বিদ্যুৎ বিচ্ছিন্ন সিলেট-সুনামগঞ্জ, বন্ধ সব বিদ্যুৎ উপকেন্দ্র

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৮ জুন, ২০২২ | ১:২৬ 175 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৮ জুন, ২০২২ | ১:২৬ 175 ভিউ
Link Copied!

সিলেটে বন্যার পানিতে বিদ্যুৎ উপকেন্দ্র ও বৈদ্যুতিক খুঁটি তলিয়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে সিলেট ও সুনামগঞ্জ। 

সিলেটে বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। ছাতক ও সুনামগঞ্জ গ্রিড উপকেন্দ্র পাহাড়ি ঢলে প্লাবিত হওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়েছে। এ অবস্থায় সিলেট ও সুনামগঞ্জের প্রায় পৌনে দুই লাখ গ্রাহক বিদ্যুৎহীন রয়েছেন।

সিলেটের কুমারগাঁও গ্রিড উপকেন্দ্রের সুইচইয়ার্ড প্লাবিত হওয়ায়  সিলেট অঞ্চলও বিদ্যুৎ সরবরাহ বন্ধের ঝুঁকিতে রয়েছে।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাময়িক এই অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে সিলেট অঞ্চলের বিদ্যুৎ গ্রাহকদের ধৈর্য ধরার অনুরোধ করেছেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আরো পড়ুন : নেত্রকোনায় পানির তোড়ে ভেঙে গেল রেলসেতু, বিচ্ছিন্ন রেলযোগাযোগ

বৃহস্পতিবার রাত ৯টা থেকে জেলা শহরে বিদ্যুৎ নেই। সকাল ৯টার দিকেও আসেনি বিদ্যুৎ। দুর্ভোগে মাত্রা যোগ করেছে মোবাইল ফোনের নেটওয়ার্কহীনতা। জেলা শহরে বৃহস্পতিবার রাত ৩টা থেকে নিরবচ্ছিন্ন মোবাইল নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) সূত্রে জানা গেছে, বাসাবাড়ির মিটার পানির নিচে তলিয়ে যাওয়ায় নগরের উপশহর এলাকায় বৃহস্পতিবার থেকেই বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে। দক্ষিণ সুরমা বিদ্যুতের সাবস্টেশনে পানি ওঠায় পুরো দক্ষিণ সুরমা উপজেলায় বৃহস্পতিবার থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় আছে।

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও ২-এর জেনারেল ম্যানেজার দীলিপ চন্দ্র চৌধুরী ও সঞ্জীব কুমার রায় শুক্রবার জানিয়েছিলেন, সমিতির সিলেট-১-এর অধীন ৪ লাখ ১৩ হাজার গ্রাহকের মধ্যে প্রায় আড়াই হাজার গ্রাহক এবং সিলেট-২-এর অধীন ২ লাখ ১২ হাজার গ্রাহকের মধ্যে অন্তত ৯০ হাজার গ্রাহক বিদ্যুৎহীন আছেন।

 

আর.ডিবিএস

শীর্ষ সংবাদ:
পানিতে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু মধ্য আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত দেবীগঞ্জ ক্রিকেট এ্যাসোসিয়েশন এর নতুন কমিটি ঘোষণা দেবীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর নৌকাডুবিতে ক্ষতিগ্রস্তদের মাঝে বিদ্যানন্দের আর্থিক সহায়তা প্রদান  কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ করল অ্যাম্বুলেন্সচালক নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে; আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান দাম কমল এলপিজি গ্যাসের নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে পূজার উপহার বিতরণ নৌকাডুবির ঘটনায় বিএনপির মানবিক সহায়তা প্রদান নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত