বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

বিজিবির অভিযানে সাড়ে ২৪ কোটি টাকার মাদক উদ্ধার

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৬ জুন, ২০২২ | ১২:৩১ 120 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৬ জুন, ২০২২ | ১২:৩১ 120 ভিউ
Link Copied!

বাংলাদেশ বর্ডার গার্ড (২ বিজিবি) ব্যাটালিয়ন সদস্যরা অভিযান চালিয়ে কক্সবাজারের টেকনাফ থেকে এক লাখ পিস ইয়াবা ও ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করেছে। যার আনুমানিক বাজারমূল্য সাড়ে ২৪ কোটি টাকা। 

অভিযানের সময় হ্নীলা ইউপির ওয়াব্রাং এলাকার মৃত কাদের বকশের ছেলে আব্দুর রহমান (৩০) ও মৌলভীবাজারের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ নুরকে (২৫) আটক করা হয়। 

বৃহস্পতিবার সকালে গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

বিজিবি পক্ষ থেকে জানানো হয়, বুধবার রাতে হ্নীলা বিওপির উত্তরে এমজি ব্যাংকার এলাকা হতে মাদকের একটি বড় চালান প্রবেশ করতে পারে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর ও হ্নীলা বিওপির চোরাচালান প্রতিরোধ টহল দল তাৎক্ষণিক ওই এলাকায় কৌশলগত অবস্থান করে। নাফ নদের শূন্যরেখা অতিক্রম করে ৫ জন ব্যক্তি প্রবেশ করতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে একটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যাওয়ার সময় তাদের পিছু ধাওয়া করে চোরাকারবারিদের দুজনকে আটক করতে সক্ষম হয়। পরে বস্তাটি তল্লাশি করে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।

তিনি আরও জানান, ধৃত নুর মোহাম্মদের দেওয়া তথ্যমতে বৃহস্পতিবার ভোরে টেকনাফ ব্যাটালিয়ন সদর হতে অধিনায়কের নেতৃন্তে একটি টহল টিম হ্নীলা বিওপির উত্তরে শ্মশানঘাট এলাকায় তল্লাশি অভিযান পরিচালনা করে বেড়িবাঁধের পাশে একটি ছাপড়াঘরে বিশেষভাবে লুকায়িত প্লাস্টিকের বস্তা উদ্ধার করে ২ বিজিবি। পরে ওই তল্লাশি করে ৪ কেজি ৩১৫ গ্রাম আইস উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ২১ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা।

আটক ব্যক্তিদের মাদকদ্রব্যসহ পরবর্তী আইনিব্যবস্থা গ্রহণ করতে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

 

আর.ডিবিএস

শীর্ষ সংবাদ:
নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত নৌকাডুবিতে নিহতদের পরিবারকে রেলমন্ত্রীর আর্থিক সহায়তা পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করলেন জাসদ সাধারণ সম্পাদক এক মাস পর উদ্ধার হলো নিখোঁজ কিশোরের খণ্ডিত লাশ দেবীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত করতোয়ায় নৌকাডুবির ঘটনায় তদন্ত কমিটির সময় বৃদ্ধি নৌকাডুবিতে বাবা-মা সহ পরিবারের ৬ জনকে হারিয়ে নি:স্ব দুই ভাই পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৫, নিখোঁজ অন্তত ১০ জন দেবীগঞ্জে ফারিহার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত করতোয়ার নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৫০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী দেবীগঞ্জে নৌকাডুবিতে নিহত ১০ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান পঞ্চগড়ে পরিবেশ অধিদপ্তরের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে দুর্গা পূজা উপলক্ষে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ পঞ্চগড়ে নৌকাডুবি, নিখোঁজদের মরদেহ মিলছে ৯০ কিলোমিটার দূরে খেলার ফল না মানায় ট্রফি ভাঙলেন ইউএনও, ভিডিও ভাইরাল পঞ্চগড়ে করতোয়ায় নৌকাডুবী, নিহতের সংখ্যা বেড়ে ২৩ পঞ্চগড়ে উদ্যোক্তাদের মাঝে ঋণের চেক হস্তান্তর