Debiganj songbad
১৬ মার্চ ২০২২, ৯:৫৬ পূর্বাহ্ন
অনলাইন সংস্করণ

মেয়াদ সীমাবদ্ধতা থাকছে না টেলিটকের ইন্টারনেট ডাটায়

রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল অপারেটর কোম্পানি টেলিটকের ইন্টারনেট ডাটায় মেয়াদের কোন সীমাবদ্ধতা থাকছে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আগামী ১৭ মার্চ (বৃহস্পতিবার) থেকে ‘টেলিটক’ এ ব্যবস্থা কার্যকর করবে।
যত দিন ডাটার ব্যালেন্স থাকবে, ততদিন গ্রাহক তার ক্রয়কৃত ডাটা ব্যবহার করতে পারবেন- এ কথা উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার গ্রাহকের স্বার্থ বিবেচনায় নিয়ে মঙ্গলবার (১৫ মার্চ) রাজধানীর রমনায় বিটিআরসি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন। -বাসস

মোবাইল অপারেটর কোম্পানিগুলোর ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট বিভিন্ন প্যাকেজ সম্পর্কিত নতুন নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, বিশ্বে এই প্রথমবারের মতো মোবাইল ডাটার কোনো মেয়াদ রাখার সীমাবদ্ধতা থেকে বাংলাদেশ বেরিয়ে এলো। টেলিটকের পর অন্যান্য মোবাইল অপারেটর কোম্পানিগুলোও পর্যায়ক্রমে এই ব্যবস্থা চালু করবে বলেও দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি। মোস্তাফা জব্বার বলেন, ‘আমার ডাটা আমি ব্যবহার করব, যতদিন ব্যালেন্স থাকবে ততদিন করব’ গ্রাহকদের এটাই দাবি। আমরা সেই দাবিই বাস্তবায়ন করছি। কলড্রপের ফলে গ্রাহকদের আর্থিক ক্ষতির বিষয়টিও গুরুত্বের সঙ্গে দেখার জন্য মন্ত্রী মোবাইল অপারেটরসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের লক্ষ্য হচ্ছে, ডিজিটাল সেবা সবার জন্য সহজলভ্য এবং ন্যায়সঙ্গত করা। বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান বিশেষ অতিথি ছিলেন। বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন, এমটবের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এস এম ফরহাদ এবং গ্রামীণফোন, রবি এবং বাংলা লিংকের প্রতিনিধিরা মোবাইল ফোনের ডাটা প্যাকেজ ব্যবস্থাপনা সহজীকরণে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এ ব্যাপারে বিটিআরসি’র গাইড লাইন অনুযায়ী কার্যকর উদ্যোগ গ্রহণের বিষয়েও তারা অবহিত করেন। এ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিটিআরসি‘র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।
Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেবীগঞ্জে ঈদের দিনে সড়ক দুর্ঘটনায় চার কিশোরের মৃত্যু 

দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় চার কিশোর নিহত 

দেবীগঞ্জে ঈদের  দিন সাবেক প্রেমিকের হাতে গৃহবধূ নিহত 

অজ্ঞানপার্টির দুই সদস্যকে গ্রেফতার করে স্বর্ণালঙ্কার উদ্ধার

দেবীগঞ্জে যাকাতের চেক বিতরণ 

আশীর্বাদের ১৯ দিন পর কনের আত্মহত্যা

দেবীগঞ্জে কৃষকদের নিয়ে ভুট্টা ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

দেবীগঞ্জে প্রান্তিক মৎস্য ব্যবসায়ীদের মাঝে মাছ সংরক্ষণ বক্স বিতরণ

চিরনিদ্রায় শায়িত হলেন জামায়াত নেতা আজিজুল ইসলাম

মারা গেলেন জামায়াত নেতা এডভোকেট আজিজুল ইসলাম 

১০

পারিবারিক পুষ্টি বাগান প্রকল্প পূরন করছে খাদ্য ও পুষ্টি চাহিদা

১১

দেবীগঞ্জে অল্প খরচে বেশি লাভ হওয়ায় গম চাষে ঝুঁকছেন চাষিরা

১২

দেবীগঞ্জ সংবাদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

১৩

বাংলাদেশের কাঠবিড়ালি

১৪

দেবীগঞ্জে স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান 

১৫

স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছেন প্রকৌশলী মোঃ আমিনুল হক

১৬

৩য় বর্ষে পদার্পণ করলো দেবীগঞ্জ সংবাদ

১৭

মহান স্বাধীনতা দিবস আজ

১৮

দেবীগঞ্জে গণহত্যা দিবসে বদ্ধভূমিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন 

১৯

দেশে ২২ দিনে রেমিট্যান্স এলো ১৪১ কোটি ডলার

২০