নিজস্ব প্রতিবেদক
১৩ অক্টোবর ২০২২, ৫:০৫ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

দায়িত্ব গ্ৰহনের এক বছর পূর্ণ করলেন- মেয়র আবু বকর সিদ্দীক আবু

দেবীগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব গ্ৰহনের ১ বছর পূর্ণ করলেন আবু বকর সিদ্দীক আবু। ২০২১ খ্রিস্টাব্দের ১৩ অক্টোবর আনুষ্ঠানিকভাবে পৌর প্রশাসক প্রত্যয় হাসানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন দেবীগঞ্জ পৌরসভার প্রথম মেয়র আবু বকর সিদ্দীক আবু।

 

 

২০১৪ সালে দেবীগঞ্জ সদর ইউনিয়ন ও দেবীডুবা ইউনিয়নের কিছু এলাকা নিয়ে গঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা। সীমানা সংক্রান্ত জটিলতা কাটিয়ে ২০২১ সালের ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন। নির্বাচনে প্রথম মেয়র হিসেবে নির্বাচিত হন আবু বকর সিদ্দীক আবু।

 

দায়িত্ব গ্ৰহনের পর থেকেই দেবীগঞ্জ পৌরসভাকে ঢেলে সাজানোর পরিকল্পনা গ্ৰহন করেন। একের পর এক উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করেন। দায়িত্ব গ্ৰহনের কয়েক মাসের মাথায় জনসাধারণের উপস্থিতিতে ঘোষনা করেন দেবীগঞ্জ পৌরসভার প্রথম বাজেট।

 

পৌরসভার দায়িত্ব গ্ৰহনের ১ বছরের মধ্যে সড়কের পাশে ও পাড়া মহল্লায় ১০০টি সোলার স্ট্রিট লাইট ও ৫৫০টি বৈদ্যুতিক স্ট্রিট লাইট লাগানো হয়েছে । এছাড়াও প্রতিটি বৈদ্যুতিক খুঁটিতে এবং গুরুত্বপূর্ণ স্থান রঙিন আলোকসজ্জার ব্যবস্থা করেন।

 

ছবি:- সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন, মেয়র আবু বকর সিদ্দীক আবু..

ইতিমধ্যে, পৌরসভার অন্তর্ভুক্ত ৬৭৮মিটার সড়ক আর্সিসি ঢালাই করা হয়েছে । কারপেটিং করা হয়েছে ৬কি,মি সড়ক ।এছাড়াও প্রক্রিয়াধীন রয়েছে ২ কিমি সড়ক সংস্কারের কাজ । পাকা সড়কের সুফল পেতে শুরু করেছেন পৌর নাগরিকরা।

 

দেবীগঞ্জ পৌরসভার দায়িত্ব গ্ৰহনের পর ধর্মীয় প্রতিষ্ঠান সমূহের উন্নয়নে মনোযোগ দেন পৌর মেয়র । ১ বছরের মধ্যে সংস্কার করা হয় দেবীগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ মাঠ । কবর স্থানে অযুখানা স্থাপন ও আলোর ব্যবস্থা করা হয় । এছাড়াও পৌরসভার অর্থায়নে মসজিদ মন্দির নির্মাণ ও পুনঃসংস্কার করা হয়েছে।

ছবি:- মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন করার ।

পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সাধারণ মানুষের বসার জন্য গাছের গোড়া বাঁধাই করা হয়েছে।
এছাড়া মেয়রের কক্ষে প্রবেশের জন্য কারো অনুমতির প্রয়োজন নেই, এমন সাইনবোর্ড লাগিয়ে দেওয়া হয়েছে যা সাধারন মানুষের মাঝে বেশ প্রশংসা কুড়িয়েছে।

 

দেবীগঞ্জ পৌরসভার সফলতার পাশাপাশি বেশ কিছু ব্যর্থতাও রয়েছে। দায়িত্ব গ্ৰহনের এক বছর অতিক্রম হলেও এখনো ড্রেনেজ ব্যবস্থার সফলতা পায় নি পৌরবাসী । এছাড়া জন্মসনদ সংশোধনের জন্য সদর ইউনিয়নে যেতে হয় পৌরসভার নাগরিকদের। এ নিয়েও দূর্ভোগের স্বীকার হয় সাধারণ মানুষ।

 

ছবি:- দেবীগঞ্জ পৌরসভার প্রথম বাজেট ঘোষণার

 

প্রাপ্তি, অপ্রাপ্তি এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে দেবীগঞ্জ পৌরসভার প্রথম মেয়র- আবু বকর সিদ্দিক আবু জানান, “নির্বাচনের পর পৌরসভার দায়িত্ব গ্ৰহনের এক বছর পূর্ণ হতে চলেছে। এজন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এক বছর আসলে বেশি সময় না। মানুষের জীবনে যেমন এক বছর কম সময় ঠিক তেমনি দায়িত্ব পালনের ক্ষেত্রেও। পৌরবাসীর মূল্যবান ভোটে নির্বাচিত হওয়ার পর অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। প্রতি ওয়ার্ডে কাজ করে যাচ্ছি। এমন কোন ওয়ার্ড নেই যেখানে কোন না কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি।”

 

মেয়র আরো বলে, “আমরা অনেকগুলো প্রজেক্ট হাতে নিয়েছি। সেগুলো বাস্তবায়িত হলে পৌরসভার উন্নয়ন দৃশ্যমান হবে। ড্রেনেজ ব্যবস্থার সমস্যা সমাধানে ইতিমধ্যে পরিকল্পনা গ্ৰহণ করা হয়েছে এছাড়া পৌরবাসীর জন্ম নিবন্ধনের ভোগান্তি কমাতে পৌরসভায় অল্প কিছু দিনের মধ্যেই কাজ শুরু করা হবে।”

আবু বকর সিদ্দীক আবু বলেন, “সফলতা কিংবা ব্যর্থতার অংক না কষে আপনাদের কাছে দোয়া চাই যাতে যে পরিকল্পনাগুলো হাতে নিয়েছি তা যেন বাস্তবায়ন করতে পারি। দেবীগঞ্জ আমার, আমরা দেবীগঞ্জের। মনের মাধুর্য মিশিয়ে
প্রাণের দেবীগঞ্জ কে সাজাতে চাই।”

 

 

এস.এম/ডিএস

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেবীগঞ্জে স্কেভেটরের নিচে চাপা পড়ে প্রাণ গেল চালকের 

দেবীগঞ্জে ভোট গ্ৰহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত 

দেবীগঞ্জে নারী মাদক ব্যবসায়ী আটক

দেবীগঞ্জে স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ মিছিল

দেবীগঞ্জে ফারমার্স ক্লাইমেট স্মার্ট স্কুলের মাঠ দিবস অনুষ্ঠিত

পঞ্চগড়ে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত 

তাপদাহের কারনে পাইকারি বাজারে বেড়েছে মরিচের দাম

দেবীগঞ্জ টেকনিক্যাল স্কুলে অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত

নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপির দুই নেতা বহিষ্কার

দেবীগঞ্জে মরিচের বস্তায় ফেনসিডিল পাচারের সময় মাদক ব্যবসায়ী আটক

১০

পরকীয়া সম্পর্ক রাখতে অস্বীকৃতি জানানোয় খুন হন শাহনাজ  

১১

দেবীগঞ্জে যুবদল আহ্বায়কের মনোনয়নপত্র প্রত্যাহার 

১২

দেবীগঞ্জে জুয়া খেলার সরঞ্জামসহ ছয় জুয়াড়ি আটক 

১৩

পঞ্চগড় আদালতের নিয়োগে আইনমন্ত্রীর হস্তক্ষেপ বন্ধের দাবিতে মানববন্ধন

১৪

দেবীগঞ্জে দুইশো পিস ট্যাপেন্ডাডল ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী আটক

১৫

দেবীগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ পড়লেন ধর্মপ্রাণ মুসল্লি

১৬

পঞ্চগড়ে ধান ক্ষেতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

১৭

দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেট কার চালকের মৃত্যু 

১৮

দেবীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের নতুন কমিটি গঠন

১৯

দেবীগঞ্জে বড় ভাইয়ের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু 

২০