতা হতে পারে এটা শুনে বেশ অবাক হওয়ারই কথা। বিরল রোগে আক্রান্ত ছিলেন শিল্পা শেঠি। যার কারণে তাকে অনেক কষ্ট পেতে হয়েছে।

 

৩০ বছর বয়সের পর শিল্পা অন্তঃসত্ত্বা হন, কিন্তু গর্ভপাত হয়ে যায় তার। একবার নয়, দুবার। চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে জানান, শিল্পা শেঠি অ্যান্টি ফসফোলিপিড সিন্ড্রোম রোগে আক্রান্ত। এ রোগে আক্রান্তরা সহজে মা হতে পারেন না।

 

ভারতীয় এক সংবাদমাধ্যমকে এ অভিনেত্রী বলেন, ‘পৃথিবীতে প্রতি ১০০ জনের মধ্যে মাত্র দুজন নারী এ রোগে আক্রান্ত হন। আমি তাদের একজন, অবাক হয়ে গিয়ে ছিলাম। মা হতে চাচ্ছিলাম, কিন্তু মা না হতে পারার যন্ত্রণায় ভুগছিলাম।’ এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী পুনরায় অন্তঃসত্ত্বা হওয়ার সময় তাকে টানা সাড়ে সাত মাস ধরে ইনজেকশন নিতে হয়। মা হওয়ার ইচ্ছাশক্তিতে ভর করে সেই কষ্ট সহ্য করেন তিনি, শরীর কালো হয়ে গিয়েছিল।

 

২০১২ সালে শিল্পার প্রথম ছেলে ভিয়ানের জন্ম হয়েছিল। ভিয়ানের জন্মের পর শিল্পা চাইতেন, তার আরেকজন সন্তান আসুক কোলজুড়ে। কিন্তু শারীরিক জটিলতার কারণে নিজের শরীরে সন্তান ধারণ করতে পারেননি। তাই সারোগেসির সাহায্যেই তাকে দ্বিতীয় বাচ্চাটি নিতে হয়। ভিয়ানের জন্মের ৮ বছর পর ২০২০ সালে দ্বিতীয় কন্যাসন্তান শমিশার জন্ম হয় সারোগেসির সাহায্যে। এ ছাড়া বর্তমানে অভিনয় নিয়ে বেশ ব্যস্ত সময় কাটছে তার। সামনে নতুন সিনেমা ‘নিকাম্মা’তে দেখা যাবে এই অভিনেত্রীকে।

 

সূত্র: ইন্ডিয়া টুডে

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম