পঞ্চগড় জেলা পরিষদের নতুন চেয়ারম্যান- হান্নান শেখ

মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ১৭ অক্টোবর, ২০২২ | ৯:২০ 860 ভিউ
মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ১৭ অক্টোবর, ২০২২ | ৯:২০ 860 ভিউ
Link Copied!

পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী পঞ্চগড় চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল হান্নান শেখ।

 

 

সোমবার (১৭ অক্টোবর) বিকেলে ভোটগ্রহণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেসরকারি ভাবে এ ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা জহুরুল ইসলাম। মোঃ হান্নান শেখ চশমা প্রতীক নিয়ে মোট ২৮৩ টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত আবু তোয়বুর রহমান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৩১ ভোট।

 

 

এর আগে, সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত জেলার ৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে চলে পঞ্চগড় জেলা পরিষদের ভোটগ্রহণ। মোট ভোটার ছিলেন ৬১২ জন। এই নির্বাচনে মোট তিনজন চেয়ারম্যান প্রার্থী ছিলেন। এছাড়া দুইটি সংরক্ষিত মহিলা আসনে ৫ জন ও ৪টি সাধারণ সদস্য পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

ইভিএম মেশিনে ভোট প্রদানের ছবি.

 

সাধারণ সদস্য পদে বিজয়ীরা হলেন- পঞ্চগড় সদরে রুবেল ইসলাম, তেঁতুলিয়ায় আলমগীর হোসেন, আটোয়ারী উপজেলায় কমলেশ চন্দ্র ঘোষ এবং দেবীগঞ্জ উপজেলায় আকতার হোসেন নিউটন। বোদা উপজেলায় কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচনের আগেই আব্দুর রহমানকে বিজয়ী ঘোষণা করা হয়। সংরক্ষিত নারী সদস্যরা হলেন- আকতারুন নাহার সাকী (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) এবং তানজিনা ইয়াসমিন (বোদা, দেবীগঞ্জ)।

 

 

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা জহুরুল ইসলাম জানান, “সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচন নিরবিচ্ছিন্ন করতে প্রতিটি কেন্দ্র এবং আশপাশের এলাকায় সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছিল। এছাড়া নির্বাচন ঘিরে বিজিবি, পুলিশ, আনসার, মোবাইল কোর্ট ও স্ট্রাইকিং ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।”

 

 

এস.এম/ডিএস

 

 

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত দেবীগঞ্জে জয়িতাদের সম্বর্ধণা প্রদান স্বাধীনতার ৫১ বছরেও অরক্ষিত দেবীগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান স্বাস্থ্য সেবার বেহাল দশা ! গ্রেফতার হলেন রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর জনসভায় নেতাকর্মীদের ঢল টাকা নিয়ে ভোট না দেওয়ায় ইউপি সদস্যকে মারধর সময় পরিবর্তন হলো মাধ্যমিকে ভর্তির লটারির ১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি দেবীগঞ্জে পুকুরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু পঞ্চগড়ে ভোক্তার অভিযান; দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড  বিয়ে না দেওয়ায় আত্মহত্যা করলো কলেজ ছাত্র নাইজেরিয়ায় মসজিদে গুলি, ইমামসহ নিহত ১২ মুসল্লি শীতের কারণে বেড়েছে শীতজনিত রোগ ছিটকিনি লাগানো ঘরে আগুনে পুড়ল ২ শিশু, পালালেন মা-নানি ঐতিহ্যবাহী এন.এন. স্কুলে ভর্তির আবেদন করবেন যেভাবে দেবীগঞ্জে আরডিআরএস এর বিশেষায়িত চক্ষু শিবির অনুষ্ঠিত মিরাজের ঝলকে বাংলাদেশের অবিশ্বাস্য জয় তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযান; ১৯ হাজার টাকা অর্থদন্ড ডিএমপির বিশেষ অভিযানে চার দিনে গ্রেপ্তার ৪৭২