আগামীকাল থেকে লঞ্চের আগাম টিকিট বিক্রি শুরু

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২২ | ৮:৪৫ 115 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২২ | ৮:৪৫ 115 ভিউ
Link Copied!

আগামীকাল সোমবার (১৮ এপ্রিল) ঢাকা-বরিশাল নৌ রুটে চলাচলকারী বেসরকারি লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ।

আগাম টিকিটের জন্য প্রায় সব লঞ্চ কোম্পানির কাউন্টারেই ইতোমধ্যে আবেদন জমা পড়েছে। তবে ঈদ উপলক্ষে লঞ্চের স্পেশাল সার্ভিস (ডাবল ট্রিপ) কবে থেকে শুরু হবে, বিআইডব্লিইটিএ তা এখনো ঠিক করেনি বলে যাত্রীবাহী লঞ্চ মালিক সমিতি সূত্রে জানা গেছে।

 

সুন্দরবন নেভিগেশনের পরিচালক ও বরিশাল লঞ্চ মালিক সমিতির সদস্য সাইফুল ইসলাম পিন্টু মনে করেন, ঈদে দীর্ঘ ছুটির কারণে আগামী ২৮ থেকে ৩০ তারিখের পরে লঞ্চে যাত্রীদের চাপ কম থাকবে। তিনি আরো জানান, ঢাকা-বরিশাল নৌ-রুটে লঞ্চের সংখ্যা ও ধারণ ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। কেবিনের চাহিদা প্রায় সব সময়ই থাকে। তবে ডেকের যাত্রীদের অবস্থা দেখতে হবে। ডেকের যাত্রীদের চাপ না থাকার সম্ভাবনা বেশি থাকায় ডাবল ট্রিপ চালাতে চাইছি না।

বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির পরিচালক ও অ্যাডভেঞ্চার লঞ্চের স্বত্বাধিকারী নিজামুল ইসলাম জানান, ঢাকা-বরিশাল নৌ রুটে চলাচলকারী লঞ্চগুলোতে প্রয়োজনের তুলনায় কেবিনের সংখ্যা কম। ঈদে কেবিনের চাহিদা কয়েক গুণ থাকায় আবেদনকৃত সবাইকে কেবিন দেওয়া সম্ভব হয় না। এবার আবেদন যাচাই-বাছাই শেষে লটারির মাধ্যমে যাত্রীদের মধ্যে টিকিট বিতরণ করা হবে। ঢাকা ও বরিশালের কাউন্টার থেকে লঞ্চগুলোর কেবিনের টিকিট আগামী সোমবার সংগ্রহ করতে হবে।

বিআইডব্লিউটিএ এর বরিশাল নদী বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ঈদ উপলক্ষে লঞ্চের বিশেষ সার্ভিস নিয়ে এখানো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে আগামী ২৭ এপ্রিল বৃহস্পতিবার থেকে ঘরমুখো যাত্রীদের চাপ পড়বে বলে ধারণা করা হচ্ছে। ১০টি কোম্পানির লঞ্চ প্রতিদিন চলাচল করবে এই রুটে। বিশেষ সার্ভিসে কতগুলো লঞ্চ চলাচল করবে এই রুটে তা ঘরমুখো মানুষের চাপের ওপর নির্ভর করবে।

 

তথ্য সূত্রঃ দৈনিক শিক্ষা

আরএইচ/দেস

 

 

 

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
পানিতে ডুবে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু মধ্য আফ্রিকায় আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত দেবীগঞ্জ ক্রিকেট এ্যাসোসিয়েশন এর নতুন কমিটি ঘোষণা দেবীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর নৌকাডুবিতে ক্ষতিগ্রস্তদের মাঝে বিদ্যানন্দের আর্থিক সহায়তা প্রদান  কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ করল অ্যাম্বুলেন্সচালক নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে; আওয়ামী লীগের আর্থিক সহায়তা প্রদান দাম কমল এলপিজি গ্যাসের নৌকাডুবিতে নিহতদের পরিবারের মাঝে পূজার উপহার বিতরণ নৌকাডুবির ঘটনায় বিএনপির মানবিক সহায়তা প্রদান নৌকাডুবির শোক কাটিয়ে দূর্গা পূজার প্রস্তুতি সম্পন্ন ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভূক্ত করার ঘোষণা দিল পুতিন বাবার লাশের অপেক্ষায় ৩ বছরের দিপু প্রতিমা বিসর্জনের আগেই ৭১ সনাতনীর দেহ ভাসলো করতোয়ায়  নৌকাডুবির ঘটনায় আজ মিলেনি একটিও মরদেহ মহামান্য রাষ্ট্রপতির সাথে আইজিপির বিদায়ী সাক্ষাৎ নতুন সেতু হতে যাচ্ছে আউলিয়া ঘাটে তেঁতুলিয়ায় সড়ক আইনে ৪ ব্যক্তিকে জরিমানা নৌকাডুবির ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদান করতোয়ায় নৌকাডুবির ঘটনায়, নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন আমিরে জামায়াত