উত্তরের জেলা পঞ্চগড় থেকে জামায়াতের শীতবস্ত্র বিতরণ কর্মসূচী শুরু

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ ১৯ নভেম্বর, ২০২২ | ৭:৪৮ 141 ভিউ
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ ১৯ নভেম্বর, ২০২২ | ৭:৪৮ 141 ভিউ
Link Copied!

প্রতি বছরের ন্যায় দরিদ্র ও অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি শুরু করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। উত্তরের শীতপ্রবণ জেলা পঞ্চগড় থেকেই কর্মসূচীটির সূচনা করলো সংগঠণটি।

 

 

গতকাল শুক্রবার (১৮ নভেম্বর) রাতে পঞ্চগড়ে শীতার্তদের মাঝে কম্বল বিতরণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম।

 

 

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “জামায়াতে ইসলামী সবসময় মানুষের বিপদে, সঙ্কটে পাশে দাঁড়াতে চায়। এই সংগঠণ সকলকে দল দিয়ে নয় মানুষ হিসেবে মূল্যায়ণ করে। দলের চেয়ে সবসময় মানুষের মর্যাদা আগে। এজন্যই যেকোন দুর্যোগে মানুষের কথা চিন্তা করে পাশে দাঁড়ায় জামায়াতে ইসলামী।”

 

 

 

তিনি আরো বলেন, “দেশের মানুষের একজন ভালো বন্ধু হলেন জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান। শীত শুরু হয়েছে। এর আগেই তিনি দরিদ্র ও অসহায় শীতার্তদের কথা চিন্তা করলেন। উনার চিন্তার ফসল পঞ্চগড়ে এই কম্বল বিতরণ। এই শীতবস্ত্র বিতরণ শীতার্তদের প্রতি জামায়াতের অনুগ্রহ নয় বরং দায়িত্ব। একটি রাজনৈতিক দলের দায়িত্ব হচ্ছে দেশের মানুষের কল্যাণে ভূমিকা পালন করা। আমীরে জামায়াতের নির্দেশনা- আমরা এবছর শীতার্তদের জন্য যে কাজ করবো তার শুরু হবে পঞ্চগড় এবং কুড়িগ্রাম থেকে। পঞ্চগড়ে শুরু করতে পেরেছি, এখন কুড়িগ্রামে শুরু হবে। এরপর ক্রমান্বয়ে সারাদেশেই শীতার্তদের মাঝে এই কর্মসূচি বাস্তবায়ন হবে।”

 

 

কম্বল বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জামায়াতে ইসলামী, পঞ্চগড় জেলা শাখা আমীর- অধ্যাপক ইকবাল হোসেন; জেলা সেক্রেটারি- মাওলানা দেলওয়ার হোসেন; পঞ্চগড় পৌর জামায়াতের আমীর- জয়নাল আবেদীন; জেলা অফিস সেক্রেটারি- আবু বক্কর সিদ্দিক প্রমূখ।

 

ছবি ও তথ্য সূত্রঃ দৈনিক নয়া দিগন্ত

এস.এম/ডিএস

শীর্ষ সংবাদ:
দেবীগঞ্জে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত দেবীগঞ্জে জয়িতাদের সম্বর্ধণা প্রদান স্বাধীনতার ৫১ বছরেও অরক্ষিত দেবীগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান স্বাস্থ্য সেবার বেহাল দশা ! গ্রেফতার হলেন রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর জনসভায় নেতাকর্মীদের ঢল টাকা নিয়ে ভোট না দেওয়ায় ইউপি সদস্যকে মারধর সময় পরিবর্তন হলো মাধ্যমিকে ভর্তির লটারির ১০ ডিসেম্বরের সমাবেশে নয়াপল্টনের বিকল্প ভেন্যু জানাল বিএনপি দেবীগঞ্জে পুকুরে পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু পঞ্চগড়ে ভোক্তার অভিযান; দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড  বিয়ে না দেওয়ায় আত্মহত্যা করলো কলেজ ছাত্র নাইজেরিয়ায় মসজিদে গুলি, ইমামসহ নিহত ১২ মুসল্লি শীতের কারণে বেড়েছে শীতজনিত রোগ ছিটকিনি লাগানো ঘরে আগুনে পুড়ল ২ শিশু, পালালেন মা-নানি ঐতিহ্যবাহী এন.এন. স্কুলে ভর্তির আবেদন করবেন যেভাবে দেবীগঞ্জে আরডিআরএস এর বিশেষায়িত চক্ষু শিবির অনুষ্ঠিত মিরাজের ঝলকে বাংলাদেশের অবিশ্বাস্য জয় তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযান; ১৯ হাজার টাকা অর্থদন্ড ডিএমপির বিশেষ অভিযানে চার দিনে গ্রেপ্তার ৪৭২