দেবীগঞ্জে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২২ | ৬:০৩ 911 ভিউ
সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২২ | ৬:০৩ 911 ভিউ
Link Copied!

দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের ভাউলাগঞ্জ বাজারে উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

গতকাল বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর ) রাতে ভাউলাগঞ্জ বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে  বিক্ষোভ মিছিল করে।

 

 

আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয় সূত্রে জানা যায়, ইমারত শ্রমিকের একটি অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান- আব্দুল মালেক চিশতি ইমারত নির্মাণ শ্রমিকের একটি অফিস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি রেলপথ মন্ত্রী এডভোকেট সুজনকে নিয়ে কিছু অপ্রীতিকর কথা বলেন। এছাড়া বিভিন্ন অনুদান দেওয়া নিয়েও মন্তব্য করেন তিনি । এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপন করার সময় অন্যান্য শ্রমিক ইউনিয়নের সাথে তার বাকবিতন্ডা হয়। এর পরিপ্রেক্ষিতে ছাত্রলীগ, আওয়ামী লীগ এবং অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাতে বিক্ষোভ মিছিল বের করে।

 

 

এ বিষয়ে চিলাহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক-  আজম উল করিম জানান,, ” উপজেলা চেয়ারম্যান কে একটি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আনা হয়। তিনি বক্তব্য দিতে গিয়ে মন্ত্রী মহোদয়ের বিরুদ্ধে মিথ্যা বক্তব্য রাখেন। এতে আমার ইউনিয়নের সর্ব স্তরের নেতাকর্মীরা মর্মাহত।
সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে ।”

 

 

চিলাহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- হারুন অর রশিদ বিক্ষোভ মিছিলের কথা স্বীকার করে বলেন, ” উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে গতকাল রাতে একটি বিক্ষোভ মিছিল হয়। মূলত চেয়ারম্যান ইমারত নির্মাণ শ্রমিক এর অফিস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য এসেছিলেন। এসময় অন্যান্য শ্রমিক ইউনিয়ন তার নিকট অফিসের দাবি করে । তিনি একটা খুঁটি লাগিয়ে চলে আসেন। এরপরে তার বক্তব্যে তিনি ২/১ বার মন্ত্রী মহোদয়কে নিয়ে কথা বলেছেন। মূলত এই দুটি কারনেই শ্রমিক ইউনিয়ন ও আওয়ামী লীগের অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে ।”

 

 

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান- আব্দুল মালেক চিশতি বলেন, ” উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ আমাকে ইমারত নির্মাণ শ্রমিকের অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে দাওয়াত দেওয়া হয়। আমি বক্তব্যে শুধু বলেছি, ১৪০ জন এমপি কে আওয়ামী লীগ থেকে এবার মনোনয়ন দেওয়া হবে না। কে জানে আমাদের পঞ্চগড়ে কারো নাম আছে কী না। আর সুজন সাহেবের ছেলেকে এমপি হিসেবে দেখতে চায় বলে অনেকে মিছিল করছে তাহলে সুজন সাহেব কে মনোনয়ন দিবে নাকি তার ছেলেকে দিবে । এর বাহিরে তার বিরুদ্ধে আমি কিছুই বলি নাই। এখানে অন্যান্য শ্রমিক ইউনিয়ন, অফিসের জন্য জায়গা চাইলে আমি সেটা দেওয়ার বিষয়ে অপারগতা প্রকাশ করলে তারা সম্পূর্ণ ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করতেই অল্প কিছু নেতা-কর্মী কে নিয়ে বিক্ষোভ মিছিল করেছে।”

 

 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানা যায় নি।

 

 

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
ট্যাংক ধ্বংস করলেই মিলবে ৭৫ লাখ টাকা পুরস্কার! ফেসবুক লাইভে এসে মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা দেবীগঞ্জে ইকরা মডেল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব