দেবীগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা

মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ৬ জুলাই, ২০২২ | ৮:৪২ 573 ভিউ
মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ৬ জুলাই, ২০২২ | ৮:৪২ 573 ভিউ
Link Copied!

দৈনিক বিডি পটকাস্ট

২০২২-২০২৩ অর্থ বছরের দেবীগঞ্জ পৌরসভার ৩৯ কোটি টাকার বাজেট ঘোষণা করেছেন পৌরসভার প্রথম মেয়র আবু বকর সিদ্দিক আবু।

২০২২-২০২৩ অর্থ বছরের দেবীগঞ্জ পৌরসভার ৩৯ কোটি টাকার বাজেট ঘোষণা করেছেন পৌরসভার প্রথম মেয়র আবু বকর সিদ্দিক আবু।

 

বুধবার (৬ ই জুলাই) সকাল ১১ টায় দেবীগঞ্জ পৌরসভার মেয়রের কক্ষে উন্মুক্ত ভাবে ২০২২-২০২৩ অর্থ বছরের ৩৯ কোটি ৫০ লক্ষ ৬২ হাজার ১৯৫ টাকার বাজেট ঘোষণা করেন দেবীগঞ্জ পৌরসভার প্রথম মেয়র আবু বকর সিদ্দিক আবু।

 

প্রস্তাবিত বাজেটে আয়ের উৎস সমূহ হলো: হোল্ডিং ট্যাক্স, কঙ্চারভেন্সী ও আলোকর ৭৫ লক্ষ টাকা; হাট- বাজার ও বিভিন্ন মহাল ইজারা ৭৬ লক্ষ ৮৫ হাজার টাকা; স্হাবর সম্পত্তির হস্তান্তর কর – ৩৫ লক্ষ টাকা; ঠিকাদারি,ট্রেড,টেম্পু,ভ্যান-রিক্সা,লাইসেন্স /ইমারত নির্মান ফি ১৯ লক্ষ ৫০ হাজার টাকা; রাজস্ব খাতে সরকার মঞ্চুরী (কোভিড সহ)- ৭৫ লক্ষ টাকা; বিবিধ আয়- ২৩ লক্ষ ৬৮ হাজার টাকা; প্রারম্ভিক স্হিতি (রাজস্ব)- ৩৩লক্ষ ৬৬ হাজার ৬২৪টাকা; সরকারি অনুদান ও প্রকল্প সমূহ – ৩৫ কোটি ৭৫ লক্ষ ১৩ হাজার ৮৬৭ টাকা; রাজস্ব উদ্বৃত্ত স্থানান্তরিত- ১০ লক্ষ টাকা; প্রারম্ভিক উদ্বৃত্ত (উন্নয়ন)- ২৬লক্ষ ৭৬ হাজার ৭০৫ টাকা।

 

রাজস্ব ও উন্নয়ন সহ সর্বমোট আয়- ৩৯ কোটি ৫০ লক্ষ ৬২ হাজার ১৯৬ টাকা ।

 

 

এছাড়া বাজেটে প্রস্তাবিত উল্লেখযোগ্য ব্যয়ের খাত সমূহ হলো:- সম্মানী ভাতা , কর্মকর্তা/কর্মচারীদের বেতন ভাতা ও অন্যান্য ভাতাদি- ১কোটি ৩০ লক্ষ টাকা; অফিস কন্টিজেন্সি ও অন্যান্য- ৭৭ লক্ষ ৬০ হাজার টাকা; জনসাস্থ্য ও পয়:প্রণালী ২৫ লক্ষ টাকা; ত্রাণ কার্যক্রম, অনুদান ,জরুরী প্রকল্প ও অন্যান্য- ৩৯ লক্ষ টাকা; বৈদ্যুতিক মালামাল, স্টেশনারি, মুদ্রণ, আসবাবপত্র, যানবাহন, যন্ত্রপাতি ক্রয় ও মেরামত এবং অন্যান্য- ২৬ লক্ষ ৫০ হাজার টাকা; ভূমি রাজস্ব খাত, মুক্তিযোদ্ধা খাত, ভ্যাট,আয়কর ও অন্যান্য- ৪ লক্ষ ২০ হাজার টাকা; বিবিধ ব্যয়- ১লক্ষ ৫০ হাজার টাকা; রাজস্ব উদ্ধৃত উন্নয়ন খাদতে স্থানান্তর- ১০লক্ষ; সমাপনী স্থিতি ( রাজস্ব)- ২৪ লক্ষ ৮৯ হাজার ৬২৪ টাকা; সরকারি বা প্রকল্প অনুমোদনে সার্বিক উন্নয়ন ব্যায়- ৩৬ কোটি ১ লক্ষ ৯২ হাজার ৫৭২ টাকা; রাজস্ব উদ্ধৃত দ্বারা উন্নয়ন- ১০ লক্ষ টাকা।

 

রাজস্ব ও উন্নয়ন বাবদ সর্বমোট ব্যায়- ৩৯ কোটি ৫০ লক্ষ ৬২ হাজার ১৯৫ টাকা।

 

দেবীগঞ্জ পৌরসভার বাজেট পেশ অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলরগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ  ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, ২০১৪ সালে দেবীগঞ্জ পৌরসভা গঠিত হলেও সীমানা সংক্রান্ত জটিলতার কারণে ২০২১ সালের সেপ্টেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের পর এই প্রথম উন্মুক্তভাবে বাজেট ঘোষণা করেন দেবীগঞ্জ পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক আবু।

 

 

এস.,এম/ডিএস.

শীর্ষ সংবাদ:
ট্যাংক ধ্বংস করলেই মিলবে ৭৫ লাখ টাকা পুরস্কার! ফেসবুক লাইভে এসে মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা দেবীগঞ্জে ইকরা মডেল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব