দেবীগঞ্জে কবরস্থান থেকে কঙ্কাল চুরি

মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ৩১ অক্টোবর, ২০২২ | ২:২৯ 662 ভিউ
মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ৩১ অক্টোবর, ২০২২ | ২:২৯ 662 ভিউ
Link Copied!

পঞ্চগড়ের  দেবীগঞ্জে কবরস্থান থেকে ৪ টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

 

রবিবার (৩০ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার দণ্ডপাল ইউনিয়নের কালগঞ্জ মাটিয়ারপাড়া এলাকার বেলপাখুড়ি কবরস্থান থেকে চারটি কঙ্কাল চুরি হয়। এর মাঝে তিনটি নারীর এবং একটি পুরুষের কঙ্কাল।

 

 

স্থানীয়রা জানায়, সোমবার (৩১ অক্টোবর) সকাল প্রায় ১০টার দিকে কবরস্থানের পাশের মাঠে ছাগল বেঁধে রাখতে গিয়ে স্থানীয়রা কবরস্থানের মাটি এলোমেলো দেখতে পায়। পরে কবরস্থানে প্রবেশ করে চারটি কবরের মাটি সরানো অবস্থায় দেখতে পান তারা। পরে বিষয়টি তারা দেবীগঞ্জ থানায় অবগত করেন। স্থানীয়রা কবর চারটি ভালভাবে পর্যবেক্ষণ করে ভেতরে কোন কঙ্কাল দেখতে পাননি। কবরগুলো ছিল লতা, সুফিয়া, ফালাতন নামে তিন নারী ও আবুল নামে এক পুরুষের। স্থানীয়রা জানান, গত ১২-১৪ মাস আগে তাদের মৃত্যু হয়।

 

 

এইদিকে লাশ চুরির সংবাদ ছড়িয়ে পড়লে এলাকায় আতঙ্ক দেখা দেয়। সকলেই নিজের স্বজনদের শেষ স্মৃতিটুকু হারানোর ভয়ে শঙ্কিত।

 

ঘটনাস্থল পরিদর্শন শেষে দেবীগঞ্জ থানার উপপরিদর্শক- শহিদুল ইসলাম, চারটি কঙ্কাল চুরির খবর নিশ্চিত করে বলেন, “কবরস্থান কমিটির পক্ষ থেকে অভিযোগ দেওয়া হলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব।”

 

 

এই বিষয়ে জানতে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(পরিদর্শক)- জামাল হোসেন ও পরিদর্শক (তদন্ত) রনজু আহম্মেদের মুঠোফোনে কল দিলেও তারা রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 

 

ছবি:- সংগৃহীত

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন দেবীগঞ্জে রেলমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিলের চেক বিতরণ দেবীগঞ্জে ইজারা ছাড়াই চলছে বালু উত্তোলন, ব্যবস্থা গ্রহণে প্রশাসনে ধীর গতি  তীব্র গরমে শিক্ষার্থীদের ফলের শরবত তৈরি করে খাওয়ালেন শিক্ষক  নতুন আন্তঃনগর ট্রেন হিসেবে যাত্রা শুরু করলো ‘চিলাহাটি এক্সপ্রেস’ দেবীগঞ্জে অগ্নিকাণ্ডে ৮ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই   দেবীগঞ্জে আওয়ামী লীগ সভাপতির সংবাদ সম্মেলন পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় বাবা ছেলেসহ নিহত ৩ দেবীগঞ্জে বঙ্গবন্ধুর “জুলি ও কুরি” শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন দেবীগঞ্জে প্রথমবারের মতো ভূমি বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত দেবীগঞ্জে কমিটি অনুমোদনের ৫ দিন পরেই স্থগিত! দেবীগঞ্জে রসায়ন শিক্ষক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে হেরোইনসহ নারী গ্রেফতার সাহিত্য দিগন্ত পত্রিকার নির্বাহী সম্পাদক হলেন কবি রুদ্র আমিন দেবীগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন দেবীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত হাজার টাকা অর্থদণ্ড দেবীগঞ্জে মুড়িতে হাইড্রোজ ও সাল্টু ব্যবহারের অপরাধে ভোক্তার জরিমানা দেবীগঞ্জে ‘মা দিবস’ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত দেবীগঞ্জে লটারির ড্র বন্ধে ক্রেতাদের মাথায় হাত, ৪০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ দেবীগঞ্জে অগ্নিকাণ্ডে হতদরিদ্র পরিবারের সর্বস্ব পুড়ে ছাই