ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হলেন ম্যাথু মট

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৯ মে, ২০২২ | ৭:০৯ 214 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৯ মে, ২০২২ | ৭:০৯ 214 ভিউ
Link Copied!

ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের প্রধান কোচের দায়িত্ব পেলেন ম্যাথু মট। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তার সঙ্গে চুক্তি করেছে আগামী চার বছরের জন্য।

নতুন কোচের দলের সঙ্গে কাজ শুরু করার কথা রয়েছে আগামী মাস । আগামী জুনে নেদারল্যান্ডসের বিপক্ষে ইংল্যান্ড সীমিত ওভারের সিরিজ খেলবে হতে এবং এই সিরিজই মট এর জন্য প্রথম অ্যাসাইনমেন্ট।

ইংল্যান্ড দলের দায়িত্ব নিতে মুখিয়ে আছেন নতুন কোচ মট। জাতিতে তিনি একজন অস্ট্রেলিয়ান হলেও কাজের সূত্রে ইংল্যান্ডে কাটিয়েছেন বেশ কিছু সময় । তাই এখানকার আবহাওয়া কিংবা ক্রিকেট সবই তার পরিচিত। যা তার কাজকে আরও সহজ করবে।

মট বলেন, ‘ইংল্যান্ডের টেস্ট দলের দায়িত্ব নিতে আমি মুখিয়ে আছি। যদিও আমি অস্ট্রেলিয়ান, তারপরও (ইংল্যান্ডের সঙ্গে) আমার গভীর সম্পর্ক রয়েছে। আমার বেশ কয়েকজন বন্ধু যুক্তরাজ্যে থাকে। এছাড়াও ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলসে খেলোয়াড় এবং কোচ হিসেবে যথেষ্ট সময় কাটিয়েছি।’

এর আগে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন মট। অজি নারীরা তার অধীনে খেলেছিল গত সাত বছর । অস্ট্রেলিয়া নারী দল দীর্ঘ সাত বছরে দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পাশাপাশি সর্বশেষ নারী বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হয়েছে ।

ব্রেন্ডন ম্যাককালাম ইংল্যান্ডের টেস্ট দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন কয়েকদিন আগেই । আর মটের নিয়োগের পর এবার ভিন্ন কোচের অধীনে আলাদা আলাদা সংস্করণে খেলবে ইংলিশরা।

আরএইচ/দেস

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম