দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড

নাজমুস সাকিব মুন
আপডেটঃ ১৫ জানুয়ারি, ২০২৩ | ৯:৩৮ 146 ভিউ
নাজমুস সাকিব মুন
আপডেটঃ ১৫ জানুয়ারি, ২০২৩ | ৯:৩৮ 146 ভিউ
Link Copied!

পঞ্চগড়ের দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে পাঁচজনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। সেই সাথে বালু পরিবহনে ব্যবহৃত চারটি ট্রাক্টর ও একটি ট্রাক জব্দ করা হয়।

 

গতকাল শনিবার (১৪ জানুয়ারি) বিকাল ৫টায় গোপন সূত্রে খবর পেয়ে উপজেলার দেবীডুবা ইউনিয়নের কাউয়াখালী ঘাটে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিস্ট্রেট- মোঃ গোলাম ফেরদৌস। এ সময় বালু উত্তোলন ও পরিবহনের কাজে সম্পৃক্ত থাকার দায়ে ঘটনাস্থলে পাঁচজনকে আটক করা হয়। পরে আটককৃতরা নিজেদের অপরাধ স্বীকার করায় বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় প্রত্যেককে ১৫দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া বালু পরিবহনে ব্যবহৃত চারটি ট্রাক্টর ও একটি ট্রাক জব্দ করা হয়।

                               বিজ্ঞাপন
 

ভ্রাম্যমান আদালতে দণ্ড প্রাপ্তরা হলেন- সোনাপোতা এলাকার তমশের আলীর ছেলে ইয়াসিন ইসলাম; সোনাপোতা উকিলপাড়া এলাকার রাজীব ইসলামের ছেলে মাসুম ইসলাম; সোনাপোতা বানিয়াপাড়া এলাকার রশিদুল ইসলামের ছেলে শাকিল ইসলাম; খাইবুল্লাহ দাসের ছেলে শিবু দাস এবং মৃত সিদ্দীক আলীর ছেলে আপন ইসলাম।

 

এ বিষয়ে দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট- মোঃ গোলাম ফেরদৌস জানান, “গোপন অভিযোগের প্রেক্ষিতে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। এই ঘটনায় পাঁচ জনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সাথে তদন্ত পূর্বক অবৈধ বালু ব্যবসায় জড়িতদের বিরুদ্ধে দেবীগঞ্জ থানার ওসিকে নিয়মিত মামলা করার নির্দেশ প্রদান করা হয়েছে।”

ছবি:- ফাইল ফুটেজ
এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম