তুরস্কের সংকেতের অপেক্ষায় আছে ইউক্রেন

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৯ জুলাই, ২০২২ | ৭:৪৬ 152 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৯ জুলাই, ২০২২ | ৭:৪৬ 152 ভিউ
Link Copied!

নিজেদের বন্দর ব্যবহার করে বিশ্ব বাজারে শস্য রপ্তানি করতে প্রস্তুত আছে ইউক্রেন। এখন তুরস্ক ও জাতিসংঘের সংকেতের অপেক্ষায় আছে ইউক্রেন।

শুক্রবার (২৯ জুলাই) এসব তথ্য জানিয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি।


প্রেসিডেন্টের অফিস থেকে জানানো হয়েছে, জেলেনস্কি কৃষ্ণ সাগরের বন্দর ওডেসার চর্নোমোর্স্কে গিয়েছিলেন। সেখানে শস্য রপ্তানির প্রস্তুতির বিষয়টি দেখতে গেছেন তিনি।

 

আরো পড়ুন : ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে প্রাণ গেল ১১ জন আরোহীর

 

শস্য রপ্তানির ব্যাপারে জেলেনস্কি বলেছেন, আমাদের পক্ষ (ইউক্রেন) পুরোপুরি প্রস্তুত। আমরা আমাদের মিত্র তুরস্ক এবং জাতিসংঘকে সব সিগন্যাল পাঠিয়েছি। আমাদের সামরিক গ্যারান্টি এবং নিরাপত্তা পরিস্থিতির বিষয়টি জানিয়েছি।

 

জেলেনস্কি আরও বলেছেন, অবকাঠামো মন্ত্রী জাতিসংঘ এবং তুরস্কের সঙ্গে সরাসরি যোগাযোগে আছেন। শস্য রপ্তানি শুরু করতে আমরা এখন তুরস্ক ও জাতিসংঘের সিগন্যালের অপেক্ষায় আছি।

 

আরো পড়ুন : নীলফামারীতে সাহিত্য মেলা অনুষ্ঠিত

 

এদিকে এ সপ্তাহে শস্য রপ্তানিকারকরা প্রশ্ন তুলেছেন, মাইন সমৃদ্ধ কৃষ্ণ সাগরে শস্য বহনকারী জাহাজগুলোর জন্য কি ইন্সুরেন্স কোম্পানিগুলো নিশ্চয়তা দেবে কিনা।

 

তাছাড়া ক্রেতারাও রাশিয়ার হামলার আশঙ্কায় নতুন অর্ডার দেওয়ার বিষয়টি নিয়ে দোটানার মধ্যে আছেন।

সূত্র: দ্য গার্ডিয়ান

 

 

আর.ডিবিএস

শীর্ষ সংবাদ:
ট্যাংক ধ্বংস করলেই মিলবে ৭৫ লাখ টাকা পুরস্কার! ফেসবুক লাইভে এসে মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা দেবীগঞ্জে ইকরা মডেল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব