ঘূর্ণিঝড় সিত্রাংয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৩

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৫ অক্টোবর, ২০২২ | ৬:৫৫ 190 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ২৫ অক্টোবর, ২০২২ | ৬:৫৫ 190 ভিউ
Link Copied!
ঘূর্ণিঝড় সিত্রাংয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৩

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে দেশের ১৪ জেলায় অন্তত ৩৩ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার বিকাল পাঁচটা পর্যন্ত সিত্রাংয়ের আঘাতে গাছ ভেঙে পড়ে, দেয়ালধসে এবং পানিতে ডুবে ৩৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে মৃত্যুর সংখ্যা বাড়ছে। ভারি বর্ষণ আর স্বাভাবিক জোয়ারের চেয়ে কয়েক ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাস সঙ্গী করে সোমবার সন্ধ্যায় বাংলাদেশ উপকূল অতিক্রম শুরু করে ঘূর্ণিঝড় ‘সিত্রাং’। এর কয়েক ঘণ্টা আগে থেকেই ঝড়ো হাওয়া আর ভারি বর্ষণ শুরু হয় উপকূলের জেলাগুলোতে।

 

এই ৩৩ জনের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন চট্টগ্রামের মিরসরাইয়ে। সেখানকার সন্দ্বীপ চ্যানেলে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে তীব্র বাতাস ও ঢেউয়ে বালু তোলার ড্রেজার ডুবে আট শ্রমিকের মৃত্যু হয়।

 

এর মধ্যে ভোলা সদর, দৌলতখান, লালমোহন ও চরফ্যাশনে মারা যান চারজন।

 

কুমিল্লার নাঙ্গলকোটে ঝড়ো বাতাসে ঘরের ওপর গাছ পড়ে এক দম্পতি এবং তাদের চার বছরের শিশুর মৃত্যু হয়েছে।

 

টাঙ্গাইলে ঝড়ের কবলে পড়ে মাইক্রোবাস দুর্ঘটনায় দুই পুলিশ সদস্য ও এক আসামির মৃত্যু হয়েছে।

 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গাছ ভেঙে পড়ে দুজন এবং নড়াইলের লোহাগড়া ও বরগুনা সদর উপজেলায় একজন করে মারা গেছেন।

 

সিরাজগঞ্জের সদরে যমুনা নদীর একটি খালে নৌকা ডুবে মা ও ছেলের মৃত্যু হয়েছে।

 

শরীয়তপুরে গাছের নিচে চাপা পড়ে সাফিয়া বেগম (৬৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে।

 

কক্সবাজারের টেকনাফে দুজনের মৃত্যু হয়েছে।

 

গাজীপুরের কাপাসিয়া উপজেলার ইকুরিয়া গ্রামে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের সময় ঘরচাপায় আনিসুর রহমান (৯) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

 

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবের সময় বসত ঘরে গাছ ভেঙে পড়লে মা ও মেয়ের মৃত্যু হয়।

 

পটুয়াখালীতে ট্রলার ডুবে মারা গেছেন এক শ্রমিক।এ ছাড়া ঝড়ের সময় ঢাকার হাজারীবাগেও দেয়ালধসে এক রিকশাচালকের মৃত্যুর খবর দিয়েছে পুলিশ।

 

বরগুনা সদর উপজেলার সোনাখালী এলাকায় একটি ঘরের চালে গাছ পড়লে ওই ঘরে থাকা আমেনা খাতুন নামের এক নারী মারা যান।

 

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা গ্রামে ঝড়ের সময় রান্নাঘরের ওপর গাছ উপড়ে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে।

 

সোমবার সন্ধ্যা থেকেই ঘুর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে বিভিন্ন উপকূলীয় জেলায় গাছ ভেঙে সড়ক বন্ধ হয়ে যাওয়ার খবর আসতে থাকে, বিদ্যুতের খুঁটি ভেঙে ও তার ছিঁড়ে বহু এলাকা অন্ধকারে ডুবে যায়।

শীর্ষ সংবাদ:
কাউন্সিলরের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ এক বছর পূর্ণ করলো ‘দেবীগঞ্জ সংবাদ’  দেবীগঞ্জে গণহত্যা দিবসে পাড়ঘাট বধ্যভূমিতে  শ্রদ্ধা নিবেদন জন উইকে আবারো ঝড় রমজান মাসজুড়ে ২ টাকায় মিলবে ইফতার বাবর-রিজওয়ানকে ছাড়া বিধ্বস্ত পাকিস্তান ডোপ টেস্টে চাকরিচ্যুত ১১৬ মাদকাসক্ত পুলিশ ইরানের বিরুদ্ধে সকল কৌশল ব্যর্থ হয়েছে : মার্কিন কংগ্রেসের স্বীকারোক্তি দেবীগঞ্জে  ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন  দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় সেবিকার মৃত্যু দেবীগঞ্জে ‘আন্তর্জাতিক নারী দিবস’ উদযাপন দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা অর্থদণ্ড  পঞ্চগড়ে ইজতেমা থেকে ফেরার পথে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩ আহত ৬৭ ইজতেমা থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত এক; আহত ২৬ দেবীগঞ্জ পৌরসভার হিসাব রক্ষকের অপসারণের দাবিতে কাউন্সিলরদের কর্মবিরতি দেবীগঞ্জে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত  বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন রায়ের জেষ্ঠ পু্ত্র তপন কুমার রায়ের অন্তেষ্টিক্রিয়া আজ দেবীগঞ্জে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা ইজতেমা দেবীগঞ্জে দরজার হ্যাজবোল্ট ভেঙ্গে প্রতিমা ও অলঙ্কার চুরি দেবীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতে এক লাখ টাকা অর্থদণ্ড