পঞ্চগড়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান; ২ প্রতিষ্ঠানকে জরিমানা

মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ১৩ অক্টোবর, ২০২২ | ৩:০৬ 348 ভিউ
মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ১৩ অক্টোবর, ২০২২ | ৩:০৬ 348 ভিউ
Link Copied!

পঞ্চগড়ের বোদা উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন অনিয়মের অভিযোগ দুই প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

বৃহস্পতিবার ( ১৩ অক্টোবর) দুপুরে উপজেলার বোদা বাজারে নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক- পরেশ চন্দ্র বর্মন।

 

অভিযান পরিচালনাকালে, “নিউ বন্ধু হোটেল” এ মুল্য তালিকা প্রদর্শন না করা, দই এ লেবেল না থাকা এবং খোলা লবন রাখার দায়ে তিন হাজার টাকা এবং “উজ্জ্বল স্টোর” কে মেয়াদউত্তীর্ন পন্য রাখা ও মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

অভিযান পরিচালনা করেন- ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক-পরেশ চন্দ্র বর্মন..

 

 

 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক-পরেশ চন্দ্র বর্মন জানান, ” নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়।ভোক্তা অধিকার পরিপন্থী কাজ করার অপরাধে ০২ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ভোক্তা অধিকার আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।”

 

 

অভিযানে, বোদা থানা পুলিশের একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।

 

 

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত দেবীগঞ্জে জয়িতাদের সম্বর্ধণা প্রদান স্বাধীনতার ৫১ বছরেও অরক্ষিত দেবীগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান স্বাস্থ্য সেবার বেহাল দশা ! গ্রেফতার হলেন রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর জনসভায় নেতাকর্মীদের ঢল টাকা নিয়ে ভোট না দেওয়ায় ইউপি সদস্যকে মারধর সময় পরিবর্তন হলো মাধ্যমিকে ভর্তির লটারির ১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি দেবীগঞ্জে পুকুরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু পঞ্চগড়ে ভোক্তার অভিযান; দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড  বিয়ে না দেওয়ায় আত্মহত্যা করলো কলেজ ছাত্র নাইজেরিয়ায় মসজিদে গুলি, ইমামসহ নিহত ১২ মুসল্লি শীতের কারণে বেড়েছে শীতজনিত রোগ ছিটকিনি লাগানো ঘরে আগুনে পুড়ল ২ শিশু, পালালেন মা-নানি ঐতিহ্যবাহী এন.এন. স্কুলে ভর্তির আবেদন করবেন যেভাবে দেবীগঞ্জে আরডিআরএস এর বিশেষায়িত চক্ষু শিবির অনুষ্ঠিত মিরাজের ঝলকে বাংলাদেশের অবিশ্বাস্য জয় তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযান; ১৯ হাজার টাকা অর্থদন্ড ডিএমপির বিশেষ অভিযানে চার দিনে গ্রেপ্তার ৪৭২