একজন মানবিক মেয়র এর গল্প

মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ৩ জুলাই, ২০২২ | ৭:৩২ 705 ভিউ
মোঃ সিরাতুল মোস্তাকিম
আপডেটঃ ৩ জুলাই, ২০২২ | ৭:৩২ 705 ভিউ
Link Copied!
প্যারালাইসিস রোগীকে নিরাপদ স্থানে পৌঁছে দিচ্ছেন মেয়র

করোনা মহামারীর প্রাদুর্ভাবের সময়েও জীবনের ঝুঁকি নিয়ে রাতদিন মানুষের ঘরে ঘরে ছুটে গিয়েছিলেন তিনি। সচেতনতা আর সাহস যুগিয়েছেন সাধারণ মানুষের মনে। সঙ্কটময় সময় গুলোতে দেবীগঞ্জের মানুষের পাশে থেকে সচেতনতা তৈরির কাজ করে গিয়েছেন। নিজের সর্বোচ্চ উজার করে দিয়ে সাধারণ মানুষের পাশে এসে দাড়িয়েছেন।

 

ক্লান্তিহীন, পরিশ্রমী আর জনবান্ধব এ মানুষটি আর কেউ নয়। তিনি হলেন দেবীগঞ্জের মানুষের আশা আকাঙ্খার প্রতীক, দেবীগঞ্জ পৌরসভার প্রথম পৌরপিতা আবু বকর সিদ্দিক আবু।

 

মেয়র হিসেবে যিনি পৌরসভার সার্বিক উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষের পাশে থেকে তাদের দু:খ দূর্দশা গুলোকে নিজের করে নিয়ে সেগুলো সমাধানের জন্য নিজের সবটুকু বিসর্জন দিয়ে কাজ করে যাচ্ছেন। সাধারণ মানুষের সুখ-দু:খ, হাসি-কান্নার মাঝেই যেন নিজের প্রতিচ্ছবি খুজে পান তিনি।

 

সম্প্রতি অতিবৃষ্টিতে প্লাবিত পৌরসভার কয়েকটি এলাকার সাধারণ মানুষের পাশে এসে দাড়ানো, কাধে কাধ মিলিয়ে তাদের সাহায্য করাই এর জ্বলন্ত উদাহারণ।

 

উজানের ঢল আর অতিবৃষ্টির ফলে সম্প্রতি পৌরসভার কয়েকটি এলাকা প্লাবিত হয়। এসময় মেয়র আবু বকর সিদ্দিক দাপ্তরিক কাজে ঢাকায় অবস্থান করছিলেন। কিন্তু যখনি শুনলেন তার এলাকার মানুষ ভালো নেই, তাদের থাকার ঘরটুকুও নিরাপদ নয়, কোন বাধাই যেন তাঁকে আটকাতে পারল না। তৎক্ষণাৎ ছুটে আসেন সব কাজ ফেলে। তাঁর প্রাণের দেবীগঞ্জের বন্যার্ত মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য, উদার মনে তাদেরকে সাহায্য করার জন্য।

 

ঢাকা থেকে ফিরে এসেই ছুটে যান বন্যার্তদের মাঝে। সেখানে অবস্থান করা শেষ অসুস্থ্য ব্যক্তিটিকেও নিজের কাধে করে নিয়ে আসেন নিরাপদ স্থানে। নিজের হাতে অভুক্ত বন্যার্ত মানুষের খাবার ব্যবস্থা করেন।

 

শুধু কি বন্যা ? অগ্নিকাণ্ড থেকে শুরু করে যেকোন দূর্যোগ কিংবা মানুষের দূর্ভোগে সবার আগে যে মানুষটি ছুটে যান তিনি হলেন আবু বকর সিদ্দিক আবু। পরিচয়হীন ও মানসিক ভারসাম্যহীন নারীর মৃতদেহ যেমন কাধে করে নিয়ে দাফন করেছেন, ঠিক তেমনি প্যারালাইসিস রোগীকে কাধে নিয়ে কোমড় পানি পেরিয়ে নিরাপদ স্থানে পৌছে দিয়েছেন জনতার মেয়র আবু বকর সিদ্দিক আবু।

 

এভাবেই নিজেকে উজার করে দিয়েছেন মানবতার সেবায়। তাই তাঁর প্রতিদানও পেয়েছেন তিনি। দেবীগঞ্জের মানুষের কাছে এখন তিনি এক নামেই পরিচিত। আর তা হলো মানবিক মেয়র আবু বকর সিদ্দিক আবু।

 

দিনশেষে এই মানবিক মেয়রের সহজ স্বীকারোক্তি, ‘আমি দেবীগঞ্জের, দেবীগঞ্জ আমার; মনের মাধূর্য মিশিয়ে প্রাণের দেবীগঞ্জকে সাজাতে চাই।”

 

দেবীগঞ্জ পৌরসভার মানুষের একটাই আকাঙ্খা, এভাবেই জনগণের সেবায় নিয়োজিত থেকে সাধারণ মনুষকে কাছে টেনে নিয়ে তাদের সেবা করে যাবেন মেয়র আবু বকর সিদ্দিক আবু।

 

 

এসএম.ডিবিএস

শীর্ষ সংবাদ:
ট্যাংক ধ্বংস করলেই মিলবে ৭৫ লাখ টাকা পুরস্কার! ফেসবুক লাইভে এসে মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা দেবীগঞ্জে ইকরা মডেল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব