দেবীগঞ্জে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২২ | ৬:০৩ 783 ভিউ
সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২২ | ৬:০৩ 783 ভিউ
Link Copied!

দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের ভাউলাগঞ্জ বাজারে উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

 

গতকাল বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর ) রাতে ভাউলাগঞ্জ বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে  বিক্ষোভ মিছিল করে।

 

 

আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয় সূত্রে জানা যায়, ইমারত শ্রমিকের একটি অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান- আব্দুল মালেক চিশতি ইমারত নির্মাণ শ্রমিকের একটি অফিস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি রেলপথ মন্ত্রী এডভোকেট সুজনকে নিয়ে কিছু অপ্রীতিকর কথা বলেন। এছাড়া বিভিন্ন অনুদান দেওয়া নিয়েও মন্তব্য করেন তিনি । এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপন করার সময় অন্যান্য শ্রমিক ইউনিয়নের সাথে তার বাকবিতন্ডা হয়। এর পরিপ্রেক্ষিতে ছাত্রলীগ, আওয়ামী লীগ এবং অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাতে বিক্ষোভ মিছিল বের করে।

 

 

এ বিষয়ে চিলাহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক-  আজম উল করিম জানান,, ” উপজেলা চেয়ারম্যান কে একটি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আনা হয়। তিনি বক্তব্য দিতে গিয়ে মন্ত্রী মহোদয়ের বিরুদ্ধে মিথ্যা বক্তব্য রাখেন। এতে আমার ইউনিয়নের সর্ব স্তরের নেতাকর্মীরা মর্মাহত।
সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে ।”

 

 

চিলাহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- হারুন অর রশিদ বিক্ষোভ মিছিলের কথা স্বীকার করে বলেন, ” উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে গতকাল রাতে একটি বিক্ষোভ মিছিল হয়। মূলত চেয়ারম্যান ইমারত নির্মাণ শ্রমিক এর অফিস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য এসেছিলেন। এসময় অন্যান্য শ্রমিক ইউনিয়ন তার নিকট অফিসের দাবি করে । তিনি একটা খুঁটি লাগিয়ে চলে আসেন। এরপরে তার বক্তব্যে তিনি ২/১ বার মন্ত্রী মহোদয়কে নিয়ে কথা বলেছেন। মূলত এই দুটি কারনেই শ্রমিক ইউনিয়ন ও আওয়ামী লীগের অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে ।”

 

 

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান- আব্দুল মালেক চিশতি বলেন, ” উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ আমাকে ইমারত নির্মাণ শ্রমিকের অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে দাওয়াত দেওয়া হয়। আমি বক্তব্যে শুধু বলেছি, ১৪০ জন এমপি কে আওয়ামী লীগ থেকে এবার মনোনয়ন দেওয়া হবে না। কে জানে আমাদের পঞ্চগড়ে কারো নাম আছে কী না। আর সুজন সাহেবের ছেলেকে এমপি হিসেবে দেখতে চায় বলে অনেকে মিছিল করছে তাহলে সুজন সাহেব কে মনোনয়ন দিবে নাকি তার ছেলেকে দিবে । এর বাহিরে তার বিরুদ্ধে আমি কিছুই বলি নাই। এখানে অন্যান্য শ্রমিক ইউনিয়ন, অফিসের জন্য জায়গা চাইলে আমি সেটা দেওয়ার বিষয়ে অপারগতা প্রকাশ করলে তারা সম্পূর্ণ ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করতেই অল্প কিছু নেতা-কর্মী কে নিয়ে বিক্ষোভ মিছিল করেছে।”

 

 

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানা যায় নি।

 

 

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
পানিতে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু মধ্য আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত দেবীগঞ্জ ক্রিকেট এ্যাসোসিয়েশন এর নতুন কমিটি ঘোষণা দেবীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর নৌকাডুবিতে ক্ষতিগ্রস্তদের মাঝে বিদ্যানন্দের আর্থিক সহায়তা প্রদান  কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ করল অ্যাম্বুলেন্সচালক নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে; আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান দাম কমল এলপিজি গ্যাসের নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে পূজার উপহার বিতরণ নৌকাডুবির ঘটনায় বিএনপির মানবিক সহায়তা প্রদান নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত