নিজের প্রথম অধিনায়কত্বে হারল ভারত, যা বললেন ঋষভ পন্ত

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১০ জুন, ২০২২ | ৭:৪৮ 136 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১০ জুন, ২০২২ | ৭:৪৮ 136 ভিউ
Link Copied!

এটি ছিল আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসাবে ঋষভ পন্থের প্রথম ম্যাচ। তবে শুরুটা হয়তো বেশিদিন মনে রাখতে চাইবেন না ঋষভ পন্ত। 

আন্তর্জাতিক ম্যাচে অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ উইকেটে হেরেছে ঋষভ পন্তের দল। দুই শতাধিক রান করেও দিল্লিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে ভারত। ২১১ রানের তারা করে ডেভিড মিলার এবং আরভিডি (রাসি ভ্যান ডের ডুসেন) দুর্দান্ত ব্যাটিংয়ে মাত্র ৩ উইকেটে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

দলের এই পরাজয়ের কারণও ব্যাখ্যা করেছেন অধিনায়ক ঋষভ পন্থ। তিনি প্রতিপক্ষের প্রশংসা করার পাশাপাশি দায় দিয়েছেন বাজে বোলিং এবং উইকেটের।

ম্যাচের পর পন্থ বলেন, ‘আমাদের স্কোরবোর্ডে যথেষ্ট রান ছিল। কিন্তু আমি মনে করি আমরা দ্বিতীয় ইনিংসে কার্যকর বোলিং করতে পারিনি। তবে কখনও কখনও আপনাকে প্রতিপক্ষকে কৃতিত্ব দিতে হবে। ভালো বলতে হবে।

তিনি আরো বলেন, আমরা যখন ব্যাট করতাম, তখন স্লো বল কাজ করছিল, কিন্তু দ্বিতীয় ইনিংসে উইকেট আরও সহজ হয়ে গিয়েছিল। ‘

এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২১১ রান তুলেছিল ভারত। এমতাবস্থায় মনে হচ্ছিল তারা সহজেই ম্যাচ জিতএ যাবে। কিন্তু দক্ষিণ আফ্রিকা শুরু থেকেই ম্যাচ ধরে রাখে এবং তারপরে ডেভিড মিলার ও রাসি ভ্যান ডের ডুসেনের ঝড়ো ব্যাটিংয়ে বড় জয় পায় দক্ষিণ আফ্রিকা।

 

 

আর/ডিবিএস

ট্যাগ: ক্রিকেট

শীর্ষ সংবাদ:
নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত নৌকাডুবিতে নিহতদের পরিবারকে রেলমন্ত্রীর আর্থিক সহায়তা পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করলেন জাসদ সাধারণ সম্পাদক এক মাস পর উদ্ধার হলো নিখোঁজ কিশোরের খণ্ডিত লাশ দেবীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত করতোয়ায় নৌকাডুবির ঘটনায় তদন্ত কমিটির সময় বৃদ্ধি নৌকাডুবিতে বাবা-মা সহ পরিবারের ৬ জনকে হারিয়ে নি:স্ব দুই ভাই পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৫, নিখোঁজ অন্তত ১০ জন দেবীগঞ্জে ফারিহার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত করতোয়ার নৌকাডুবি, নিহতের সংখ্যা বেড়ে ৫০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করেন রেলপথ মন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী