পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী

মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ২৬ সেপ্টেম্বর, ২০২২ | ৯:০৮ 371 ভিউ
মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ২৬ সেপ্টেম্বর, ২০২২ | ৯:০৮ 371 ভিউ
Link Copied!
পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী

পঞ্চগড়ের বোদা উপজেলার আউলিয়ার ঘাটে ভয়াবহ নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ঘটনাস্থল পরিদর্শনে আসেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী। 

 

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১ টায় রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসনের সংসদ সদস্য- এডভোকেট নুরুল ইসলাম সুজন এবং ধর্ম প্রতিমন্ত্রী- ফরিদুল হক খান দুলাল ঘটনাস্থল পরিদর্শন করেন। 

 

এসময় তাদের সাথে ছিলেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান- মনোরঞ্জন শীল গোপাল; হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব- দিলিপ কুমার; পঞ্চগড়ের জেলা প্রশাসক- জহিরুল ইসলাম; বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান- মোঃ ফারুক আলম; হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি (পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম)-  ববিতা রানী সহ আরো অনেকে। 

 

ঘটনাস্থল পরিদর্শন শেষে রেলমন্ত্রী জানান, “এ ঘটনায় নিহতদের পরিবারের মাঝে, জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশ হাজার এবং ধর্ম মন্ত্রণালয়ের এর পক্ষ থেকে পঁচিশ হাজার টাকা করে দেওয়া হবে। এছাড়া যেসব পরিবারের একমাত্র উপার্যনক্ষম ব্যক্তি এই দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের তালিকা তৈরি করে পরবর্তীতে তাদের পরিবারকে সহযোগিতা করা হবে।”

 

এছাড়া তিনি আরো বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে অবগত আছেন এবং এ ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। তাঁর নির্দেশেই ধর্ম প্রতিমন্ত্রী এখানে এসেছেন।” তিনি আরো জানান, “আগামী ডিসেম্বরের মধ্যেই আউলিয়ার ঘাটে সেতু নির্মাণের কাজ শুরু হবে।”

 

দেবীগঞ্জে নৌকাডুবিতে নিহত ১০ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

 

ঘটনাস্থল পরিদর্শন শেষে ধর্ম মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে নিহত ব্যক্তিদের পরিবারের মাঝে পঁচিশ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়। 

 

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী

 

উল্লেখ্য,, গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) পঞ্চগড় জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাটে ভয়াবহ নৌকাডুবির ঘটনা ঘটে। মহালয়ার অনুষ্ঠানে যোগ দিয়ে ফেরার পথে অতিরিক্ত যাত্রী উঠার ফলে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫০ টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে অনেকে।

 

 

ছবি : রাশিনুর রহমান

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত দেবীগঞ্জে জয়িতাদের সম্বর্ধণা প্রদান স্বাধীনতার ৫১ বছরেও অরক্ষিত দেবীগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান স্বাস্থ্য সেবার বেহাল দশা ! গ্রেফতার হলেন রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর জনসভায় নেতাকর্মীদের ঢল টাকা নিয়ে ভোট না দেওয়ায় ইউপি সদস্যকে মারধর সময় পরিবর্তন হলো মাধ্যমিকে ভর্তির লটারির ১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি দেবীগঞ্জে পুকুরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু পঞ্চগড়ে ভোক্তার অভিযান; দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড  বিয়ে না দেওয়ায় আত্মহত্যা করলো কলেজ ছাত্র নাইজেরিয়ায় মসজিদে গুলি, ইমামসহ নিহত ১২ মুসল্লি শীতের কারণে বেড়েছে শীতজনিত রোগ ছিটকিনি লাগানো ঘরে আগুনে পুড়ল ২ শিশু, পালালেন মা-নানি ঐতিহ্যবাহী এন.এন. স্কুলে ভর্তির আবেদন করবেন যেভাবে দেবীগঞ্জে আরডিআরএস এর বিশেষায়িত চক্ষু শিবির অনুষ্ঠিত মিরাজের ঝলকে বাংলাদেশের অবিশ্বাস্য জয় তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযান; ১৯ হাজার টাকা অর্থদন্ড ডিএমপির বিশেষ অভিযানে চার দিনে গ্রেপ্তার ৪৭২