আজারবাইজান-আর্মেনিয়া সংঘর্ষ, বহু সেনা হতাহত

অনলাইন ডেস্ক
আপডেটঃ ১৩ সেপ্টেম্বর, ২০২২ | ৬:৩৪ 205 ভিউ
অনলাইন ডেস্ক
আপডেটঃ ১৩ সেপ্টেম্বর, ২০২২ | ৬:৩৪ 205 ভিউ
Link Copied!
আজারবাইজান-আর্মেনিয়া সংঘর্ষ

আজারবাইজান ও আর্মেনিয়ার সেনাদের মধ্যে বড় ধরণের সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। এতে নিজেদের ৪৯ জন সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে আর্মেনিয়া। তবে সেনা হতাহতের কথা জানালেও সংখ্যা প্রকাশ করেনি আজারবাইজান। খবর আল জাজিরার।

 

আর্মেনিয়া গত কয়েক সপ্তাহ ধরে সীমান্তে উস্কানিমূলক কর্মকাণ্ড করছে বলে অভিযোগ আজারবাইজানের।

 

আজারবাইজানের উপপ্রধানমন্ত্রী এলনুর মামাদোভ দাবি করেছেন, গত কয়েক সপ্তাহে আজারবাইজানের সেনা চৌকি লক্ষ্য করে অসংখ্যবার হামলা চালিয়েছে আর্মেনিয়া।

 

ইরানের ওপর নতুন যে নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র

 

উপপ্রধানমন্ত্রী গণমাধ্যম আল জাজিরাকে জানিয়েছেন, সীমান্তের কাছে ভারি অস্ত্র আনছে আর্মেনিয়ার সেনারা।

 

তিনি আরও জানিয়েছেন, আর্মেনিয়ার সেনারা বুধবার মধ্যরাতে আজারবাইজানের সেনা ও বেসামরিক স্থাপনা লক্ষ্য করে উস্কানিমূলক হামলা চালিয়েছে।

 

আজারবাইজানের উপপ্রধানমন্ত্রী জানিয়েছেন, তাদের সেনাদের মধ্যে হতাহতের ঘটনা ঘটেছে। তবে তিনি জানাননি ঠিক কতজন আহত বা নিহত হয়েছেন।

সূত্র: আল জাজিরা

শীর্ষ সংবাদ:
ট্যাংক ধ্বংস করলেই মিলবে ৭৫ লাখ টাকা পুরস্কার! ফেসবুক লাইভে এসে মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা দেবীগঞ্জে ইকরা মডেল মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব