দায়িত্ব গ্ৰহনের এক বছর পূর্ণ করলেন- মেয়র আবু বকর সিদ্দীক আবু

মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ১৩ অক্টোবর, ২০২২ | ৫:০৫ 314 ভিউ
মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ১৩ অক্টোবর, ২০২২ | ৫:০৫ 314 ভিউ
Link Copied!

দেবীগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব গ্ৰহনের ১ বছর পূর্ণ করলেন আবু বকর সিদ্দীক আবু। ২০২১ খ্রিস্টাব্দের ১৩ অক্টোবর আনুষ্ঠানিকভাবে পৌর প্রশাসক প্রত্যয় হাসানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন দেবীগঞ্জ পৌরসভার প্রথম মেয়র আবু বকর সিদ্দীক আবু।

 

 

২০১৪ সালে দেবীগঞ্জ সদর ইউনিয়ন ও দেবীডুবা ইউনিয়নের কিছু এলাকা নিয়ে গঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা। সীমানা সংক্রান্ত জটিলতা কাটিয়ে ২০২১ সালের ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন। নির্বাচনে প্রথম মেয়র হিসেবে নির্বাচিত হন আবু বকর সিদ্দীক আবু।

 

দায়িত্ব গ্ৰহনের পর থেকেই দেবীগঞ্জ পৌরসভাকে ঢেলে সাজানোর পরিকল্পনা গ্ৰহন করেন। একের পর এক উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করেন। দায়িত্ব গ্ৰহনের কয়েক মাসের মাথায় জনসাধারণের উপস্থিতিতে ঘোষনা করেন দেবীগঞ্জ পৌরসভার প্রথম বাজেট।

 

পৌরসভার দায়িত্ব গ্ৰহনের ১ বছরের মধ্যে সড়কের পাশে ও পাড়া মহল্লায় ১০০টি সোলার স্ট্রিট লাইট ও ৫৫০টি বৈদ্যুতিক স্ট্রিট লাইট লাগানো হয়েছে । এছাড়াও প্রতিটি বৈদ্যুতিক খুঁটিতে এবং গুরুত্বপূর্ণ স্থান রঙিন আলোকসজ্জার ব্যবস্থা করেন।

 

ছবি:- সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন, মেয়র আবু বকর সিদ্দীক আবু..

ইতিমধ্যে, পৌরসভার অন্তর্ভুক্ত ৬৭৮মিটার সড়ক আর্সিসি ঢালাই করা হয়েছে । কারপেটিং করা হয়েছে ৬কি,মি সড়ক ।এছাড়াও প্রক্রিয়াধীন রয়েছে ২ কিমি সড়ক সংস্কারের কাজ । পাকা সড়কের সুফল পেতে শুরু করেছেন পৌর নাগরিকরা।

 

দেবীগঞ্জ পৌরসভার দায়িত্ব গ্ৰহনের পর ধর্মীয় প্রতিষ্ঠান সমূহের উন্নয়নে মনোযোগ দেন পৌর মেয়র । ১ বছরের মধ্যে সংস্কার করা হয় দেবীগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ মাঠ । কবর স্থানে অযুখানা স্থাপন ও আলোর ব্যবস্থা করা হয় । এছাড়াও পৌরসভার অর্থায়নে মসজিদ মন্দির নির্মাণ ও পুনঃসংস্কার করা হয়েছে।

ছবি:- মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন করার ।

পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সাধারণ মানুষের বসার জন্য গাছের গোড়া বাঁধাই করা হয়েছে।
এছাড়া মেয়রের কক্ষে প্রবেশের জন্য কারো অনুমতির প্রয়োজন নেই, এমন সাইনবোর্ড লাগিয়ে দেওয়া হয়েছে যা সাধারন মানুষের মাঝে বেশ প্রশংসা কুড়িয়েছে।

 

দেবীগঞ্জ পৌরসভার সফলতার পাশাপাশি বেশ কিছু ব্যর্থতাও রয়েছে। দায়িত্ব গ্ৰহনের এক বছর অতিক্রম হলেও এখনো ড্রেনেজ ব্যবস্থার সফলতা পায় নি পৌরবাসী । এছাড়া জন্মসনদ সংশোধনের জন্য সদর ইউনিয়নে যেতে হয় পৌরসভার নাগরিকদের। এ নিয়েও দূর্ভোগের স্বীকার হয় সাধারণ মানুষ।

 

ছবি:- দেবীগঞ্জ পৌরসভার প্রথম বাজেট ঘোষণার

 

প্রাপ্তি, অপ্রাপ্তি এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে দেবীগঞ্জ পৌরসভার প্রথম মেয়র- আবু বকর সিদ্দিক আবু জানান, “নির্বাচনের পর পৌরসভার দায়িত্ব গ্ৰহনের এক বছর পূর্ণ হতে চলেছে। এজন্য আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এক বছর আসলে বেশি সময় না। মানুষের জীবনে যেমন এক বছর কম সময় ঠিক তেমনি দায়িত্ব পালনের ক্ষেত্রেও। পৌরবাসীর মূল্যবান ভোটে নির্বাচিত হওয়ার পর অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। প্রতি ওয়ার্ডে কাজ করে যাচ্ছি। এমন কোন ওয়ার্ড নেই যেখানে কোন না কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি।”

 

মেয়র আরো বলে, “আমরা অনেকগুলো প্রজেক্ট হাতে নিয়েছি। সেগুলো বাস্তবায়িত হলে পৌরসভার উন্নয়ন দৃশ্যমান হবে। ড্রেনেজ ব্যবস্থার সমস্যা সমাধানে ইতিমধ্যে পরিকল্পনা গ্ৰহণ করা হয়েছে এছাড়া পৌরবাসীর জন্ম নিবন্ধনের ভোগান্তি কমাতে পৌরসভায় অল্প কিছু দিনের মধ্যেই কাজ শুরু করা হবে।”

আবু বকর সিদ্দীক আবু বলেন, “সফলতা কিংবা ব্যর্থতার অংক না কষে আপনাদের কাছে দোয়া চাই যাতে যে পরিকল্পনাগুলো হাতে নিয়েছি তা যেন বাস্তবায়ন করতে পারি। দেবীগঞ্জ আমার, আমরা দেবীগঞ্জের। মনের মাধুর্য মিশিয়ে
প্রাণের দেবীগঞ্জ কে সাজাতে চাই।”

 

 

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত দেবীগঞ্জে জয়িতাদের সম্বর্ধণা প্রদান স্বাধীনতার ৫১ বছরেও অরক্ষিত দেবীগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান স্বাস্থ্য সেবার বেহাল দশা ! গ্রেফতার হলেন রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর জনসভায় নেতাকর্মীদের ঢল টাকা নিয়ে ভোট না দেওয়ায় ইউপি সদস্যকে মারধর সময় পরিবর্তন হলো মাধ্যমিকে ভর্তির লটারির ১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি দেবীগঞ্জে পুকুরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু পঞ্চগড়ে ভোক্তার অভিযান; দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড  বিয়ে না দেওয়ায় আত্মহত্যা করলো কলেজ ছাত্র নাইজেরিয়ায় মসজিদে গুলি, ইমামসহ নিহত ১২ মুসল্লি শীতের কারণে বেড়েছে শীতজনিত রোগ ছিটকিনি লাগানো ঘরে আগুনে পুড়ল ২ শিশু, পালালেন মা-নানি ঐতিহ্যবাহী এন.এন. স্কুলে ভর্তির আবেদন করবেন যেভাবে দেবীগঞ্জে আরডিআরএস এর বিশেষায়িত চক্ষু শিবির অনুষ্ঠিত মিরাজের ঝলকে বাংলাদেশের অবিশ্বাস্য জয় তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযান; ১৯ হাজার টাকা অর্থদন্ড ডিএমপির বিশেষ অভিযানে চার দিনে গ্রেপ্তার ৪৭২