দেবীগঞ্জে আইন অমান্য করে ইট ভাটা পরিচালনা; ১ লাখ টাকা অর্থদন্ড

মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ১৩ নভেম্বর, ২০২২ | ৯:৫৯ 494 ভিউ
মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ১৩ নভেম্বর, ২০২২ | ৯:৫৯ 494 ভিউ
Link Copied!

 পঞ্চগড়ের দেবীগঞ্জে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন,২০১৩ অমান্য করে ইট ভাটা পরিচালনা করার দায়ে, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে-এক লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

 

 

রবিবার (১৩ নভেম্বর) উপজেলার বাগদহ নতুন হাট এলাকায় সূর্য বানু ব্রিকসে পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়‌। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট- গোলাম রব্বানী সরদার।

 

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক- ইউসুফ আলীর অভিযোগের প্রেক্ষিতে দেবীগঞ্জ উপজেলার বাগদহ নতুন হাট এলাকার মেসার্স সূর্যবানু ব্রিকস নামক ইটভাটায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট- গোলাম রব্বানী সরদার।

 

ছবি:- ইটের ভাটায় অভিযানের দৃশ্য..

 

আইন অমান্য করে, জেলা প্রশাসকের অনুমতি ব্যতীত মাটি সংগ্রহ, ছিদ্র যুক্ত ইট তৈরি না করা, শিক্ষা প্রতিষ্ঠানের এক কিলোমিটারের মধ্যে ইট ভাটা স্থাপন করে মেসার্স সূর্যবানু ব্রিকস।

 

অভিযানে, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন,২০১৩ এর ৫(১),(২),(৩) এবং ৮(৩) ধারার লংঘন ও দোষ স্বীকার করায়, ১৫ (১),(২) এবং ১৮(২) ধারা অনুযায়ী, এক লক্ষ টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট- গোলাম রব্বানী সরদার। অর্থদণ্ড তৎক্ষণাৎ পরিশোধ করায় তাকে মুক্তি দেওয়া হয়।

 

 

এছাড়া আইন মানার বিষয়ে তাকে উপদেশমূলক উৎসাহ প্রদান করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত দেবীগঞ্জে জয়িতাদের সম্বর্ধণা প্রদান স্বাধীনতার ৫১ বছরেও অরক্ষিত দেবীগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান স্বাস্থ্য সেবার বেহাল দশা ! গ্রেফতার হলেন রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর জনসভায় নেতাকর্মীদের ঢল টাকা নিয়ে ভোট না দেওয়ায় ইউপি সদস্যকে মারধর সময় পরিবর্তন হলো মাধ্যমিকে ভর্তির লটারির ১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি দেবীগঞ্জে পুকুরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু পঞ্চগড়ে ভোক্তার অভিযান; দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড  বিয়ে না দেওয়ায় আত্মহত্যা করলো কলেজ ছাত্র নাইজেরিয়ায় মসজিদে গুলি, ইমামসহ নিহত ১২ মুসল্লি শীতের কারণে বেড়েছে শীতজনিত রোগ ছিটকিনি লাগানো ঘরে আগুনে পুড়ল ২ শিশু, পালালেন মা-নানি ঐতিহ্যবাহী এন.এন. স্কুলে ভর্তির আবেদন করবেন যেভাবে দেবীগঞ্জে আরডিআরএস এর বিশেষায়িত চক্ষু শিবির অনুষ্ঠিত মিরাজের ঝলকে বাংলাদেশের অবিশ্বাস্য জয় তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযান; ১৯ হাজার টাকা অর্থদন্ড ডিএমপির বিশেষ অভিযানে চার দিনে গ্রেপ্তার ৪৭২