সিরাতুল মোস্তাকিম
২১ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা নির্বাচনে বিএনপির তিন নেতা

পঞ্চগড়ের দেবীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে অনলাইনে মনোনয়ন দাখিল করেছেন উপজেলা বিএনপির আহ্বায়কসহ তিন নেতা।

রবিবার (২১ এপ্রিল) দুপুরে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীদের তালিকা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে প্রকাশ করা হয়।

দেবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাওয়া দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে পাঁচ জন, উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ছয় জন এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে, বিএনপির দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির আহ্বায়ক মোঃ রহিমুল ইসলাম বুলবুল, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবদলের আহ্বায়ক মুশফিকুর রহমান রাজু ও পামুলী ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আব্দুর রহিম অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচনে অংশগ্রহণ করার বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে উপজেলা বিএনপির আহ্বায়ক রহিমুল ইসলাম বুলবুল বলেন, “আমরা তো মনোনয়ন দাখিল করেছি। নির্বাচন অফিসে গিয়ে খোঁজ নিলেই জানতে পারবেন।” দলীয় সিদ্ধান্তের বাহিরে নির্বাচন করছেন কেন জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে প্রতিবেদককে বলেন, “আর এই বিষয়ে আমি কথা বলতে পারবো না। আমি আপনার সাথে ঝগড়া করতে চাই না। প্লিজ, আমি সাক্ষাৎ এ বলবো।”

এদিকে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করার বিষয়ে উপজেলা যুবদলের আহ্বায়ক মুশফিকুর রহমান রাজুর কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, “এটি হলো স্থানীয় নির্বাচন। স্থানীয় নেতারা যা সিদ্ধান্ত দিয়েছেন তাই আমরা মেনে চলেছি। এটা আমাদের একক কোন সিদ্ধান্ত না।”

আরেক ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী পামূলী ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আব্দুর রহিমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “দল নির্বাচন বর্জন করেছে। আমি যেহেতু দীর্ঘ দিন ধরে দলের বাহিরেও সাধারণ মানুষের সাথে উঠাবসা করেছি, আমি মনে করি যদি দলের বাহিরে স্বতন্ত্র ভাবে নির্বাচন করি তাহলে সাধারণ মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। তাই দলীয় ভাবে নয় বরং স্বতন্ত্র ভাবে নির্বাচন করছি।”

এদিকে, কেন্দ্রীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করা দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে জানতে চাওয়া হলে পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু বলেন, “স্থায়ী কমিটির বৈঠক শেষে দল থেকে আনুষ্ঠানিকভাবে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা করা হয়েছে। বিএনপির কেউ যদি কেন্দ্রের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী এবং কেন্দ্র যে নির্দেশনা দিবে সেই অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল বিএনপির নীতিনির্ধারণী পর্ষদ তথা স্থায়ী কমিটি সিদ্ধান্ত নিয়েছে, বিএনপি দলীয়ভাবে উপজেলা নির্বাচনে অংশ নেবে না। এ বার্তা ইতিমধ্যে সাংগঠনিকভাবে মাঠ পর্যায়ে পৌঁছে দেওয়া হয়েছে। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে যারা নির্বাচনে অংশ নেবে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয় দলটির পক্ষ থেকে।

 

 

এস.এম/ ডিএস

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পঞ্চগড়ে ফেন্সিডিলসহ মাদক কারবারি আটক

দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ভাতিজার, গুরতর আহত চাচা

দেবীগঞ্জে নির্বাচনী সহিংসতার মামলায় পাঁচ জন আটক 

টানা তিনবার ইউপি নির্বাচনে হেরে যাওয়া মদন মোহন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মদন, মনু ও রিতু নির্বাচিত

দেবীগঞ্জে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মদন মোহন রায় 

দেবীগঞ্জে শান্তিপূর্ণভাবে চলছে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ

সবাইকে কাঁদিয়ে চিরবিদায় নিলেন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি

রাত পোহালেই দেবীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন

মধ্যরাতে শেষ হচ্ছে উপজেলা নির্বাচনের প্রচারণা 

১০

দেবীগঞ্জে স্কেভেটরের নিচে চাপা পড়ে প্রাণ গেল চালকের 

১১

দেবীগঞ্জে ভোট গ্ৰহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত 

১২

দেবীগঞ্জে নারী মাদক ব্যবসায়ী আটক

১৩

দেবীগঞ্জে স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ মিছিল

১৪

দেবীগঞ্জে ফারমার্স ক্লাইমেট স্মার্ট স্কুলের মাঠ দিবস অনুষ্ঠিত

১৫

পঞ্চগড়ে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত 

১৬

তাপদাহের কারনে পাইকারি বাজারে বেড়েছে মরিচের দাম

১৭

দেবীগঞ্জ টেকনিক্যাল স্কুলে অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত

১৮

নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপির দুই নেতা বহিষ্কার

১৯

দেবীগঞ্জে মরিচের বস্তায় ফেনসিডিল পাচারের সময় মাদক ব্যবসায়ী আটক

২০