ঘূর্ণিঝড়ে লন্ডভণ্ড দিল্লি, নিহত ২

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৩১ মে, ২০২২ | ১২:০৭ 188 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ৩১ মে, ২০২২ | ১২:০৭ 188 ভিউ
Link Copied!

প্রচণ্ড ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড ভারতের রাজধানী দিল্লি। সোমবার রাতে ১০০ কিলোমিটার বেগে ঝড়ে বিপর্যস্ত দিল্লির একাধিক এলাকা।ঝড়ে প্রায় ১০০ গাছ উপড়ে পড়েছে রাস্তায়। ভেঙে পড়েছে বহু বাড়িঘর। ঝড়ে প্রাণ হারিয়েছেন দুই দিল্লিবাসী। খবর আনন্দবাজার পত্রিকা ও এনডিটিভির।

সোমবার সন্ধ্যার পর পর হঠাৎ ঘূর্ণিঝড় শুরু হয়। দিল্লির রাস্তায় আছড়ে পড়ে একের পর গাছ। গাছচাপা পড়ে পার্কিং লটে থাকা গাড়িগুলো দুমড়ে-মুচড়ে যায়।একাধিক বাড়ির টিনের ছাদ উড়ে গেছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ছোট-বড় মিলিয়ে প্রায় ৮০টি ক্ষতির ঘটনা ঘটেছে।

জামা মসজিদের কাছে একটি বাড়ি ধসে মৃত্যু হয়েছে ৫০ বছর বয়সি কৈলাস নামে এক ব্যক্তির। দিল্লির অঙ্গুরিবাগে গাছচাপা পড়ে মৃত্যু হয় বসির নামে আরও এক ব্যক্তির।ঝড়ে মূল ক্ষতি হয়েছে নয়াদিল্লি এবং মধ্য দিল্লির। ২ ঘণ্টা ধরে তাণ্ডব চালায় ঝড়ো হাওয়া। প্রায় ১৮০টি বড় বড় গাছ উপড়ে গেছে। একাধিক বাড়ি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস আগেই ছিল। কিন্তু ২ ঘণ্টার মধ্যে মিনিট ১৫ যে তীব্র ঝড় হয়, তাতেই বিপর্যস্ত জনজীবন। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, দিল্লিতে বর্ষায় এমন ঝড় তিন-চার বছর পর পর দেখা যায়।

এর আগে ২০১৮ সালের ১৩ মে ১০০ কিলোমিটার বেগে ঝড়ে বিধ্বস্ত হয়েছিলেন দিল্লিবাসী। মঙ্গলবারও দিল্লির আকাশ মেঘলা থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তথ্যসূত্র : যুগান্তর।

 

 

আর/ডিবিএস

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম