তুরস্কের সংকেতের অপেক্ষায় আছে ইউক্রেন

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৯ জুলাই, ২০২২ | ৭:৪৬ 97 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৯ জুলাই, ২০২২ | ৭:৪৬ 97 ভিউ
Link Copied!

নিজেদের বন্দর ব্যবহার করে বিশ্ব বাজারে শস্য রপ্তানি করতে প্রস্তুত আছে ইউক্রেন। এখন তুরস্ক ও জাতিসংঘের সংকেতের অপেক্ষায় আছে ইউক্রেন।

শুক্রবার (২৯ জুলাই) এসব তথ্য জানিয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি।


প্রেসিডেন্টের অফিস থেকে জানানো হয়েছে, জেলেনস্কি কৃষ্ণ সাগরের বন্দর ওডেসার চর্নোমোর্স্কে গিয়েছিলেন। সেখানে শস্য রপ্তানির প্রস্তুতির বিষয়টি দেখতে গেছেন তিনি।

 

আরো পড়ুন : ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে প্রাণ গেল ১১ জন আরোহীর

 

শস্য রপ্তানির ব্যাপারে জেলেনস্কি বলেছেন, আমাদের পক্ষ (ইউক্রেন) পুরোপুরি প্রস্তুত। আমরা আমাদের মিত্র তুরস্ক এবং জাতিসংঘকে সব সিগন্যাল পাঠিয়েছি। আমাদের সামরিক গ্যারান্টি এবং নিরাপত্তা পরিস্থিতির বিষয়টি জানিয়েছি।

 

জেলেনস্কি আরও বলেছেন, অবকাঠামো মন্ত্রী জাতিসংঘ এবং তুরস্কের সঙ্গে সরাসরি যোগাযোগে আছেন। শস্য রপ্তানি শুরু করতে আমরা এখন তুরস্ক ও জাতিসংঘের সিগন্যালের অপেক্ষায় আছি।

 

আরো পড়ুন : নীলফামারীতে সাহিত্য মেলা অনুষ্ঠিত

 

এদিকে এ সপ্তাহে শস্য রপ্তানিকারকরা প্রশ্ন তুলেছেন, মাইন সমৃদ্ধ কৃষ্ণ সাগরে শস্য বহনকারী জাহাজগুলোর জন্য কি ইন্সুরেন্স কোম্পানিগুলো নিশ্চয়তা দেবে কিনা।

 

তাছাড়া ক্রেতারাও রাশিয়ার হামলার আশঙ্কায় নতুন অর্ডার দেওয়ার বিষয়টি নিয়ে দোটানার মধ্যে আছেন।

সূত্র: দ্য গার্ডিয়ান

 

 

আর.ডিবিএস

শীর্ষ সংবাদ:
পানিতে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু মধ্য আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত দেবীগঞ্জ ক্রিকেট এ্যাসোসিয়েশন এর নতুন কমিটি ঘোষণা দেবীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর নৌকাডুবিতে ক্ষতিগ্রস্তদের মাঝে বিদ্যানন্দের আর্থিক সহায়তা প্রদান  কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ করল অ্যাম্বুলেন্সচালক নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে; আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান দাম কমল এলপিজি গ্যাসের নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে পূজার উপহার বিতরণ নৌকাডুবির ঘটনায় বিএনপির মানবিক সহায়তা প্রদান নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত