পঞ্চগড়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক রিপোর্ট
আপডেটঃ ১০ অক্টোবর, ২০২২ | ১১:৪৫ 338 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক রিপোর্ট
আপডেটঃ ১০ অক্টোবর, ২০২২ | ১১:৪৫ 338 ভিউ
Link Copied!

পঞ্চগড়ের বোদা উপজেলায় মাছ ধরতে গিয়ে বজ্রপাতে প্রদীপ চন্দ্র বর্মণ (৩০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

 

রোববার (৯ অক্টোবর) বিকেলে উপজেলার বোদা ইউনিয়নের ডাঙ্গাপাড়া নাসির মন্ডলহাট এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত প্রদীপ ওই এলাকার মৃত মহেশ চন্দ্র বর্মনের ছেলে। এসময় বজ্রপাতে প্রদীপের কাকাতো ভাই স্বপন চন্দ্র বর্মণ (৩০) আহত হয়েছেন। তিনি ওই এলাকার মৃত কৃপানাথ বর্মণের ছেলে। প্রদীপ পেশায় একজন কৃষক।

 

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, রোববার বিকেলে প্রদীপ তার কাকাতো ভাই স্বপনকে নিয়ে বাড়ির পাশের একটি পুকুরে মাছ ধরতে যান। প্রদীপ পুকুরে নেমে জাল দিয়ে মাছ ধরছিলেন আর স্বপন পুকুরের ধারে মাছ কুড়ানোর কাজ করছিলেন। তাদের মাছ ধরার এক পর্যায়ে মুষলধারে বৃষ্টির সাথে বজ্রপাতের ঘটনা ঘটলে পুকুরেই অচেতন হয়ে পড়ে যান প্রদীপ। এসময় বজ্রপাতের আলো ও শব্দে স্বপনও আহত হন। পরে সে আহত অবস্থায় দ্রুত প্রদীপের বাসায় ‍ছুটে গিয়ে তার পরিবারের সদস্যদের খবর দেয়। পরে পরিবারের সদস্যরা প্রদীপকে দ্রুত উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক সাদমান সাকিব তাকে মৃত ঘোষণা করেন।

 

এদিকে ঘটনার কিছু সময় পরে কানে কিছু শুনতে না পেয়ে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন আহত স্বপন। পরে জরুরী বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়ে রাতেই বাড়ি ফেরেন তিনি।

 

 

বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক সাদমান সাকিব জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই প্রদীপের মৃত্যু হয়েছে। বজ্রপাতে নিহত প্রদীপের পিঠের চামড়া পুড়ে গেছে। তার পিঠের চামড়া থেকে পোড়া গন্ধ বের হচ্ছিল। বজ্রপাতে তার পরনের শার্টের পেছনের অংশ ছিড়ে যায়। আর আহত অপর যুবক স্বপন ঘটনার কিছু সময় পরে কানে শুনতে না পেয়ে হাসপাতালে ভর্তি হন। পরে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফেরেনি তিনি।

 

 

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা- অজয় কুমার রায় বজ্রপাতে এক যুবকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

 

 

 

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
কাউন্সিলরের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ এক বছর পূর্ণ করলো ‘দেবীগঞ্জ সংবাদ’  দেবীগঞ্জে গণহত্যা দিবসে পাড়ঘাট বধ্যভূমিতে  শ্রদ্ধা নিবেদন জন উইকে আবারো ঝড় রমজান মাসজুড়ে ২ টাকায় মিলবে ইফতার বাবর-রিজওয়ানকে ছাড়া বিধ্বস্ত পাকিস্তান ডোপ টেস্টে চাকরিচ্যুত ১১৬ মাদকাসক্ত পুলিশ ইরানের বিরুদ্ধে সকল কৌশল ব্যর্থ হয়েছে : মার্কিন কংগ্রেসের স্বীকারোক্তি দেবীগঞ্জে  ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন  দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় সেবিকার মৃত্যু দেবীগঞ্জে ‘আন্তর্জাতিক নারী দিবস’ উদযাপন দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা অর্থদণ্ড  পঞ্চগড়ে ইজতেমা থেকে ফেরার পথে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ আহত ৬৭ ইজতেমা থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত এক; আহত ২৬ দেবীগঞ্জ পৌরসভার হিসাব রক্ষকের অপসারণের দাবিতে কাউন্সিলরদের কর্মবিরতি দেবীগঞ্জে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত  বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন রায়ের জেষ্ঠ পু্ত্র তপন কুমার রায়ের অন্তেষ্টিক্রিয়া আজ দেবীগঞ্জে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা ইজতেমা দেবীগঞ্জে দরজার হ্যাজবোল্ট ভেঙ্গে প্রতিমা ও অলঙ্কার চুরি দেবীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতে এক লাখ টাকা অর্থদণ্ড