দেবীগঞ্জে প্রয়াত ফারাজ আয়াজ হোসেনের স্মরণে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত

জামিল হাসান দেবীগঞ্জ
আপডেটঃ ২৮ নভেম্বর, ২০২২ | ১১:০৭ 176 ভিউ
জামিল হাসান দেবীগঞ্জ
আপডেটঃ ২৮ নভেম্বর, ২০২২ | ১১:০৭ 176 ভিউ
Link Copied!

 পঞ্চগড়ের দেবীগঞ্জে প্রয়াত ফারাজ আয়াজ হোসেন এর স্মরণে বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে।

 

 

সোমবার (২৮ নভেম্বর) দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নে ডিসিআই-আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশনের বিনামূল্যে চক্ষুক্যাম্প থেকে প্রায় এক হাজার দরিদ্র মানুষকে সেবা প্রদান করা হয়।

 

 

ডিসিআই, আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন যৌথভাবে সোমবার (২৮ নভেম্বর) চিলাহাটি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ডিসিআই, আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন যৌথভাবে দিনব্যাপী চক্ষু শিবিরের আয়োজন করে। নীলফামারীর সৈয়দপুরে অবস্থিত মরিয়ম চক্ষু হাসপাতাল থেকে আগত এক দল অভিজ্ঞ চিকিসক চিকিৎসা সেবা প্রদান করেন। পিছিয়ে পড়া ও সুবিধাবঞ্চিত মানুষ যারা অর্থের অভাবে চোখের ছানি অপারেশন, ঔষধ বা চশমার খরচ বহন করতে অক্ষম তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা।

 

 

উক্ত ক্যাম্পে মোট ১০২৩ জন অসহায় মানুষ চক্ষু সেবা গ্রহণ করেন। তাদের মধ্যে ৯৬ জন ছানি রোগী, ৫৩৮ জন চশমার রোগী সনাক্ত করা হয়।

এছাড়াও ৪২৯ জন রোগীকে চশমা প্রদান করা হয় ও অবশিষ্ট ১০৯ জন রোগীদের আগামী ৬ ডিসেম্বর গোমনাতী বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রঙ্গনে চশমা প্রদান করা হবে। ৬২৫ জন রোগীকে ঔষধ প্রদান করা হয় ও ৫০ জন ছানি রোগীদের আগামী দিন মরিয়ম চক্ষু হাসপাতালে নিয়ে অপারেশন করা হবে।

 

 

চিলাহাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন অর রশিদ ফিতা কেটে ক্যাম্পের উদ্বোধন ঘোষণা করেন। এছাড়াও উক্ত ক্যাম্পে ফারাজ হোসেন ফাইন্ডেশনের সিনিয়ন ডেপুটি ম্যানেজার ওহাদুজ্জামান, ব্লাইন্ডনেস প্রিভেনশন প্রোগ্রাম (বিপিপি) ও রাইটস এন্ড সাইট ফর চিলড্রেন (আর এস সি) এর প্রোজেক্ট ম্যানেজার হুমায়ন কবীর (রোহান) ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত থেকে চক্ষু শিবির পরিচালনা করেন।

 

 

এস.এম/ডিএস

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম