জন্ম নিবন্ধন সার্ভার হ্যাক, ৮ শতাধিক ভুয়া জন্ম সনদ তৈরি!

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৫ আগস্ট, ২০২২ | ৪:৩৮ 101 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৫ আগস্ট, ২০২২ | ৪:৩৮ 101 ভিউ
Link Copied!

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার বিঝারী ইউনিয়ন পরিষদ ও ফতেহজঙ্গপুর ইউনিয়নের পাসওয়ার্ড হ্যাক করে প্রায় ৮ আট শতাধিক ভুয়া জন্ম নিবন্ধন করার অভিযোগ উঠেছে।

 

বিষয়টি জানার পর চেয়ারম্যান ও সচিবরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন। পাশাপাশি নড়িয়া থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। এ দুটি ইউনিয়নের আইডি স্থগিত করেছেন জেলা স্থানীয় সরকার বিভাগ।

 

বিঝারী ইউনিয়নের সচিব মলিনা নাসরিন ও উদ্যোক্তা মুক্তা রানী জানান, গত ১৫ আগস্ট বিকালে বিঝারী ইউনিয়ন পরিষদের সচিব মলিনা নাসরিনের ইমেইলে মো. হাসান ইসলাম নামের একটি আইডি থেকে মেসেজ আসে। সেখানে সদিয়া, পাঁচলীপাড়া, কটিয়াদি কিশোরগঞ্জের একটি জন্ম নিবন্ধন রেজিস্ট্রেশন করা হয়।

 

বাবাকে না পেয়ে ছেলেকে ছুরিকাঘাত

 

এরপর সচিব বিষয়টি টের পান এবং বুঝতে পান তাদের ইউনিয়নের আইডি ও পাসওয়ার্ড হ্যাক করে ৩৯২ জনের নামে ভুয়া জন্ম নিবন্ধন রেজিস্ট্রেশন করা হয়েছে।

 

অন্যদিকে একই উপজেলার ফতেহজঙ্গপুর ইউনিয়নের আইডি হ্যাক করে প্রায় ২৬০ নতুন জন্ম নিবন্ধন রেজিস্ট্রেশন করে ফেলে।

 

বিঝারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহাম্মদ কাজী জানান, আমরা বিষয়টি জানতে পেরে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ইউএনও বরাবর দরখাস্ত দিয়েছি।

 

সাবেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আর নেই

 

ফতেহজঙ্গপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন জুয়েল বলেন, আমি এ বিষয়ে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখাকে বিষয়টির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছি।

 

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদুজ্জামান বলেন, বিষয়টি জানতে পেরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য শরীয়তপুর স্থানীয় সরকার শাখায় জানিয়েছি।

শীর্ষ সংবাদ:
পানিতে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু মধ্য আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত দেবীগঞ্জ ক্রিকেট এ্যাসোসিয়েশন এর নতুন কমিটি ঘোষণা দেবীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর নৌকাডুবিতে ক্ষতিগ্রস্তদের মাঝে বিদ্যানন্দের আর্থিক সহায়তা প্রদান  কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ করল অ্যাম্বুলেন্সচালক নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে; আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান দাম কমল এলপিজি গ্যাসের নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে পূজার উপহার বিতরণ নৌকাডুবির ঘটনায় বিএনপির মানবিক সহায়তা প্রদান নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত