দেবীগঞ্জের ১৩টি গির্জায় অনুষ্ঠিত হবে বড়দিনের প্রার্থনা

হরিশ চন্দ্র রায়
আপডেটঃ ২৪ ডিসেম্বর, ২০২২ | ১:৪৬ 140 ভিউ
হরিশ চন্দ্র রায়
আপডেটঃ ২৪ ডিসেম্বর, ২০২২ | ১:৪৬ 140 ভিউ
Link Copied!

আগামীকাল ২৫ ডিসেম্বর খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান বড়দিন। এদিন খ্রিস্টান ধর্মের প্রবর্তক যিশু খ্রিস্টের জন্মদিন। এই ধর্মীয় উৎসব উপলক্ষ্যে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ১৩টি গির্জায় বড়দিনের প্রার্থনা ও উৎসব অনুষ্ঠিত হবে।

 

এ বছর উপজেলার দেবীডুবা ইউনিয়নে ৪টি, দেবীগঞ্জ সদর ইউনিয়নে ২টি, সোনাহার ইউনিয়নে ১টি, পাামুলী ইউনিয়নে ১টি, দন্ডপালে ২টি, টেপ্রিগঞ্জ ইউনিয়নে ১টি এবং চেংঠি হাজরাডাঙ্গা ইউনিয়নে ২টি গির্জায় বড়দিনের প্রার্থনা ও উৎসবের আয়োজন করা হয়েছে।

 

জানা গেছে, বড়দিন উপলক্ষে গির্জাগুলোতে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। ২৪শে ডিসেম্বর রাত ১২টা’র পরেই যিশু খ্রিস্টের প্রার্থনার মধ্যে দিয়ে বড়দিনের উৎসব শুরু হবে।

সারারাত জেগে বড়দিনের আনন্দ উপভোগ করবেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা। পরদিন ২৫ ডিসেম্বর সকাল ৮টা থেকে ১০টা’র মধ্যে বিভিন্ন গির্জায় যিশুখ্রিস্টের জন্মদিন উপলক্ষে কেক কাটা হবে। তারপর দুপুরে পূণরায় প্রার্থনা করা হবে। সবশেষে সন্ধায় আরেকবার প্রার্থনা শেষে বড়দিনের অনুষ্ঠানের সমাপ্তি হবে।

 

বড়দিন উপলক্ষে উপজেলা খ্রিস্টিয়ান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুনীল ঋষি বলেন, ‘সকল প্রস্তুতি সম্পন্ন। আশা করছি, সুন্দরভাবে বড়দিনের অনুষ্ঠান সম্পন্ন হবে’।

দেবীগঞ্জ থানার ওসি (তদন্ত) রঞ্জু আহম্মেদ বলেন, বড়দিন উপলক্ষে গির্জাগুলো নিরাপত্তা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

 

উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক হরিশ চন্দ্র রায় বলেন, এবছর ১৩টি গির্জায় বড়দিনের উৎসব হবে। এগুলোর মধ্যে দেবীডুবা ইউনিয়নের ঘোষপাড়া ক্যাথলিক চার্চ এবং চেংঠি হাজরাডাঙ্গা ক্যাথলিক চার্চে বড় পরিসরে উৎসবের আয়োজন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম