পঞ্চগড়ে দেখা মিললো ৩০ কেজি ওজনের বাঘাইড়

নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ ১৬ জুলাই, ২০২২ | ৬:০৪ 490 ভিউ
নিজস্ব প্রতিবেদক
আপডেটঃ ১৬ জুলাই, ২০২২ | ৬:০৪ 490 ভিউ
Link Copied!

পঞ্চগড়ের তেঁতুলিয়ার উপজেলার বাংলাবান্ধা সীমান্তের মহানন্দা নদী থেকে একদল যুবকের জালে ৩০ কেজি ওজনের বাঘাইড় মাছ ধরা পড়েছে।

 

শনিবার (১৬ জুলাই ) দুপুরে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন এলাকার ভারত- বাংলাদেশ সীমান্তের মহানন্দা নদী থেকে এ মাছটি ধরা পড়ে।

স্থানীয়রা জানায়, দুপুরে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের বাংলাবান্ধা গ্রামের ২০ জন যুবকের একটি দল মহানন্দা নদীতে বড় জাল দিয়ে মাছ ধরতে যান। নদীতে জালটি ফেলে সকলে পায়ে হেঁটে চলার একপর্যায়ে তারা বড় মাছের অবস্থান টের পান। পরবর্তীতে মাছের অবস্থান বুঝে যুবকেরা জালটি সেই জায়গায় নিয়ে যান। অনেক চেষ্টার পর একটি বাঘাইড় মাছ মাছ ধরা পড়ে । ধারণা করা হচ্ছে সীমান্তবর্তী উপজেলার মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হওয়ায় বিরাট এই বাঘাইড় মাছটি ভারতে থেকে আসতে পারে।

এদিকে, মাছটি বাড়িতে নিয়ে আসলে উৎসুক জনতা মাছটি একপলক দেখার জন্য ভিড় জমাতে থাকে। তবে মাছটি বিক্রি করা হবে না বলে জানান ওই দলের যুবক মনির হোসেন।

মনির হোসেন বলেন, “আমরা বাংলাবান্ধা গ্রামের ২০ জনের একটি দল মাছ ধরার জন্য নদীতে নামি। নদীতে নেমে জাল ফেলার সময় মাছের অবস্থান টের পাই। পরবর্তী বাগাইড় মাছটি ধরতে সক্ষম হই। মাছটি আমরা বিক্রি না করে ২০ জনের মাঝে সমহারে ভাগ করা হবে। এ ধরনের মাছ ধরার আনন্দটাই আলাদা।”

উল্লেখ্য, কিছুদিন আগে বাংলাবান্ধা ইউনিয়নে আরেকটি ৩০ কেজি ওজনের বাঘাইড় মাছ ধরা পড়েছিলে। সেটি স্থানীয় বাজারে তোলা হলে মাছটি কেটে প্রতিকেজি ১৫০০ টাকা দরে বিক্রি করে।

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
ট্যাংক ধ্বংস করলেই মিলবে ৭৫ লাখ টাকা পুরস্কার! ফেসবুক লাইভে এসে মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা দেবীগঞ্জে ইকরা মডেল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব