অ্যান্ড্রু সাইমন্ডস সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন

দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৫ মে, ২০২২ | ৬:০৮ 205 ভিউ
দেবীগঞ্জ সংবাদ ডেস্ক
আপডেটঃ ১৫ মে, ২০২২ | ৬:০৮ 205 ভিউ
Link Copied!

অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস অস্ট্রেলিয়ার টাউন্সভিলে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

অস্ট্রেলীয় এ ক্রিকেট কিংবদন্তি মাত্র ৪৬ বছর বয়সে শনিবার স্থানীয় সময় রাত ১১টার দিকে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান । সিএনএনের খবরে তা জানানো হয়।

অ্যালিস রিভার ব্রিজ থেকে বাঁদিকে যাওয়ার সময় তার গাড়িটই উল্টে যায়। পুলিশ বলছে, শনিবার স্থানীয় সময় রাত ১১টার দিকে হার্ভেরেঞ্জ রোডের ওপর দিয়ে গাড়িটি যাচ্ছিল বলে , প্রাথমিক ধারণা পাওয়া গেছে।

অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁদিকে বাঁক নেওয়ার সময় গাড়িটি উল্টে গেলে সঙ্গে সঙ্গে ৪৬ বছর বয়সি অস্ট্রেলীয় ক্রিকেটার সাইমন্ডস মারা যান ।

অস্ট্রেলিয়ার হয়ে সাইমন্ডস ১৯৮টি ওয়ানডে ম্যাচ, ১৪টি টি-টোয়েন্টি এবং ২৬টি টেস্ট খেলেছিলেন । দুবার বিশ্বকাপও জিতেছিলেন তিনি।

১৯৯৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে সাইমন্ডসের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে। রয় নামে ঝাঁকড়া চুলের সাইমন্ডস পরিচিত ছিলেন । তিনি ওয়ানডে ক্রিকেটে ৫০৮৮ রান করেছিলেন এবং ১৩৩ টি উইকেট নিয়েছিলেন। টেস্টে দুটি শতক সহ ১৪৬২ রান এবং ২৪ উইকেট নিয়েছিলেন সাইমন্ডস। আন্তর্জাতিক ক্রিকেটে সাইমন্ডস নিজেকে প্রমাণ করেছিলেন বিধ্বংসী ব্যাটার, কার্যকরী বোলার এবং দুর্দান্ত ফিল্ডার হিসেবে।

২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এই কিংবদন্তি। এরপর মাইক হাতে তুলে নেন তিনি ধারাভাষ্যকার হিসেবে । সাইমন্ডস নানা বিতর্ক সৃষ্টি করেছেন নিজের ক্রিকেট ক্যারিয়ারে।

কখনও দলের মিটিংয়ের সময় মাছ ধরতে চলে গেছেন, কখনও মত্ত অবস্থায় মাঠে নেমেছেন। এছাড়াও ‘মাঙ্কি গেট’ বিতর্ক তো রয়েছেই, যেখানে সাইমন্ডস ভারতীয় ক্রিকেটার হরভজন সিংহের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন ।

সাইমন্ডস আইপিএলে ডেকান চার্জারের হয়ে ৫৩ বলে ১১৭ রান করে নজর কেড়েছিলেন । পরবর্তী সময়ে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন আইপিএলে।

আরএইচ/দেস

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ইসরাইলের হামলায় প্রাণ হারালো ৯ ফিলিস্তিনি এক মুরগির দাম ২ লাখ টাকা! দেবীগঞ্জে শেখ কামাল এ্যাথলেটিকস প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত দেবীগঞ্জে কৃষি জমির পাশ থেকে যুবকের মরদেহ উদ্ধার ফেব্রুয়ারির ১৯ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন : ইসি দেবীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের বৈদ্যুতিক হালকা সেচ প্রকল্পের সেচ কার্যক্রম উদ্বোধন  বর টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে দিলেন কনে! মটরসাইকেলে ‘বন্ধুর’ সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রীর ফ্রি-ফায়ার খেলার সময় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস যে কারণে পিটিআই প্রধানের পদ ছাড়ছেন ইমরান খান পঞ্চগড়ে ছাত্রলীগের পক্ষ থেকে অর্ধ সহস্রাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ রোহিঙ্গা ক্যাম্প একসময় আমাদের জন্য বিষফোঁড়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী শৃঙ্খলার পাশাপাশি সবুজের নান্দনিকতায় ফিরেছে দেবীগঞ্জ ভূমি অফিস দেবীগঞ্জে ভোক্তার অভিযান; তিন প্রতিষ্ঠানকে অর্থদণ্ড স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব দেবীগঞ্জে কৃষি জমির মাটি ইট ভাটায় বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতে জেল ও জরিমানা দেবীগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড ১ জানুয়ারি থেকে বাড়ছে বিদ্যুতের দাম